ব্যাংকিং

SBI Personal Loan – টাকা চাইলেই 5 মিনিটে টাকা পাবেন। আধার কার্ড ব্যাংক একাউন্ট থাকলে আর কিছু লাগবে না।

দেশের অসংখ্য সাধারণ মানুষদের জন্য এসে গেলো এক দারুণ সুখবর (SBI Personal Loan). এখন থেকে গ্রাহকদের মাত্র ৫ মিনিটেই ৫ লাখ টাকা পর্যন্ত লোন দিতে চলেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। তবে, এরজন্য অবশ্যই এসবিআই তে একাউন্ট থাকতে হবে গ্রাহকদের। প্রায় সকলের ক্ষেত্রেই এমন পরিস্থিতি এসে যায় যখন পার্সোনাল লোন বা ব্যাক্তিগত ঋণ (SBI Personal Loan) নেওয়ার প্রয়োজন হয় সকলের।

SBI Personal Loan Online Apply.

মূলত রোজগার করলেও অনেককেই টাকা ধার করতে হয় নানা প্রয়োজনে। সেই কারণেই বিভিন্ন ক্ষেত্রে ব্যাংক থেকে লোন নিয়ে থাকেন অনেকে। কিন্তু এই লোন নেওয়ার জন্য একটা নির্দিষ্ট প্রক্রিয়া আছে যা সম্পন্ন করতে খানিকটা সময় লেগে যায় গ্রাহকদের। কিন্তু, হঠাৎ যদি এমন কোনো পরিস্থিতি আসে যখন গ্রাহকদের জরুরী ভিত্তিতে টাকা প্রয়োজন, তখন লোন পাবার ক্ষেত্রে সমস্যায় পড়ে যেতে হয় গ্রাহকদের (SBI Personal Loan).

তবে, এবার থেকে গ্রাহকদের ইমার্জেন্সি অর্থের প্রয়োজন হলে মাত্র ৫ মিনিটে তাদের ব্যক্তিগত লোন লোন দেবে ভারতের সব থেকে বড় রাষ্ট্রয়ত্ব ব্যাংক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। মূলত দেশের বেশিরভাগ মানুষদের একাউন্ট আছে এই ব্যাংকে। এই ব্যাংকের গ্রাহক পরিষেবা এবং ভালো সার্ভিসের কারনের এই ব্যাংক দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যাংক (SBI Personal Loan).

এসবিআই কোবিড লোন হল এসবিআই ব্যাংকের সর্বচ্চ প্রদত্ত লোনগুলোর মধ্যে একটি। গোটা বিশ্বে কোভিড মহামারির দাপট কিছুটা কম হলেও তা একেবারেই শেষ হয়ে যায়নি। আর তা কোনোদিনও শেষ হবে না। তাই অতিমারি মত অসুস্থতা যদি কারো হয় তাহলে চিকিৎসার জন্য লক্ষ লক্ষ টাকা দরকার। আর ঠিক এই টাকার চিন্তা থেকেই এবার মুক্তি দিতে চলেছে এসবিআই (SBI Personal Loan).

এর আগে ২০২১ সালে যখন কোভিড এর দ্বিতীয় ঢেউ আসে তখন এই কোভিড লোন (Covid Loan) দেওয়া শুরু করে এসবিআই। এই লোনের আওতায় ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হয়। যদি কেউ এই ভাইরাসে (Corona Virus) আক্রান্ত হয় তাহলে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসার যাবতীয় খরচাপাতির জন্যে ঋণ (SBI Personal Loan) দেওয়া হয়।

SBI Personal Loan Apply Criteria

1) এই লোনটি পার্সোনাল লোনের একটি অংশ হিসেবে শুরু হয়েছে।
2) এই লোন পেতে গেলে প্রথমে গ্রাহককে একজন ভারতীয় নাগরিক হতে হবে।
3) সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা খরচ বাবদ পাওয়া যায়।
4) এসবিআই পার্সোনাল লোন (SBI Personal Loan) সম্পূর্ণ ভাবে কোনো কোল্যাটেরাল বা গ্যারান্টার ছাড়াই প্রদান করে থাকে।

5) গ্রাহকদের আপদকালীন কথা চিন্তা করে অনেক কম সুদে এই লোন দেয় ব্যাংক।
6) এখানে সুদের হার বার্ষিক 8%.
7) গ্রাহকরা নিজেদের সুবিধা অনুযায়ী 5 বছর পর্যন্ত একটি টার্ম পান এসবিআই পার্সোনাল লোন পরিশোধ করার জন্য।
8) স্যালারিড, নন স্যালারিড এবং পেনশনভোগী সমস্ত ধরনের একাউন্ট ধারীরাই এলনের সুবিধা লাভ করতে পারেন (SBI Personal Loan).

Personal Loan (পার্সোনাল লোন)

SBI Personal Loan Online Apply

1) প্রথমে এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
2) তারপরে এসবিআই পার্সোনাল লোন সেকশনে যেতে হবে।
3) আবেদনপত্র স্ক্রিনে লোড করতে হবে। এখানে নিজের নাম, ঠিকানা, মোবাইল নম্বর, পার্সোনাল লোন সংক্রান্ত যাবতীয় তথ্য, নিজের একাউন্ট নম্বর, আধার কার্ডের নম্বর ইত্যাদি সঠিকভাবে লিখতে হবে।
4) তারপরে সাবমিট বটান এ ক্লিক করতে হবে।

টাকার দরকার হলেই 5 মিনিটে দেবে স্টেট ব্যাংক। আর লাইনে দাঁড়াতে হবে না।

SBI Personal Loan Offline Apply

পাশাপাশি, এসবিআই পার্সোনাল লোনের জন্য অফলাইনে আবেদন করার ক্ষেত্রে গ্রাহককে তার নিকটবর্তী স্টেট ব্যাংকের শাখায় গিয়ে যোগাযোগ করতে হবে। সেখানে আবেদন পত্র পূরণ করে প্রয়োজনীয় নথি জমা করে দিন ব্যাংক এর কাছে। তার সব নথিপত্র ঠিক থাকলে আবেদন করার ২ থেকে ১ দিনের মধ্যে SBI Personal Loan পেয়ে যেতে পারেন। এইভাবে এখন থেকে নিজেদের প্রয়োজনে কেবলমাত্র আধার কার্ড ব্যবহার করে ব্যক্তিগত লোন নিতে পারেন গ্রাহকেরা।
Written by Sampriti Bose.

গাড়ি কেনার জন্য 5 লক্ষ টাকা দিচ্ছে স্টেট ব্যাংক। মধ্যবিত্তের দীর্ঘদিনের স্বপ্নপূরণ। কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button