Trending News

রথযাত্রার আগে সোনার দামে মহা পরিবর্তন! কলকাতায় আজকের সোনার দর জানুন

রথযাত্রার (Rath Yatra 2024) আগে এবার সপ্তাহ শেষে রাজ্যবাসীর জন্য এসে গেল দারুণ সুখবর। আজ কলকাতায় ফের কমলো সোনার দাম (Gold Price). তবে, বেড়েছে রূপোর দাম (Silver Price). জুলাই এর শুরু থেকেই তীব্র গরমের প্রভাব কিছুটা হলেও কমেছে রাজ্যে। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, এখন চলছে আষাঢ় মাস। কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ অর্থাৎ প্রায় প্রতিটি মাসেই বাঙ্গালীর কোনো না কোনো পার্বণ লেগেই থাকে। আর এই প্রতিটি পার্বণে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন (Gold as an Investment).

পশ্চিমবঙ্গে 22 ক্যারেট ও 24 ক্যারেট সোনার দাম কত আজকে?

জৈষ্ঠ মাসে জামাই ষষ্ঠীর পর এবার আষাঢ় মাসে আসতে চলেছে রথযাত্রা। রথযাত্রার পুণ্য তিথিতে অনেকের সোনা কেনাকে শুভ বলে মনে করেন। পাশাপাশি, বাঙ্গালীদের মধ্যে অনেকেই নিজের প্রিয় মানুষকে অনেক সময় সোনার গয়না উপহার দিয়ে থাকেন। এর আগে, জৈষ্ঠ্য মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার একলাফে অনেকটাই কমেছে সোনার দাম।

আজকে সোনার দাম কত কলকাতায়?

  • ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫৪৮১ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৪৮১০ টাকা।
  • ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৩০৮ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৩০৮০ টাকা।
  • ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৬৯৯ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৬৯৯০ টাকা।

গতকাল সোনার দাম কত ছিল

1) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫৪৮২০ টাকা।
2) আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫৪৮১০ টাকা।
3) গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার দাম ১০ টাকা কমেছে।
4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩০৯০ টাকা।

5) আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৩০৮০ টাকা।
6) গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম ১০ টাকা কমেছে।
7) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৭০০০ টাকা।
8) আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৬৯৯০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম ১০ টাকা কমেছে।

আজ রুপোর দাম

রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৩৩০০ টাকা। আর এখন অনেকেই সোনার দাম (Hallmark Gold Price) বেশি হওয়ার কারণের জন্য রুপোর গয়না কিনতে পছন্দ করেন। আর এই জন্য ধীরে ধীরে রুপোর দামও (Silver Price) বৃদ্ধি পাচ্ছে। আর এই কারণের জন্য আপনারা যে কোন ধাতু কেনার আগে এই সম্পর্কে জেনে নিয়ে তবেই সিদ্ধান্ত নেবেন।

How To Win Lottery (লটারি জেতার সহজ উপায়)

LIVE 22 এবং 24 ক্যারেট সোনার দাম

শুক্রবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৯৩২০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৩৩০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম বেড়েছে ১০০ টাকা। ৩০ মে, ২৯ মে, ২৮ মে রুপোর বাটের দাম বেড়েছিল যথাক্রমে ১৯৫০ টাকা, ১৬৫০ টাকা ও ১৫০০ টাকা। তবে, গত ২৪ মে ও ৩১ মে রুপোর বাটের দাম কমেছিল যথাক্রমে ২৯৫০ টাকা ও ১৫৫০ টাকা।

পোস্ট অফিসের NSC স্কিমে 10 হাজার বিনিয়োগে এককালীন কত রিটার্ন পাবেন?

সবমিলিয়ে, সোনা ও রুপোর দামের কমার হার যথেষ্টই বেশি। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। আর রথযাত্রার আগে আপনারা অনেক দোকানেই কম দামে বা বেশি ডিসকাউন্ট পেতে পারবেন। তাহলে আর দেরি না করে এখনই গয়না বানানোর অর্ডার দিয়ে দিন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button