চাকরির খবর

Google Adsense – মোবাইল ফোন থাকলেই লাখ টাকা আয়ের সুযোগ দিচ্ছে Google. নতুন পদ্ধতি জেনে নিন।

এবার ডিজিটাল যুগে দেশের অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এলো দারুণ সুখবর (Google Adsense). এখন থেকে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে ইনকাম (Online Earning) করতে পারবেন দেশের অসংখ্য বেকার যুবক যুবতীরা। এর জন্য বিশেষ কোনো পরিশ্রমের প্রয়োজন নেই তবে কিছু দক্ষতা শেখার অবশ্যই প্রয়োজন রয়েছে। এখনকার ডিজিটাল যুগে ঘরে বসে আয় করা বেশ সহজ।

Table of Contents

Google Adsense Online Earning Tips And Tricks.

বর্তমানে প্রায় সবকিছুই অনলাইনে করা হচ্ছে। তাই অনলাইনের মাধ্যমে ঘরে বসে আয় করার সুযোগ হয়েছে প্রচুর। এখন Work From Home ব্যাপারটার সাথেও অনেকেই পরিচিতি রয়েছেন। তাই ঘরে বসে আয় করার নানা উপায় রয়েছে। অনেকেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে ইনকাম করেও থাকেন। এই ঘরে বসে অনলাইনে ইনকাম করার ক্ষেত্রে Google Adsense অন্যতম জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম।

সহজ ভাষায় বলতে গেলে Google Adsense হল Google একটি পণ্য যা গুগল এবং Youtube বিজ্ঞাপন চালায়, যার মাধ্যমে মানুষ প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করছে। উল্লেখ্য, ঘরে বসে গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে ইনকাম (Google Adsense Earning) করার ক্ষেত্রে তিনটি পদ্বতি রয়েছে। এই পদ্ধতি গুলির বিষয়ে বিস্তারিত নিম্নরূপ। আগে জানুন তারপরে রোজগার করুন।

Blogging Website

একটি ব্লগ বা ওয়েবসাইটের মাধ্যমে অর্থ উপার্জন করতে ইচ্ছুক ব্যক্তিকে ব্লগিং সম্পর্কে কিছু দক্ষতা এবং সাধারণ জ্ঞান অর্জন করতে হবে, এর জন্য তিনি ইউটিউবে অনেক কোর্স পাবেন যার মাধ্যমে তিনি বিষয়টি শিখতে পারবেন এবং একটি ওয়েবসাইট সেটআপ করতে পারবেন। ওয়েবসাইট সেট আপ করার পরে, ওয়েবসাইটে ট্র্যাফিক আসবে এবং তিনি এটিতে Google Adsense বিজ্ঞাপন রাখতে পারবেন। যখন তাঁর ওয়েবসাইটে ট্র্যাফিক আসে এবং ব্যবহারকারীর কাছে গুগল বিজ্ঞাপনগুলি দৃশ্যমান হয়, তখন এখান থেকেই তিনি আয় করতে পারবেন।

Youtube Channel

কোনো ব্যক্তি যদি ইউটিউব ভিডিও বা রিল তৈরি করতে আগ্রহী হন তবে এই মাধ্যমটি তার জন্য। তিনি তার পছন্দের যে কোনো বিষয়ে ইউটিউব ভিডিও (Youtube Video) তৈরি করতে পারেন এবং ৪০০০ ঘন্টা দেখার সময় পূর্ণ হওয়ার সাথে সাথে তিনি Google Adsense মাধ্যমে এটি নগদীকরণ করতে পারেন। দর্শকরা তার ইউটিউব ভিডিওতে গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপন দেখার সাথে সাথে এটি তার আয়ের পথ তৈরি করবে।

এইভাবে, যে কোনো ব্যক্তি গুগল অ্যাডসেন্সের (Google Adsense) মাধ্যমে ইউটিউব ভিডিও তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন। এক্ষেত্রে তিনি কীভাবে ইউটিউব চ্যানেল (Youtube Channel) চালু করবেন এবং কীভাবে দ্রুত গ্রাহক বাড়ানো যায় সে সম্পর্কিত ভিডিও গুলি দেখতে এবং শিখতে পারেন। এবারে আরও কয়েকটি ইনকাম সম্পর্কে জেনে নিতে চলেছি।

Work From Home (বাড়িতে বসে রোজগার)

Android App

কোনো ব্যক্তি যদি সফ্টওয়্যার বিকাশে আগ্রহী হন তবে তিনি মোবাইল অ্যাপ তৈরি করে গুগল অ্যাডসেন্সের মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন। এর জন্য তার কোডিং জানা প্রয়োজন যা তিনি ইউটিউব ভিডিওর মাধ্যমে শিখতে পারেন। তিনি এই ভিডিও গুলি দেখে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করা শিখতে পারেন এবং এতে গুগল অ্যাডসেন্সের (Google Adsense) বিজ্ঞাপন বসিয়ে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।

একাউন্টে 3000 টাকা দিচ্ছে মোদী সরকার। এই কার্ডটি বানালেই পাবেন।

এর মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ আয় করছেন। এই স্কেলটি একবার শিখলে তার এটি করতে বেশি সময় লাগবে না এবং তিনি খুব দ্রুত অর্থ উপার্জন করতে পারবেন। এভাবে উক্ত পদ্ধতি গুলো অবলম্বন করে বাড়িতে বসে গুগল অ্যাডসেন্স (Google Adsense) এর মাধ্যমে বেশ ভালো অংকের উপার্জন করতে পারবেন দেশের অসংখ্য বেকার যুবক যুবতীরা।
Written by Sampriti Bose.

আধার কার্ড গ্রাহকদের এই কাজটি না করলে, ব্যাংক একাউন্টে সমস্যা হবে। ফেব্রুয়ারির মধ্যে করে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button