সরকারি নথি

Aadhaar Card – আধার কার্ড এর সুরক্ষা নিয়ে জরুরি ঘোষণা করলো কেন্দ্র, সময় থাকতে সতর্ক হন।

দেশের নাগরিকদের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিচয় পত্র হল এই Aadhaar Card বা আধার কার্ড। ২০০৯ সালে UIDAI এর তরফে এই আধার কার্ড এর সূচনা করা হয়েছিল। ১ বছরের বাচ্চা থেকে শুরু করে সকল বয়সের নাগরিকদেরকেই এই আধার কার্ড তৈরি করতে হয়। এক সরকারি পরিসংখ্যান অনুসারে বর্তমানে আমাদের দেশে ১৩০ কোটি মানুষের আধার কার্ড (Aadhaar Card Download) আছে এবং এই সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতির মধ্যে কেন্দ্রীয় সরকারের তরফে আধার কার্ড নিয়ে কিছু নতুন নিয়মের ঘোষণা করা হল।

Aadhaar Card New Rule Impliment By Govt Of India And UIDAI.

UIDAI (Unique Identification Authority Of India) এর তরফে আধার কার্ড এর কিছু তথ্যের পরিবর্তন করা হচ্ছে। ইতি মধ্যেই দেশের অধিকাংশ মানুষেরা নিজেদের মোবাইল নম্বরের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করিয়েছেন। কিন্তু অনেকেরই বক্তব্য যে অনেক দিন আগে এই কাজ করার জন্য মনে নেই কোন মোবাইল নম্বরের সঙ্গে আমরা এই লিঙ্ক করিয়েছিলাম (Aadhaar Card Link With Mobile Number).

কিন্তু এই কারণের জন্য দরকারের সময় অনেকের সমস্যার সম্মুখীন হতে হয়। অনেকের ক্ষেত্রে দেখা যায় তারা যেই নম্বরের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করিয়েছিলেন সেই নম্বরই হারিয়ে গেছে। এই ক্ষেত্রে এই সকল মানুষেরা যে কোন মুহূর্তে সাইবার প্রতারণার শিকার হতে পারেন। এই মর্মে সকল দেশবাসীকে সতর্ক করে দেওয়া হয়েছে। অনেক সময় দেখা যায় এই সকল তথ্য হ্যাকাররা হাতিয়ে নিয়ে অনেক কুকর্ম করে থাকে।

এই কারণের জন্যই কেন্দ্রীয় সরকারের তরফে Aadhaar Card নাম্বারের সঙ্গে মোবাইল নম্বর ও ইমেল আইডি যুক্ত করার জন্য আধার অ্যাপ (maadhaar app) এর মাধ্যমে করতে পারবেন। বিশেষত আমরা সকলে আধার কার্ড এর সকল প্রকারের লিঙ্ক করার কাজ বাইরে যে কোন জায়গা থেকে করিয়ে থাকি, এখন থেকে এই সকল কাজ অতি সহজেই আমরা বাড়িতে বসে সম্পন্ন করতে পারব।

আধার কার্ড (Kyc Aadhaar Card Link) কিভাবে লিঙ্ক করবেনঃ-
১) www.uidai.gov.in এই ওয়েবসাইটে আপনাকে যেতে হবে।
২) My Aadhaar Card অপশনে যেতে হবে।
৩) Aadhaar Card Services এই অপশনে যেতে হবে।

Govt Employees – সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সরকার, এখন থেকে ইচ্ছে হলে অতিরিক্ত ছুটি পাবেন।

৪) Verify Mobile And Email এই অপশনে সিলেক্ট করে নিয়ে।
৫) নিজের আধার কার্ড নাম্বার, মোবাইল নাম্বার ও ই মেল আই ডি লিখে দিলেই আপনি এই লিঙ্ক করে নিতে পারবেন।
৬) এই সামান্য নিয়মটি পালন করে আপনি নিজের আধার কার্ডের সমস্ত তত্থ্য সুরক্ষিত রাখতে পারবেন।

Free Fire – আপনি ফ্রি ফায়ার গেমে সব ম্যাচ জিততে চান? তাহলে মেনে চলুন এই সেরা 5 টি টিপস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button