সরকারি নথি

Ration Card – রেশন গ্রাহকদের জন্য বিরাট সুখবর মে মাসে দুইবার খাদ্যসামগ্রী পাবেন, জানালো সরকার।

আমাদের দেশে এখনো পর্যন্ত কয়েক কোটি মানুষ এই রেশন কার্ড না Ration Card এর মাধ্যমে পাওয়া চাল গম পাওয়ার মাধ্যমে নিজেদের জীবিকা নির্বাহ করেন। এক পরিসংখ্যান অনুসারে আমাদের দেশে প্রায় ১০০ কোটির কাছাকাছি মানুষের এই রেশন কার্ড (Ration Card s) আছে এবং এই সকলের মধ্যে প্রায় ৮০ কোটি মানুষ এর মাধ্যমে বিনামূল্যে বা স্বল্প মূল্যে খাদ্য সামগ্রী পেয়ে থাকেন। এইবার এই সকল মানুষদের জন্য হরিয়ানা সরকারের তরফে এক গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং বলা হয়েছে এই মে মাসে রেশন গ্রাহকেরা দুইবার করে রেশন পাবেন।

Good News For Ration Card Holders.

এই রেশন কার্ডের গুরুত্ব ২০২০ সালে করোনা মহামারীর সময়ে গরিব থেকে উচ্চবিত্ত সকলের কাছে এই রেশন কার্ড (Ration Card Status) এর গুরুত্ব অনেক বৃদ্ধি পেয়েছে। তখন কেন্দ্রীয় সরকারের তরফে দেশের ৮০ কোটি গ্রাহকদের বিনামূল্যে চাল ও গম প্রদান করা হয়েছে। এই খাদ্যশস্য আগামী ২০২৩ সাল পর্যন্ত দেওয়া হবে বলে মনে করা হচ্ছে (Ration Card Benefit) কিছু দিন আগে রমজান মাস চলাকালীনও সরকারের তরফে অতিরিক্ত সামগ্রী দেওয়া হয়েছিল।

কিন্তু আজকের এই আলোচনায় আমরা উত্তর ভারতের একটি রাজ্য হরিয়ানা সরকারের তরফে এই রেশন গ্রাহকদের জন্য জারি করা এক গুরুত্বপূর্ণ আপডেট সম্পর্কে আলোচনা করতে চলেছি। ওই রাজ্যের প্রায় ৩২ লক্ষের কাছাকাছি মানুষেরা মে মাসে দুই বারের জন্য খাদ্য সামগ্রী (Ration Card List) দেওয়ার ঘোষণা করা হয়েছে হরিয়ানা সরকারের তরফে।

ইতি মধ্যেই সকল রেশন কার্ড গ্রাহকেরা এক মাস দেরিতেই নিজেদের প্রাপ্য খাদ্য সামগ্রী (Ration Card Download) পাচ্ছিলেন। কিন্তু এই মে মাসে সকলে এপ্রিলের সামগ্রী পেয়েছিলেন এবং মে মাসের সামগ্রী তারা আগামী ২০ তারিখের পর থেকে পাবেন বলে জানানো হয়েছে। এই একই মাসে তারা দুইবার এই সামগ্রী পাবেন সরকারের এই সিদ্ধান্তে খুশি সকলে।

School Admission – দশম ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ভর্তি নিয়ে নতুন নিয়ম জারি করলো সরকার।

কিন্তু সকলের মনে রাখতে হবে যে এই সুবিধা দেশের মধ্যে শুধুমাত্র হরিয়ানার মানুষেরাই পাবেন, পশ্চিমবঙ্গের মানুষেরা এই ধরণের কোন সুবিধা পাবেন না (Ration Card). এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন এবং এই ধরণের ভিন্ন রাজ্যের খবর আরও জানতে চাইলে সঙ্গে থাকুন। ধন্যবাদ।

পোস্ট অফিসের এই সেরা 5 টি স্কিমের মধ্যে একটিতে বিনিয়োগ করে নিজের ভবিষ্যৎ সুনিশ্চিত করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button