চাকরির খবর

Health Department Recruitment – স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন ও আবেদন সম্পর্কে জানুন

পশ্চিমবঙ্গের জেলা স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে এবার কর্মী নিয়োগের (Health Department Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হলো। কিছুদিন আগেই পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) তরফ থেকে গ্রাম পঞ্চায়েত সহ সিভিক ভলেন্টিয়ার (Civic Volunteer), অঙ্গনওয়াড়ি কর্মী (Anganwadi Recruitment), পদে পদোন্নতির মাধ্যমে কর্মীদের, এছাড়া কনস্টেবল পদে নিয়োগের (West Bengal Constable Recruitment) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

West Bengal Health Department Recruitment 2024.

ভোটের আগে রাজ্য সরকারের তরফ থেকে বেকারদের চাকরির দেওয়ার উদ্যেশ্যে একের পর এক চাকরির নোটিশ জারি করা হয়েছে (Health Department Recruitment). এটাই হয়তো রাজ্য সরকারের তরফ থেকে হ্যাট্রিক। এবার ওয়েস্ট বেঙ্গল স্টেট হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার (West Bengal State Health And Family Welfare) তরফ থেকে নতুন একটি চাকরির ঘোষণা করা হয়েছে।

নারী ও পুরুষ উভয় জারি নির্বিশেষে যে কোনো প্রার্থী এই পদটির জন্য আবেদন জানাতে পারবেন। লিখিত পরীক্ষা ছাড়াই শুধু মাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী (Health Department Recruitment) চয়ন করা হবে। ইন্টারভিউয়ের সময় প্রার্থীদের যোগ্যতা ও পার্সোনালিটি চেকের মাধ্যমে সঠিক প্রার্থী নির্বাচন করা হবে। পদের সংখ্যা খুবই সীমিত পরিমাণে রয়েছে সেক্ষেত্রে কম্পিটিশন জোর টক্কর হবে।

এখানে যে পদটিতে কর্মীদের নিয়োগ (Health Department Recruitment) করা হবে সেই পদটির নাম হলো হাউস স্টাফ (House Staff Recruitment). শূন্যপদের সংখ্যা রয়েছে মোট ১৩ টি। রাজ্যের যে কোনো জেলার চাকরিপ্রার্থী এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। পদের আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যবর্তী হওয়া বাঞ্ছনীয়। এছাড়া শিক্ষাগত যোগ্যতা বলতে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে MBBS উত্তীর্ণ হতে হবে।

Aadhaar Card (আধার কার্ড আপডেট)

Health Department Recruitment সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে আপনারা রাজ্য সরকারের হেলথ ডিপার্টমেন্টের অফিসিয়াল ওয়েবসাইট www.wbhealth.gov.in ওয়েবসাইটটিতে যেতে পারেন। ২০২৪, ১৬ মে প্রয়োজনীয় সমস্ত নথী জেরক্স ও অরিজিনাল, একাডেমিক কোয়ালিফিকেশন প্রমাণপত্র সহ নিয়ে ইন্টারভিউয়ের স্থানে পৌঁছে যেতে হবে।

Lakshmir Bhandar প্রকল্পের টাকা পাওয়া নিয়ে বড় খবর! পশ্চিমবঙ্গের মা বোনেরা আজই জানুন

ইন্টারভিউয়ের স্থান হলো বীরভূম, সিউড়ি সদর হাসপাতাল। এমন প্রচুর প্রার্থী রয়েছেন যারা MBBS করে বসে রয়েছেন অথচ ভালো মানের কোনো কাজ পাননি। তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ হতে চলেছে। সুতরাং দেরি না করে এই পদটির জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিন। Health Department Recruitment করার আগে আপনারা সকল তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই আবেদন করবেন।
Written by Sathi Roy.

পড়ুয়াদের উচ্চ শিক্ষায় সুলভে শিক্ষা ঋণ দিচ্ছে এই সকল ব্যাংক। অনলাইনে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button