টেকনোলজি

ভোডাফোন এবং জিওর এই প্ল্যানগুলোতে রোজ ৩ জিবি করে ডেটার পাশাপাশি মিলবে সিনেমা, গান সহ অন্যান্য সুবিধা

Ad

দেশের অন্যতম উল্লেখযোগ্য টেলিকম কোম্পানি ভোডাফোন আইডিয়া এবং রিলায়েন্স জিও বারংবারই প্রতিযোগিতায় অন্যান্য কোম্পানিকে পিছিয়ে এগিয়ে এসেছে কেবলমাত্র তাদের অসাধারণ সুবিধাযুক্ত রিচার্জ প্যাকগুলির কারণে। ভোডাফোন এবং রিলায়েন্স জিও উভয় কোম্পানি গ্রাহকদের পছন্দসই রিচার্জ প্ল্যান থেকে শুরু করে ভাউচার এবং অফার বারংবার বাজারে লঞ্চ করে থাকে। তবে জিও হোক কিংবা ভোডাফোন ডেইলি ডেটা সহ রিচার্জ প্যাকগুলি গ্রাহকদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়, বিশেষ করে যেসমস্ত প্যাকগুলিতে অধিক পরিমাণে দৈনিক ডেটা পাওয়া যায়। তবে বিভিন্ন কোম্পানির ক্ষেত্রে প্রায় একই সুবিধাসক্ত প্ল্যানগুলির দাম বিভিন্ন রকম হয়ে থাকে। যার ফলে প্রায়শই গ্রাহকদের মধ্যে কোন টেলিকম কোম্পানির সিম নিলে তারা বেশি সুবিধা পাবেন তা নিয়ে নানা প্রকার দ্বন্দ্বের সৃষ্টি হয়। আর তাই আজ আমরা এই সমস্ত সমস্যা সমাধানের জন্য জিও আর ভোডাফোনের দুটি প্রায় একই সুবিধাযুক্ত রিচার্জ প্যাক নিয়ে আলোচনা করতে চলেছি।

এই পোস্টে আমরা এমন দুটি প্লানের হদিশ নিয়ে এসেছি, যাতে আপনারা দৈনিক ৩ জিবি করে ডেটা পেতে চলেছেন, তবে শুধু ডেটা নয় এর পাশাপাশি রয়েছে আনলিমিটেড কল, এসএমএস বিভিন্ন অ্যাপের সাবস্ক্রিপশন এছাড়াও আরো নানান ধরনের আকর্ষণীয় সুবিধা। কিন্তু দুটি টেলিকম কোম্পানির ক্ষেত্রে এই প্যাক দুটির দাম ভিন্ন ভিন্ন। চলুন তবে হিসেব করে দেখা যাক ভোডাফোন নাকি জিও কোন ক্ষেত্রে সুবিধা বেশি রয়েছে।

১. ভোডাফোনের ৩৫৯ টাকার রিচার্জ প্যাক:-
Vodafone Idea কিংবা Vi এর এই রিচার্জ প্ল্যানটিতে মাত্র ৩৫৯ টাকার বিনিময়ে গ্রাহকরা পেয়ে যেতে চলেছেন যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং, দৈনিক ৩ জিবি করে ডেটা, প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুবিধা সম্পূর্ণ ২৮ দিনের জন্য। তবে এখানেই শেষ নয় এই সমস্ত আকর্ষণীয় সুবিধার পাশাপাশি রয়েছে বিঞ্জ অল নাইট (Binge All Night) এর সুবিধা, যার মাধ্যমে রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত আপনি যে ডেটা ব্যবহার করবেন তার জন্য আপনাকে কোনোরকম খরচ করতে হবেনা অর্থাৎ এই ডেটা সম্পূর্ণরূপে ফ্রী। অর্থাৎ রাত ১২ টা থেকে শুরু করে সকাল ৬ টা পর্যন্ত আপনি যে ডেটা ইউজ করবেন তা আপনার ডেইলি ডেটা থেকে কাটা হবে না।

এছাড়াও রয়েছে উইকেন্ড ডেটা রোলওভার (Weekend Data Rollover) এর সুবিধা যার মাধ্যমে পুরো সপ্তাহের অব্যবহৃত ডেটা শনি এবং রবিবারে আপনি ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি রয়েছে ডেটা ডিলাইটস (Data Delights) এর সুবিধা যার মাধ্যমে আপনারা এক মাসে ২ বার ১ জিবি করে ডেটা পাবেন তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে। এই অতিরিক্ত ডাটা আপনি আপনার VI অ্যাপ মারফত কিংবা ১২১২৪৯ নম্বরে কল করে ক্লেইম করতে পারবেন। এছাড়াও রয়েছে ভিআই মুভিজ অ্যান্ড টিভির ফ্রি সাবস্ক্রিপশন যার মাধ্যমে আপনারা VOOT, HUNGAMA, ZEE, DISCOVERY, SHEMAROO এর মত অ্যাপগুলির বিভিন্ন কনটেন্ট দেখতে পারবেন।

ঘরে বসে ইনকাম করতে চান? তবে শুরু করুন এই চারটি কাজ

রিলায়েন্স জিওর ৪১৯ টাকার রিচার্জ প্যাক:-
জিওর এই ৪১৯ টাকা রিচার্জ প্যাকটিতে আপনারা পেয়ে যেতে চলেছেন দৈনিক ৩ জিবি ডেটা, প্রত্যেক দিন ১০০টি করে এসএমএসের সুবিধা এবং যেকোনো নেটওয়ার্ক এ আনলিমিটেড কলিং এর সুবিধা। এই প্যান্টের বৈধতা ২৮ দিন। তবে এখানেই শেষ নয়, জিওর এই রিচার্জ প্যাকটির সাথে আপনারা পেয়ে যেতে চলেছেন জিও টিউন, জিও টিভি, জিও সিনেমা, জিও সাবনের মতো অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশন।

এক্ষেত্রে ভোডাফোনের ৩৫৯ টাকা রিচার্জ প্ল্যান দিতে সুবিধা জিওর তুলনায় অনেক বেশি। যারা অল্প দামে প্রচুর সুবিধা পেতে চান ভোডাফোনের এই রিচার্জ প্যাকটি কেবলমাত্র তাদের জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button