টেকনোলজি

Jio Tariff Hike – Jio গ্রাহকদের মাথায় হাত, 100 টাকা বেড়ে গেল রিচার্জের দাম।

দিন দিন বেড়েই চলেছে Jio গ্রাহকদের মোবাইল রিচার্জের দাম বা Jio Tariff Hike. যার ফলে পরিবারের সদস্যদের মোট রিচার্জের পরিমান হিসাব করলে তা প্রায় হাজার ছাড়িয়ে যায়। মূল্যবৃদ্ধির বাজারে সংসারের খরচ বাদে এই অতিরিক্ত ব্যয়ের কারণে হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষকে। উপরন্তু এবার প্রিপেইড প্ল্যানের পাশাপাশি, পোস্টপেইড প্ল্যানের দামও বাড়লো। বিশেষত Jio Sim ব্যবহারকারীদের এই সমস্যার মুখে পড়তে হচ্ছে। কারণ এবার থেকে পোস্টপেইড সিম চালু রাখতে অতিরিক্ত ১০০ টাকা খরচ করতে হবে গ্রাহকদের। তবে বিনিময়ে বেশি সুবিধাও পাওয়া যাবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক।

Jio Tariff Hike March 2023:

Jio এর গ্রাহক সংখ্যা ধরে রাখতে এর আগেও Jio বাজারে স্বল্পমূল্যের একাধিক প্ল্যান লঞ্চ করেছিল। এমনকি এই সংস্থা মোবাইল পরিষেবা লঞ্চের প্রথম দিকে আনলিমিটেড কলিং, বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুবিধা করে দিয়েছিল। সম্প্রতি নতুন পোস্টপেইড প্ল্যান ‘জিও প্লাস’ বা Jio Plus লঞ্চ করে এই টেলিকম সংস্থা। তাই পোস্টপেইড প্ল্যানের দাম পূর্বের তুলনায় অতিরিক্ত ১০০ টাকা বাড়িয়ে রাখা হয়েছে ২৯৯ টাকা। এই প্ল্যানে পূর্বের প্ল্যানের তুলনায় কোন কোন সুবিধা মিলবে, একঝলকে দেখে নিন।

Jio Tariff Hike Rs 299 Post Paid Plan

জিও এর ওয়েবসাইট অনুযায়ী, এটি একটি এন্ট্রি লেভেল প্ল্যান। যেখানে গ্রাহকেরা এই পোস্টপেইড প্ল্যানটিতে পাবেন মোট ৩০ জিবি ডেটা, লোকাল, এসটিডি ও রোমিং সহ আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। এছাড়া পাবেন দৈনিক ১০০ টি SMS এর সুবিধা। অন্যান্য প্ল্যানের মতোই জিও সিনেমা, জিও টিভি, জিও ক্লাউড ইত্যাদি সাবস্ক্রিপশন পাওয়া যাবে বিনামূল্যে।

পাশাপাশি উপযুক্ত গ্রাহকেরা জিও ওয়েলকাম অফারের সুবিধাও পাবেন। সেখানে আনলিমিটেড 5G ডেটা ব্যবহারের সুবিধাও মিলবে। তবে গ্রাহকদের এই পোস্টপেইড প্ল্যানটি ব্যবহারের জন্য প্রথমে ৩৭৫ টাকা ডিপোজিট করতে হবে। উল্লেখ্য, সংস্থার তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট কয়েকটি শর্ত মেনে চললেই এই ডিপোজিট মুকুব করে দেওয়া হবে।

পূর্বে 199 টাকায় কোন কোন সুবিধা মিলত?
নতুন প্ল্যানের মতোই পূর্বের এই পোস্টপেইড প্ল্যানে গ্রাহকেরা আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি SMS এর সুবিধা পেতেন। জিও প্রাইম মেম্বারশিপের জন্য ৯৯ টাকা চার্জ দিতে হত। এছাড়া জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যেত। বাকি সব সুবিধা একই থাকলেও নতুন প্ল্যানের সঙ্গে পুরোনো প্ল্যানে ডেটা ব্যবহারে পার্থক্য ছিল। তা হল ১৯৯ টাকার প্ল্যানে পাওয়া যেত ২৫ জিবি ডেটা। যেখানে Jio Tariff Hike তে ২৯৯ টাকায় পাওয়া যাবে ৩০ জিবি ডেটা।

প্রকাশিত হল JIO 5G এর প্রথম রিচার্জ প্ল্যান, এক রিচার্জে সারা পরিবারের খরচ চলবে।

Jio Tariff Hike 999 Family Recharge:
সারা মাসের জন্য Jio এর এই পোস্টপেইড প্ল্যান ব্যবহার করতে পারবেন পরিবারের ৪ জন সদস্য। কত টাকা খরচ করতে হবে?
পরিবারের মোট ৪ জন সদস্য ৯৯৯ টাকা খরচেই Jio এর পোস্টপেইড প্ল্যানে পাবেন আকর্ষণীয় সুবিধা। সেগুলি হল আনলিমিটেড ভয়েস কলিং।

87 টাকা খরচেই BSNL Recharge plan, মিলবে দৈনিক 1 জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং ও অন্যান্য সুবিধাও।

দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা। এছাড়া মোট ২০০ জিবি ডেটা। সঙ্গে ডেটা রোলওভার বিকল্পও মিলবে। যেখানে গ্রাহকেরা ৫০০ জিবি পর্যন্ত অতিরিক্ত ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়া জিও টিভি, জিও সিকিউরিটি, জিও ক্লাউডের পাশাপাশি, নেটফ্লিক্স মোবাইল এবং অ্যামাজন প্রাইম ওটিটি অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশনও পাওয়া যাবে।
Jio Tariff Hike বা রিচার্জ সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button