ব্যাংকিং

LIC Children Policy – সন্তানের ভবিষ্যতের কথা ভেবে দুর্দান্ত পলিসি চালু করলো LIC. নাম মাত্র বিনিয়োগে কি কি সুবিধা পাবেন?

এখন থেকে LIC Children Policy এর মাধ্যমে শিশুদের ভবিষ্যতের বিষয় চিন্তা করতে হবে না অভিভাবকদের। কারণ এবার এলআইসি নিয়ে এলো শিশুদের ভবিষ্যতের জন্য একটি দারুণ পলিসি (New LIC Policy). এই পলিসের মধ্য দিয়ে সুরক্ষিত হতে চলেছে শিশুদের ভবিষ্যৎ। মূলত লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া অর্থাৎ LIC ভারতের প্রতিটি বয়সের নাগরিকদের বীমা (Insurance) প্রদান করে থাকে।

LIC Children Policy New Benefits.

তাই যে সকল অভিভাবকরা তাদের সন্তানদের ভবিষ্যতের জন্য একটি ভালো বীমা খুঁজছেন, তাদের জন্য এলআইসির নতুন LIC Children Policy একটি ভালো বিকল্প হতে পারে। এই বীমা হলো একটি বিনিয়োগ পরিকল্পনা যা সন্তানদের ভালো ভবিষ্যত গঠনে সাহায্য করতে পারে। ০ থেকে ১২ বছর বয়সী একটি শিশুর দাদু ঠাকুমা বা পিতা মাতারা এই বীমাটি নিতে পারেন।

এই বীমা পরিকল্পনাটি মূলত এক সময়ে একজন ব্যক্তির জন্য কভারযোগ্য এবং এটি ক্রমবর্ধমান শিশুদের জন্য একটি নন লিঙ্কড মানি ব্যাক প্ল্যান। এলআইসি পলিসি ফর চিলড্রেন (LIC Children Policy) এই বীমাটির থেকে বিভিন্ন ক্ষেত্রে সুবিধা পাওয়া যায়। সেই সুবিধা গুলি নিম্নরূপ। আপনারা এই LIC Children Policy সম্পর্কে আরও একটু বেশি জেনে নিন।

  • 1) সারভাইভাল বেনিফিট – যখন বীমাকৃত ব্যক্তি একটি নির্দিষ্ট বয়সের সীমায় পৌঁছাবেন, তখন মূল বিমাকৃত অর্থের ২০‌ শতাংশের সমান একটি বেঁচে থাকার সুবিধা বা সারভাইবাল বেনিফিট তাঁকে প্রদান করা হবে।
  • 2) ম্যাচিউরিটি বেনিফিট – বীমাকৃত রাশির সমান ম্যাচুরিটি সুবিধা এবং মেয়াদে অর্জিত সমস্ত বোনাস প্রদান করা হবে।
  • 3) ডেথ বেনিফিট – যদি পলিসিধারী ব্যক্তি কিছু দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে মারা যায়, তাহলে মৃত্যু বোনাস সহ সম্পূর্ণ বীমাকৃত অর্থ ওই ব্যক্তিকে প্রদান করা হবে (LIC Children Policy).
SBI Mutual Funds (স্টেট ব্যাংক মিউচুয়াল ফান্ড)

এই বীমা বেঁচে থাকার সুবিধা, ম্যাচুরিটি সুবিধা এবং মৃত্যুকালীন সুবিধার সাথে উপলব্ধ। মূলত বীমাটি শিশুর ২৫ তম বছরে ম্যাচিওর হয়ে থাকে। এক্ষেত্রে ধরা যাক, একটি শিশুর বয়স ৯ বছর এবং তার নামে ৯ বছর বয়সে বীমা নেওয়া হয়েছে, তাহলে তার বীমা ২৫ থেকে ৯ অর্থাৎ ১৬ বছর পরে পরিণত হবে। উল্লেখ্য, এই বীমা কেনার তারিখ থেকে ১৫ দিনের মধ্যে ফেরত দেওয়া যেতে পারে (LIC Children Policy).

ব্যাংক লোনের কিস্তির টাকা নিয়ে RBI এর নতুন আইন। গ্রাহকদের ভোগান্তির দিন শেষ।

সকলে তাদের সুবিধা অনুযায়ী বার্ষিক, অর্ধ বার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক ভিত্তিতে এই বীমার প্রিমিয়াম পেমেন্ট করতে পারেন। পাশাপাশি বীমাকৃত ব্যক্তি এই প্রকল্প থেকে ঋণও নিতে পারেন। তাই আর দেরি না করে নিজের সন্তানের ভবিষ্যৎকে সুরক্ষিত করতে অতি দ্রুত শিশুদের জন্য LIC Children Policy তরফে আনা এই বিশেষ পলিসিতে বিনিয়োগ করা উচিত অভিভাবকদের।
Written by Sampriti Bose.

চাকরি না করেও প্রতিমাসে 5000 টাকা পেনশন পাবেন। অটল পেনশন যোজনায় আজই আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button