সরকারি প্রকল্প

Duare Sarkar – ফের রাজ্যে দুয়ারে সরকার ক্যাম্প চালুর সিদ্ধান্ত নেওয়া হল, কবে থেকে চালু হবে দেখে নিন।

পশ্চিমবঙ্গে পুনরায় জনগণের স্বার্থে Duare Sarkar ক্যাম্প চালুর সম্ভাব্য দিন সম্পর্কে ঘোষণা করা হল। ২০২৩ সালের শুরুতেই সরকারের তরফে এই সম্পর্কে জানানো হয়েছিল যে, সকল নাগরিকদের সুবিধার জন্য এবং সকল সরকারি প্রকল্প গুলি নাগরিকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য এই দুয়ারে সরকার ক্যাম্প আয়োজন করা হয়ে থাকে। ১ লা ডিসেম্বর ২০২০ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের সূচনা করেন। এখনো পর্যন্ত রাজ্যে ৪ লক্ষের কাছাকাছি এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

Duare Sarkar এর তারিখ ঘোষণা করা হল সরকারের তরফে।

এই Duare Sarkar ক্যাম্পের মাধ্যমে প্রায় ৯ কোটি নাগরিক উপকৃত হয়েছেন এবং এই সংখ্যা ভবিষ্যতে আরও বৃদ্ধি পেতে চলেছে। কিছু সংবাদ মাধ্যমের সূত্র মারফৎ খবর পাওয়া গেছে, নবান্নে কিছু দিন আগে এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে সম্ভাবত আগামী ১ লা এপ্রিল থেকে সমগ্র রাজ্য জুড়ে ফের দুয়ারে সরকার ক্যাম্প চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

WB New Scheme – রাজ্য সরকার এর নতুন প্রকল্পে আবেদন করে পেয়ে যান আর্থিক সাহায্য, কারা পাবেন এই সুবিধা দেখুন।

এখন শিয়রে পঞ্চায়েত ভোট আর এই ভোটের প্রাক্কালে ফের একবার Duare Sarkar ক্যাম্পের আয়োজন করা হবে। আগামী ১ লা এপ্রিল থেকে ২০ দিনের জন্য চলবে এই ক্যাম্প। এই বিজ্ঞপ্তি অনুসারে রাজ্য সরকারের মোট ৩২ টি প্রকল্পের কাজ করা যাবে এইখানে। ১ লা এপ্রিল থেকে ১১ ই এপ্রিল পর্যন্ত আবেদন গ্রহণ ও জন সংযোগের কাজ এবং দ্বিতীয় দফায় আবেদনকারীদেরকে শংসাপত্র ও নথি তুলে দেওয়া হবে। এর মধ্যে কোন দিন রবিবার হলে সেদিনকে দুয়ারে সরকার ক্যাম্প আয়োজন করা হবে না।

Duare Sarkar এর সঙ্গে সঙ্গে রাজ্যে আরও কয়েকটি ভ্রাম্যমাণ শিবির এর আয়োজন হতে চলেছে বলেও জানা যাচ্ছে। এই শিবির গুলি সকল জেলা শাসকদের বাধ্যতামূলক ভাবে পরিচালিত করতে হবে। আপনাদের স্থানীয় প্রশাসন অর্থাৎ পঞ্চায়েত ও পৌরসভার তরফে এই নিয়ে কিছু দিনের মধ্যেই আপনাদের এলাকাতে প্রচার শুরু করে দেওয়া হবে যে ঠিক কোন দিন আপনাদের এলাকাতে এই শিবিরের আয়োজন করা হবে।

Duare Sarkar সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য – www.ds.wb.gov..in এই ওয়েবসাইটে গিয়ে আপনারা বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। কিভাবে জানবেন আপনার এলাকাতে কবে এই দুয়ারে সরকার ক্যাম্প আয়োজন করা হবে? দেখে নিন অনলাইন পদ্ধতি সম্পর্কে।
Duare Sarkar ক্যাম্প কবে আয়োজন করা হবেঃ-

১) www.ds.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।
২) এরপরে Find Your Camp অপশনে যেতে হবে।
৩) নিজের জেলা, আপনি পঞ্চায়েত না পৌরসভা অঞ্চলে থাকেন সেটা লিখতে হবে এবং ব্লক বা ওয়ার্ড সিলেক্ট করে নিতে হবে।

৪) এই সামান্য পদ্ধতি অবলম্বন করলে আপনার নিজস্ব এলাকাতে কবে দুয়ারে সরকার ক্যাম্প আয়োজন হবে দেখে নিতে পারবেন।
৫) এছাড়াও [email protected] এবং 1070 – 033 – 22143526 এই নম্বরে ফোন করে আরও বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

এই Duare Sarkar নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

WB govt scheme list – পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি প্রকল্পের তালিকা, কে কোনটির সুবিধা পাবেন এক নজরে দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button