No-one-elses-phone-number-is-associated-with-your-ration-card-Check-it-now

আপনার রেশন কার্ড কি ভুলবশত অন্য কোনো ব্যক্তির ফোন নম্বরের সাথে যুক্ত করা হয়েছে? যদি আপনি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তবে এই খবরটি আপনার জন্য। অনেকক্ষেত্রেই দেখা গেছে বিভিন্ন ভুলের কারণে একজন ব্যক্তির রেশন কার্ড অন্যজনের ফোন নম্বরের সাথে লিংক করা হয়েছে। কিছুক্ষেত্রে একের বেশি রেশন কার্ড একটি ফোন নম্বরের সাথে ভুলবশত কিংবা অন্যকোনো কারণে যুক্ত করা হয়েছে। ফলত যার ফোন নম্বর এবং যার রেশন কার্ড দুজন ব্যক্তিকেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। আজ আমরা আলোচনা করতে চলেছি, কিভাবে আপনারা এই সমস্যা থেকে রেহাই পাবেন। ঠিক যেমনভাবে পশ্চিমবঙ্গ সরকারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে রেশন কার্ডের সাথে মোবাইল নম্বর লিঙ্ক করা যায় ঠিক একই ভাবে তা ডিলিঙ্ক (Delink) করাও সম্ভব।

চলুন তবে দেখে নেওয়া যাক, কিভাবে আপনারা আপনার ফোন নম্বর ভুল কোনো রেশন কার্ডের সাথে যুক্ত করা হলে ডিলিঙ্ক (Delink) করতে পারবেন:-
১. আপনার ফোন নম্বরটি রেশন কার্ডের সাথে যুক্ত করা থকলে ফুড ডিপার্টমেন্টের তরফ থেকে আজ আপনার কাছে অবশ্যই একটি মেসেজ এসেছে। আপনার ফোন নম্বরটি ডিলিঙ্ক (Delink) করার জন্য। প্রথমেই আপনাকে ওই মেসেজটির সাথে থাকা লিংকটিতে ক্লিক করতে হবে।
২. এরপর আপনার সামনে যা রেশন কার্ডের সাথে আপনার ফোন নম্বরটি লিংক করা হয়েছে তার সমস্ত তথ্য সমন্বিত একটি পেজ আসবে।

আবেদন করুন ন্যাশনাল ওভারসিজ স্কলারশিপে এবং পেয়ে যান বিদেশে পড়াশোনার সমস্ত খরচ

৩. আপনি এই পেজটির নিচের দিকে গেলেই একটি ক্যাপচা কোড সহ Yes This Mobile Number is correctly tagged এবং No This Mobile Number is not correctly tagged এই দুটি অপশন পাবেন।
৪. আপনার ফোন নম্বরটি যদি অন্য কারোর রেশন কার্ডের সাথে ভুলবশত লিংক হয়ে থাকে, তবে ক্যাপচা কোডটি সঠিক ভাবে পূরণ করে No This Mobile Number is not correctly tagged অপশনে আপনাকে ক্লিক করলেই আপনার নম্বরটি ওই রেশন কার্ডের থেকে ডিলিঙ্ক (Delink) হয়ে যাবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে