সরকারি কর্মচারী

DA Protest – বকেয়া ডিএ এর দাবিতে আন্দোলন আরও জোরালো করলো কর্মীরা, চাপে রাজ্য সরকার?

পশ্চিমবঙ্গ সরকারকে চাপে ফেলার জন্য নিজেদের আন্দোলন (DA Protest) আরও তীব্র করলেন রাজ্য সরকারি কর্মীরা। বিগত কয়েক বছর ধরে সরকারি কর্মচারীদের সঙ্গে সরকারের সম্পর্ক একদমই তলানিতে ঠেকেছে এর মূল কারণ হল বকেয়া ডিএ। সকল কর্মীদের বক্তব্য অনুসারে বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মীদের তুলনায় পশ্চিমবঙ্গের সকল সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা অনেক কম। ৩৯ শতাংশ DA বকেয়া আছে। কিন্তু ২০২৩ সালের বাজেট অধিবেশনে রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ৩% ডিএ ঘোষণা করেছেন।

DA Protest Update In West Bengal.

কিন্তু এই সামান্য বকেয়া নিয়ে রাজ্য সরকারি কর্মীদের কোন লাভ হবে না বলে জানানো হয়েছে (DA Protest). এই নিয়ে লাগাতার আন্দোলন করে চলেছেন সকল কর্মীরা, কখনো নবান্ন অভিযান, শহিদ মিনার চত্বরে ধর্না, মিছিল কতো কিনা করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত রাজ্য সরকারের তরফে সকল কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করা নিয়ে কোন ধরনের সদর্থক উত্তর পাওয়া যায়নি।

আর এই নিয়ে আরও চটেছেন সরকারি কর্মীদের একাংশ (DA Protest). সংগ্রামী যৌথ মঞ্চের তরফে পরিষ্কার ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে। আগামী ২৫ শে জুন এই মঞ্চের ১৫০ দিন পূর্ণ হচ্ছে, এই কারণের জন্য ফের একবার মহা মিছিলের ডাক দেওয়া হয়েছে এই মহা মিছিল হাওড়া ও শিয়ালদা থেকে বের হবে এবং এই মিছিলে কয়েক হাজার লোক যোগদান করবে বলে মনে করছেন অনেকে।

এই মিছিল চলাকালীন বকেয়ার দাবি ছাড়াও আরও এক গুচ্ছ দাবি রাজ্য সরকারের সামনে তুলে ধরা হবে বলে জানা যাচ্ছে (DA Protest). সামনেই পঞ্চায়েত ভোট আর এই ভোটে স্বাভাবিক ভাবেই সকল সরকারি কর্মীদের দায়িত্ব পালন করতে হবে এবং এর জন্য প্রথমে সকল কর্মীরা নিজেদের সুরক্ষার দাবি জানাবে এবং কেন্দ্রীয় বাহিনির উপস্থিতিতে ভোট পর্ব সম্পন্ন করার কথা বলবে।

EPFO Pension Increase – সরকারি কর্মীদের পেনশন বৃদ্ধি নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিল সরকার।

এই মিছিলে (DA Protest) সকল সরকারি কর্মীদের দাবি না মেটানো হলে ভবিষ্যতে আরও বড় আন্দোলন ও কর্ম বিরতি আয়োজিত করা হবে। বকেয়া ডিএ মামলা এখন সুপ্রিম কোর্টে এখনো পর্যন্ত এই নিয়ে কোন প্রকারের সমাধান সূত্র বের করা সম্ভব হয়নি এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে বকেয়া ডিএ দেওয়া সম্ভব নয় বর্তমানে ভবিষ্যতে আমরা চিন্তা ভাবনা করে দেখব।

LPG Gas Price – বিরাট স্বস্তির খবর সকলের জন্য, রান্নার গ্যাসের দাম একধাক্কায় কমলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button