Trending News

Panchayat Election 2023 – রাজ্যে পঞ্চায়েত ভোটের নির্দিষ্ট সময় ঘোষণা করা হল সরকারের তরফে।

দীর্ঘ দিনের অপেক্ষার অবসান ঘটল পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষের একটি মন্তব্যে, Panchayat Election 2023 এর সময় ঘোষণা করলেন বিমান বন্দ্যোপাধ্যায়। বিগত বছর থেকে জল্পনা চলছিল কবে হতে চলেছে পঞ্চায়েত ভোট। এবার সেই সকল জল্পনার অবসান ঘটল রাজ্যের বিধানসভা অধ্যক্ষর বক্তব্ব্যে। এর আগে ২০১৮ সালে শেষ বারের জন্য পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট আয়োজন হতে চলেছে। খুব শীঘ্রই এই ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ করবে পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশন।

Panchayat Election 2023 এর সময়সূচী সম্পর্কে জেনে নিন।

বিমান বন্দ্যোপাধ্যায় এর কথা অনুসারে – প্রত্যেক বছরই ফেব্রুয়ারি ও মার্চ মাসে রাজ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়াও পরীক্ষা ও ভোট একই সঙ্গে করা সম্ভব নয় এবং এটা ঠিকও হবে, এই জন্য চলতি উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার পর Panchayat Election 2023 এর দিন ঘোষণা করা হবে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

Lakshmir Bhandar – মার্চ মাসে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ৪০০ টাকা বেশি পাওয়া যাবে, কারা ও কিভাবে পাবেন এই সুবিধা দেখে নিন।

২৭ শে মার্চ উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ পরে Panchayat Election 2023 নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এবং নিয়ম অনুসারে বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার ৩০ থেকে ৪৫ দিনের মধ্যে ভোট সম্পন্ন করতে হয়। অতএব এই বক্তব্ব্যে অনুসারে হয় এপ্রিলের শেষে অথবা মে মাসের শুরুতে সমগ্র রাজ্য জুড়ে পঞ্চায়েত ভোট ২০২৩ অনুষ্ঠিত হতে চলেছে।

বৈশাখ ও জ্যৈষ্ঠ মাসের গরমের সঙ্গে রাজনীতির উত্তাপও বাড়তে চলেছে নববর্ষের পর থেকে। অনেক দিন ধরেই রাজ্যের রাজনৈতিক মহলের তরফে জল্পনা চলছিল Panchayat Election 2023 নিয়ে। বিগত বাজেটে ৩% মহার্ঘ ভাতা ঘোষণা, লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে নতুন নিয়ম, নতুন কর্মসংস্থানের সুযোগ ঘোষণা এই সব কিছু মিলিয়ে সকলেই মনে করছিলেন খুব শীঘ্রই পঞ্চায়েত ভোট নিয়ে সরকারের তরফে কিছু ঘোষণা করা হতে পারে।

Panchayat Election 2023 নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীও ময়দানে নেমে পড়েছেন, সারা রাজ্য জুড়ে চলছে “দিদির দূত” কর্মসূচী। এই কর্মসূচীর অন্তর্গত তৃণমূল কংগ্রেসের কর্মীরা রাজ্যের সকল বাড়ি বাড়ি ঘুরে বেরিয়ে দেখবেন যে সকল নাগরিকরা রাজ্য সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছে কিনা। এছাড়াও মুখ্যমন্ত্রীও রাজ্যের সকল জেলা ঘুরে দেখছেন সকল রাজ্য সরকারি কাজ কর্ম কেমন চলছে।

এত কিছুর পরেও Panchayat Election 2023 নিয়ে সরকারের চিন্তা থাকবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল, কারণ সম্প্রতি নিজেদের বকেয়া DA না পাওয়ার জন্য পঞ্চায়েত ভোট বয়কটের ডাক দিয়েছিলেন। এছাড়াও মহার্ঘ ভাতা নিয়ে আন্দোলনের এক প্রভাব অবশ্যই পরতে চলেছে। SSC, TET দুর্নীতি নিয়ে এমনিতেই চাপে সরকার। এই চাপ কমানোর জন্য পঞ্চায়েত ভোটের আগেই ২০২২ সালের টেট নিয়োগ করতে চাইছে সরকার। এবার দেখার অপেক্ষা যে সময় মতো কি হতে চলেছে।

Daddys road – গাড়ির চালকদের হাজার সমস্যার সমাধান মাত্র একবার 599 টাকা খরচেই, কিভাবে সুবিধা নিতে হবে?

এই Panchayat Election 2023 নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

2 Comments

  1. এবার পঞ্চায়েত ভোটে তূনমুল দলটি ক্ষমতাচ্যুৎ হবে। মানুষ দূর্নিতির বিরুদ্ধে ভোট দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button