সরকারি কর্মচারী

রাজ্য সরকারি কর্মীদের জন্য বকেয়া ডিএ নিয়ে এই মুহূর্তের বড় খবর।

দীপাবলির আগেই পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ বাড়ানো নিয়ে এক বড় ঘোষণা হতে চলেছে বলে মনে করছেন অনেকে। আজ ৩ রা নভেম্বর বকেয়া ডিএ বৃদ্ধি সংক্রান্ত মামলার রায় তাদের পক্ষেই যাবে বলে আশাবাদী ডিএ আন্দোলনকারীরা। পাশাপাশি, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাদের আশ্বস্ত করায় স্বস্তি পাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা। মূলত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ প্রতি বছরই বৃদ্ধি পায়। শুধু কেন্দ্রীয় সরকারি কর্মচারীই নয় ভারতের প্রায় প্রতিটা রাজ্যের সরকারি কর্মচারীরাও কেন্দ্রীয় সরকারের সঙ্গে প্রায় সমান হারে ডিএ পান।

বকেয়া ডিএ মামলা নিয়ে বড় আপডেট।

পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ সেই তুলনায় অনেক কম। পাশাপাশি, বাংলার রাজ্য সরকারি কর্মচারীরা বহুদিন ধরে তাদের বকেয়া ডিএ পান না। তাই, বকেয়া ডিএ মেটানো ও ডিএ বৃদ্ধির দাবিতে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা আন্দোলনের পথে নেমেছে। শেষ পর্যন্ত তাদের এই আন্দোলন সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছিয়েছে। আগামী ৩ নভেম্বর সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি রয়েছে।

আর এরই মাঝে সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সাংবাদিক সম্মেলনে এসে ডিএ আন্দোলন সম্পর্কিত গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। আগামী ৩ নভেম্বর সুপ্রিমকোর্টে ডিএ (DA) সংক্রান্ত মামলার শুনানির দিন দুজন সিনিয়র আইনজীবী আন্দোলনকারীদের হয়ে সুপ্রিমকোর্টে (Supreme Court Of India) উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী। মূলত দ্রত এই মামলার শুনানির নিষ্পত্তি করতেই দুজন সিনিয়র আইনজীবী উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

Swasthya Sathi (স্বাস্থ্যসাথী প্রকল্প)

আসলে রাজ্য সরকার (Govt Of West Bengal) বরাবর এই মামলার শুনানিতে সিনিয়র আইনজীবীদের দিয়ে শুনানির দিন পিছিয়েছে। এমতাবস্থায় আগামী ৩ নভেম্বর আন্দোলনকারীদের তরফে সিনিয়র আইনজীবী থাকায় ওই দিনই মামলার নিষ্পত্তিকরণ সম্পন্ন হবে বলে মনে করছেন বিরোধী দলনেতা। আজ সুপ্রিম কোর্টে ডিএ সংক্রান্ত মামলার নিষ্পত্তি হবে এবং রাজ্য সরকারের করা এসএলপি খারিজ হয়ে সেই মামলা পুনরায় কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) ফিরে আসবে বলে মনে করছেন ডিএ আন্দোলনকারীরা।

Gold Rate Today – সোনা কিনুন কম দামে ধনতেরাসের আগে, আকর্ষণীয় ছাড় পাবেন কলকাতায়।

আর এর ফলে সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ দিতে বাধ্য হবে রাজ্য সরকার। আজকে সুপ্রিমকোর্টে মামলার শুনানি কোন পথে এগোয়, সেটি দেখার জন্যই অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা। কিন্তু অনেকেই মনে করছেন যে আদৌ কি কোন সিদ্ধান্ত ঘোষণা হবে? নাকি এই শুনানি আরও দীর্ঘ হতে চলেছে? এবারে সেই দিকে নজর সকলের।
Written by সম্প্রীতি বোস

Ration Card – প্রাক্তন খাদ্যমন্ত্রী গ্রেপ্তার হতেই পশ্চিমবঙ্গে বাতিল হলো 2 কোটি রেশন কার্ড। আরও

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button