চাকরির খবর

Primary TET 2014 – টেট উত্তীর্ণদের জন্য কলকাতা হাইকোর্টের তরফে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল, দেখুন বিস্তারিত।

শিক্ষক নিয়োগ থেকে রাজ্য রাজনীতির উত্তাপ এখনো বজায় রেখেছে Primary TET 2014 এর নিয়োগ প্রক্রিয়া। ২০১৪ ও ২০১৭ সালের প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া নিয়ে অভিযোগ ও পাল্টা অভিযোগ চলছে প্রায় অনেক বছর ধরে। এই দুইবারের টেট পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে প্রায় ৪৩ হাজার শিক্ষক – শিক্ষিকা বর্তমানে কর্মরত। এছাড়াও এই সকল প্রকারের নিয়োগে অনেক দুর্নীতি হয়েছে বলেও অভিযোগ অনেকের এবং এই কারণের জন্য অনেক সন্মানিয় নেতা, মন্ত্রী সহ প্রাথমিকে নিয়োগের সঙ্গে যুক্ত আধিকারিকদের গ্রেফতার করা হয়েছে।

Primary TET 2014 নিয়ে হাইকোর্টের নির্দেশ।

এক কথায় বলতে গেলে Primary TET 2014 নিয়ে জল ঘোলা অব্যাহত এখনো পর্যন্ত। এই সকল কিছু ছাড়াও ২০১৪ সালের TET পরীক্ষার্থীদের অভিযোগ ছিল যে, প্রশ্ন পত্রে প্রায় ১১ টি প্রশ্ন ভুল আছে এবং এই বিষয় নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল অনেক আগে। এই সকল প্রশ্ন সত্যি ভুল ছাপানো হয়েছে কিনা এই নিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হয়।

এরপরে বিশ্বভারতীর তরফে Primary TET 2014 এর পরীক্ষায় ৬ টি প্রশ্ন ভুল আছে বলে জানানো হয়। এই প্রসঙ্গে বিচারপতির বক্তব্য ছিল শুধুমাত্র মামলাকারীদের নম্বর দিয়ে দিতে হবে। কিন্তু এই নির্দেশের বিপরিতে ২০১৪ সালের সকল উত্তীর্ণরা প্রশ্ন তোলেন যে সকলকে নম্বর দিতে হবে, শুধু মামলাকারীদের নম্বর দিলে চলবে না, WBBPE – West Bengal Board Of Primary Education এর তরফে সকলের নম্বর বৃদ্ধি করতে হবে।

কিন্তু কলকাতা হাইকোর্টের তরফে এই Primary TET 2014 মামলা খারিজ করে দেওয়া হয় এবং এর পরবর্তী সময়ে সুপ্রিম কোর্টে মামলা করা হয়। কিন্তু সুপ্রিম কোর্টের তরফে কলকাতা হাইকোর্টকে নির্দেশ দেওয়া হয় পুনরায় বিবেচনা করার জন্য। এই নির্দেশের বেশ কিছু দিন পরে কলকাতা হাইকোর্টের তরফে এই নম্বর বৃদ্ধির মামলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে।

Primary TET 2014 ফের নতুন বিতর্কের সম্ভাবনা??

এবার বাড়িতে বসেই আধার কার্ড, এদিক ওদিক না ঘুরে জেনে নিন সহজ উপায়।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতিদের তরফে Primary TET 2014 নিয়ে নির্দেশ দেওয়া হয় সকল TET উত্তীর্ণদের ৬ নম্বর করে বারিয়ে দিতে হবে। এই নির্দেশের ফলে সকলের নম্বর বৃদ্ধি পেতে চলেছে। এর ফলে যেই সকল পরীক্ষার্থীরা কিছু নম্বরের জন্য ইন্টারভিউতে চাকরি পাননি বা কাজের সুযোগ পাননি তাদের কি আবার নতুন করে ইন্টারভিউ দেওয়ার সুযোগ দেওয়া হবে? এই নিয়ে প্রশ্ন নানান মহলে।

এই নির্দেশের ফলে ফের Primary TET 2014 এক নতুন বিতর্ক সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Weather Report Today – বাংলায় স্বস্তির বৃষ্টি কবে হবে? তীব্র গরম আর কতদিন? আজকের আবহাওয়া কেমন থাকবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button