সরকারি কর্মচারী

Primary TET 2014 – প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলায় গুরুত্বপূর্ণ রদবদল, ২০১৬ প্যানেল পরিবর্তনের সম্ভাবনা।

বিগত কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের তরফে Primary TET 2014 উত্তীর্ণদের তরফে দাখিল করা এক মামলার চূড়ান্ত শুনানির পর রায় দান করা হয়। বর্তমানে এক কথায় বলতে গেলে Primary TET 2014 নিয়ে জল ঘোলা অব্যাহত এখনো পর্যন্ত। এই সকল কিছু ছাড়াও ২০১৪ সালের TET পরীক্ষার্থীদের অভিযোগ ছিল যে, প্রশ্ন পত্রে প্রায় ১১ টি প্রশ্ন ভুল আছে এবং এই বিষয় নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল অনেক আগে। এই সকল প্রশ্ন সত্যি ভুল ছাপানো হয়েছে কিনা এই নিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হয়। এই নির্দেশের ফলে নতুন করে কয়েক হাজার পরীক্ষার্থীরা ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাবে।

Primary TET 2014 নিয়ে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল।

আদালতের নির্দেশ অনুযায়ী, ১২ লক্ষ চাকরিপ্রার্থীর OMR সিট অর্থাৎ উত্তরপত্র পুনরায় মূল্যায়ন করতে বলে হয়েছে। আর এই বিপুল সংখ্যক উত্তরপত্র পুনরায় মূল্যায়ন করা হলে প্রায় ৪০ হাজারের বেশি Primary TET 2014 এর পরীক্ষার্থীরা উত্তীর্ণ হতে পারে বলে মনে করা হচ্ছে। আর এই বিপুল সংখ্যক পরীক্ষার্থীরা ইন্টারভিউ এর সুযোগ পেলে ২০১৬ এর শিক্ষক নিয়োগের প্যানেল এর পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে। ২০১৬ সালের প্যানেলে চাকরি পাওয়া সকলের চাকরি নিয়ে ফের সমস্যার সম্ভাবনা তৈরি হওয়ার সম্ভাবনা।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতিদের তরফে Primary TET 2014 নিয়ে নির্দেশ দেওয়া হয় সকল TET উত্তীর্ণদের ৬ নম্বর করে বারিয়ে দিতে হবে। এই নির্দেশের ফলে সকলের নম্বর বৃদ্ধি পেতে চলেছে। এই রায়দানের পরেই নড়েচড়ে বসেন সকল ২০১৪ সালের উত্তীর্ণ পরীক্ষার্থীরা। যেই সকল পরীক্ষার্থীরা কিছু সামান্য নম্বরের জন্য পরীক্ষায় পাশ করতে পারেননি এবং ইন্টারভিউতে ডাক পাননি। তাদের ফের একবার চাকরি পাওয়ার সুযোগ কয়েক গুণ বৃদ্ধি পেলো। এই ঘটনা সত্যি হলে ২০১৬ সালের পর্ষদের তরফে জারি করা নিয়োগ প্যানেল পরিবর্তন হতে পারে।

কিন্তু সকলের এখন একটাই প্রশ্ন যে কি করে এই সকল পরীক্ষার্থীর খাতা পুনরায় মূল্যায়ন করা যাবে? কারণ পর্ষদের তরফে সকল OMR সিট নষ্ট করে দেওয়া হয়েছে। শুধুমাত্র ডিজিটাল কপি সংরক্ষিত করে রাখা আছে, এবার এখানেও সমস্যা এই ডিজিটাল কপি নিয়েও মামলা করা হয়েছে হাইকোর্টে। Primary TET 2014 উত্তীর্ণদের প্রশ্ন এই সমস্যা কি কোনদিন মিটবে না?

Primary TET 2014 উত্তীর্ণদের ভবিষ্যৎ কি হতে চলেছে?

কিন্তু এই Primary TET 2014 এর ডিজিটাল কপির মান্যতা নিয়েও কলকাতা হাইকোর্টে মামলা চলছে, এই মামলার ভবিষ্যৎ কি হতে চলেছে সেই নিয়ে সকলে তাকিয়ে আছে আদালতের দিকে। কিন্তু এখন এই ডিজিটাল কপিই ভরসা সকলের কিন্তু যেই বিষয় নিয়ে আদালতে মামলা চলছে সেই নিয়ে বাড়তি নম্বর আদৌ পাওয়া যাবে কিনা এই নিয়ে চিন্তায় সকলে। প্রাথমিক টেট ২০১৪ উত্তীর্ণদের চিন্তা বৃদ্ধি পেলো এই ঘটনার মাধ্যমে।

Bank Recruitment 2023 – লিখিত পরীক্ষা ছাড়াই ব্যাংকে চাকরির সুযোগ, 30 শে এপ্রিলের মধ্যে আবেদন করুন।

Primary TET 2014 নিয়ে কলকাতা হাইকোর্টের এই সিদ্ধান্ত সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

ব্যাংক লোন নিয়েছেন? EMI নিয়ে আর ব্যাংকের দাদাগিরি নয়। নতুন আইন আনলো রিজার্ভ ব্যাংক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button