সরকারি নথি

Ration Card – রেশন কার্ড থাকলে সত্যি কি ৮০ হাজার টাকা পাওয়া যাচ্ছে? দেখুন।

আমাদের দেশে কয়েক কোটি মানুষের কাছে Ration Card আছে, কিন্তু সম্প্রতি কিছু দিন ধরে আমরা আমাদের চারিপাশে একটি খবর দেখতে পাচ্ছি যে, যেই সকল মানুষের কাছে রেশন কার্ড আছে তারা প্রত্যেকে নাকি ৮০ হাজার টাকা করে পাবেন কেন্দ্রীয় সরকারের (Government Of India) তরফে। আর এই কথা প্রচার হতেই সকলের মনে নানা ধরণের প্রশ্ন উঠতে শুরু করেছে। কবে টাকা পাওয়া যাবে? কিভাবে টাকা পাওয়া যাবে? কিভাবে আবেদন করতে হবে? ইত্যাদি।

Ration Card Holders Get 80 Thousand Rupees From Govt?

কিন্তু সবার আগে আমাদের জেনে নেওয়া উচিত যে আদৌ কি সত্যি Ration Card গ্রাহকদের কাছে কার্ড থাকলেই তারা টাকা পাবে? আসল সত্যিটা হল এই যে যেই সকল মানুষেরা এই খবর প্রচার করছেন যে ৮০ হাজার টাকা পাওয়া যাবে রেশন কার্ড (WB Ration Card) থাকলে টাকা পাওয়া যাবে তারা বি আর আম্বেদকর আবাস নবিনিকরন যোজনায় (Dr. B. R. Ambedkar Awas Nabinikaran Yojana) নিজেদের নাম নথিভুক্ত করানোর জন্য এই রেশন কার্ডের প্রয়োজন পরবে।

আর এই প্রকল্পের মাধ্যমেই সকলে ৮০ হাজার টাকা পাবে। কিন্তু দেশের সকল মানুষেরা এই প্রকল্পের সুবিধা পাবেন না, এটি হরিয়ানা সরকারের (Government Of Haryana) তরফে নিজেদের রাজ্যের নাগরিকদের জন্য এই প্রকল্প শুরু করা হয়েছে। আমরা সকলের প্রধানমন্ত্রী আবাস যোজনা (Pradhan Mantri Awas Yojana) সম্পর্কে সব কিছু জানি এটিও সেই রকমেরই একটি প্রকল্প (Government Scheme).

Ration Card নিয়ে এই খবরের সত্যতা কতটা?

কিন্তু এর জন্যও সকলকে একটি শর্ত মানতে হবে যে সকল রেশন কার্ড (Ration Card) গ্রাহকদের BPL শ্রেণীর অন্তর্ভুক্ত হতে হবে। যেই সকল মানুষেরা দারিদ্রসীমার নিচে অবস্থান করছেন সেই সকল মানুষদের জন্য এই বি আর আম্বেদকর আবাস যোজনা নিয়ে আসা হয়েছে হরিয়ানা সরকারের তরফে। কিন্তু আমাদের চারিপাশে যেই ৮০ হাজার টাকা পাওয়ার খবরটি ঘোরা ফেরা করছে সেইটি কোন ভুল খবর না, কিন্তু পশ্চিমবঙ্গের নাগরিকদের এই প্রকল্পের মাধ্যমে কোন প্রকারের সুবিধা হবে না।

Old Coin Sell (পুরনো কয়েন বিক্রি)

এর আগে এই প্রকল্পে ৫০ হাজার টাকা দেওয়া হত কিন্তু এখন এই পরিমাণ বৃদ্ধি করে ৮০ হাজার টাকায় নিয়ে যাওয়া হয়েছে। Ration Card থাকলে হরিয়ানায় বসবাসকারি সকল মানুষেরা এই প্রকল্পে আবেদন করতে পারবেন এবং এর ফলে সকলেই সরকারি সাহায্যের মাধ্যমে নিজেদের বাড়ি সঠিকভাবে তৈরি করে নিতে পারবেন। এই খবর সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য।

Post Office Scheme – পোস্ট অফিসে মাত্র 1 হাজার টাকা বিনিয়োগে প্রতি বছর পান 7.4% নিশ্চিত রিটার্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button