চাকরির খবর

Kanyashree Prakalpa: কন্যাশ্রী প্রকল্পের ডাটা ম্যানেজার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো, কিভাবে আবেদন করবেন জেনে নিন

পশ্চিমবঙ্গ জুড়ে একদিকে যেমন বাড়ছে বেকারত্ব অন্যদিকে তেমনভাবেই বাড়ছে মূল্যবৃদ্ধি। আর এই আবহে পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে, কন্যাশ্রী প্রকল্পের ডাটা ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে। তবে এক্ষেত্রে তিন বছরের চুক্তির ভিত্তিতেই কর্মীদের নিয়োগ করা হবে। আর তাই আজ আমরা আপনাদের সুবিধার্থে আপনারা কিভাবে এই পদের জন্য আবেদন করতে পারবেন, আবেদনের ক্ষেত্রে কি কি যোগ্যতা প্রয়োজন, আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথিসহ বিভিন্ন তথ্যগুলি নিয়ে হাজির হয়েছি (Kanyashree Prakalpa)।

(ক) পদের নাম:- ডাটা ম্যানেজার।
শূন্যপদ:- ৩ টি।

চলুন তবে জেনে নেওয়া যাক এই পদে আবেদনের ক্ষেত্রে আবশ্যিক যোগ্যতা কি কি:-
১. এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স অবশ্যই ১৮ বছরের বেশি এবং ৩৭ বছরের কম হতে হবে। তবে এক্ষেত্রে তপশিলি জাতি এবং উপজাতির ভুক্ত আবেদনকারীদের ক্ষেত্রে ৫ বছরের ছাড় রয়েছে এবং ওবিসি সম্প্রদায়ভুক্ত আবেদনকারীদের ক্ষেত্রে ৩ বছরের ছাড় রয়েছে। রিটায়ার্ড সরকারি কর্মচারীদের ক্ষেত্রে বয়সের সময়সীমা অনেকটাই বেশি। এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে রিটায়ার্ড সরকারি কর্মচারীদের বয়স ৬৫ বছরের কম হতে হবে। আবেদনকারীদের বয়সের হিসেবে ১ লা জানুয়ারি, ২০২২ তারিখ থেকে করা হবে।
২. আবেদানকারী প্রার্থীকে অবশ্যই যেকোনো শাখায় গ্র্যাজুয়েট হতে হবে।
৩. যেকোনো পরিচিত সংস্থা থেকে এক বছরের কম্পিউটার অ্যাপ্লিকেশনের ডিপ্লোমা কোর্সের সার্টিফিকেট থাকতে হবে।
৪. সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন:- এই পদের জন্য একজন চাকরিপ্রার্থীকে প্রতি মাসে ১১,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

সরকারি কর্মচারীদের জন্য সুখবর দিলো রাজ্য, কালীপুজো উপলক্ষ্যে উপহার রাজ্যের তরফ থেকে

এই পদের জন্য কিভাবে আবেদন করবেন?
একজন চাকরিপ্রার্থী এই পদের জন্য অনলাইন এবং অফলাইন যেকোনো মোডেই আবেদন করতে পারবেন। তবে একজন প্রার্থী অবশ্যই যেকোনো একটি মোডে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদনের পদ্ধতি:-
অনলাইনে আবেদনের ক্ষেত্রে একজন চাকরিপ্রার্থীকে প্রথমেই পূর্ব বর্ধমান জেলার অফিসিয়াল ওয়েবসাইট https://purbabardhaman.nic.in/ -এ যেতে হবে। এরপর আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় ফর্মটি পূরণ করতে হবে এবং আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় সমস্ত নথিগুলি স্ক্যান করে ১ এমবি এর মধ্যে আপলোড করতে হবে।

অফলাইনে আবেদনের পদ্ধতি:-
অফলাইনে আবেদনের ক্ষেত্রে একজন চাকরিপ্রার্থীকে অফিশিয়াল নোটিফিকেশনের সঙ্গে থাকা ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে হবে। এরপর ফর্মে থাকা সমস্ত তথ্যগুলি সঠিকভাবে পূরণ করে, প্রয়োজনীয় সমস্ত নথি সহকারে মুখবন্ধ একটি খামে পুরে স্পীড পোস্ট অথবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে সঠিক ঠিকানায় পাঠাতে হবে। এর পাশাপাশি খামটির ওপর সমস্ত বড় হাতের অক্ষরে লিখতে হবে APPLICATION FOR THE POST OF____ ( যে পদের জন্য আবেদন করছেন সেই পদের নাম)

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:-
To the district magistrate and collector, district project manager unit, Kanyashree Prakpa, new administrative building, 3rd floor, Purba Bardhaman – 713101.

আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি:-
১. আপনার শিক্ষাগত যোগ্যতার সমস্ত প্রমাণপত্র।
২. আধার কার্ড / ভোটার কার্ড।
৩. বয়সের প্রমাণপত্র।
৪. কম্পিউটারের সার্টিফিকেট।
৫. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র।
৬. অভিজ্ঞতার সার্টিফিকেট।
৭. আবেদনকারীর সদ্য তোলা ২ টি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।
৮. জাতিগত শংসাপত্র।

নিয়োগের পদ্ধতি:-
লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং সর্বশেষে ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরিপ্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে।

নিয়োগের স্থান:-
B.D.O KALNA I -1
B.D.O GALSI I -1
B.D.O AUSGRAM -1

আবেদনের সময়সীমা:-
বর্তমানে এই পদের জন্য আবেদন চলছে। আগামী ১১ ই নভেম্বর, ২০২২ পর্যন্ত এই পদের জন্য আবেদন চলবে।

• অফিসিয়াল নোটিফিকেশন:- Link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button