অন্যান্য

WB Government employees: সরকারি কর্মচারীদের জন্য সুখবর দিলো রাজ্য, কালীপুজো উপলক্ষ্যে উপহার রাজ্যের তরফ থেকে

সরকারি কর্মচারীদের নানাবিধ সুযোগ-সুবিধার কথা মাথা রেখে রাজ্যের তরফ থেকে মাঝেমধ্যেই নানারকম ঘোষণা করা হয়ে থাকে। গত শুক্রবার অর্থাৎ ২১ শে অক্টোবর, ২০২২ তারিখেই সরকারি কর্মচারীদের জন্য সুখবর দিলো পশ্চিমবঙ্গ সরকার। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো পশ্চিমবঙ্গ সরকারের অর্থদপ্তরের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এই বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, গত ২১ শে অক্টোবর থেকেই বেতন ঢুকতে শুরু করেছে পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীদের । কালীপুজো এবং ভাইফোঁটার আগেই যাতে সমস্ত সরকারি কর্মচারী বেতন হাতে পেয়ে যায় সেজন্যই এই সিদ্ধান্ত। আর যেহুতু অক্টোবরের শেষের দিকে ছুটি থাকবে তাই বেতন দিয়ে দেওয়া হচ্ছে আগেভাগেই। অর্থাৎ দীপাবলি উৎসবের আগেই বেতন হাতে পেয়ে যাবে পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীরা (WB Government employees)।

ইতিমধ্যেই গত শুক্রবার অর্থাৎ ২১ শে অক্টোবর থেকেই বেতন ঢুকতে শুরু করেছে পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে। বেতনের সাথে সাথে অনুদান, সাম্মানিক এবং পারিশ্রমিকের টাকাও দিয়ে দেওয়া হবে রাজ্য সরকারের তরফ থেকে।

কেন্দ্র সরকার ফ্রীতে দিচ্ছে গ্যাস সিলিন্ডার কিকরে পাবেন জেনে নিন

অন্যদিকে, পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দপ্তরের তরফে জানানো হয়েছে যে, অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা তাদের পেনশন পেতে চলেছেন আগামী ১লা নভেম্বর তারিখেই। অর্থাৎ তারা দীপাবলির পরে পেনশন হাতে পাবেন।

যদিও সরকারি কর্মীরা বেতন হাতে পেয়ে গেল মহার্ঘ ভাতা অর্থাৎ বকেয়া ডিএ কবে পাবেন এবিষয় এখনই সুনির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button