সরকারি কর্মচারী

Govt Employees – সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা, খুশির জোয়ার সব মহলে।

খুব তাড়াতাড়ি সরকারি কর্মচারীরা (Govt Employees) সরকারের তরফে খুশির খবর ঘোষণা করা হবে। শীঘ্রই মহার্ঘ ভাতা বৃদ্ধি করতে চলেছে মোদি সরকার। বেশ কিছু মাস ধরেই এ বিষয়ে আলোচনা চলছিল তবে সেই শুভ ক্ষণ আর বেশি দেরি নেই. ইতিমধ্যে খবর মিলছে, সেপ্টেম্বর মাসেই আসতে চলেছে ডিএ বৃদ্ধির সুখবর। আর ডিএ বৃদ্ধি পেলে একলাফে বেতন বৃদ্ধি পাবে কর্মীদের। উৎসবের মরশুমে পকেট ভরতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

Govt Employees Salary Hike Update.

এ বছরের জানুয়ারির সংশোধনী অনুসারে বর্ধিত ডিএ পৌছয় ৪২ শতাংশে। আপাতত খবর মিলছে, জুলাইয়ের সংশোধনীতে আরও তিন শতাংশ ডিএ বাড়াবে মোদি সরকার। একবার বছরের শুরুতে জানুয়ারি মাসে। আর অপরবার জুলাই মাসে। অত এব বর্ধিত ডিএ (Govt Employees) এর হার হবে ৪৫ শতাংশ। প্রতি মাসে AICPI (All India Consumer Price Index) এর ডেটা প্রকাশ করে শ্রম ব্যুরো।

সর্বশেষ AICPI (All India Consumer Price Index) সূচকের তথ্য লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় উৎসহ দিয়েছে যারা মহার্ঘ ভাতা (DA) ঘোষণার জন্য অপেক্ষা করছেন। AICPI সূচক হল মহার্ঘ ভাতার গণনা নির্ধারণের জন্য চূড়ান্ত ডেটা এবং DA কোয়ান্টাম নির্ধারণের ভিত্তি। জুন মাসের জন্য AICPI সূচক নম্বরের পরিসংখ্যান (Govt Employees) একটি আশাবাদী সম্ভাবনা সৃষ্টি করেছে।

জুন 2023 এ AICPI সূচকের পরিসংখ্যান সরকার কর্তৃক ঘোষণা করা হয়েছে। যা দেখায় যে সূচকে একটি বড় বৃদ্ধি হয়েছে। জুন মাসের সূচক মে মাসে 134.7 পয়েন্টের তুলনায় 136.4 পয়েন্টে পৌঁছেছে। জুন মাসে মোট 1.7 পয়েন্ট বৃদ্ধি রেজিস্টার হয়েছে। মে মাসের পরিসংখ্যান অনুসারে, মোট ডিএ স্কোর ছিল 45.58 শতাংশ, যা AICPI সূচকের পরিসংখ্যানের উপর নির্ভর করে 2023 সালের জুনে 46.24 শতাংশে (Govt Employees) বেড়েছে।

Bank Holiday (ব্যাংকে ছুটি)

একজন কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Govt Employees) হিসাব অনুযায়ী, একজন কর্মী যদি বর্তমানে ১৮ হাজার টাকা বেতন পান, তবে ৪৫ শতাংশ বর্ধিত ডিএ অনুসারে তাঁর বেতনের সঙ্গে যুক্ত হবে আরও সাত থেকে আট হাজার টাকা। আবার যদি, কারোর বেতন হয় ৫৬ হাজার টাকা তবে বর্ধিত ডিএ অনুযায়ী তিনি পাবেন বার্ষিক ২৭ হাজার টাকা।

JIO 5G – 5G পরিষেবা নিয়ে মুকেশ আম্বানির বড় ঘোষণা, বিনামুল্যের দিন শেষ।

আর কিছু দিনের মধ্যেই সুখবর পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা (Govt Employees). সূত্রের খবর, রাখী উৎসবের পরপরই ডিএ বাড়ানোর ঘোষণা শোনাতে চলেছে কেন্দ্রীয় সরকার। রিপোর্ট বলছে, পুজোর মরশুমের আগেই বাড়তে চলেছে ডিএ এবং সকলেই এই সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছেন এবং এবারে দেখার অপেক্ষা যে কবে কি ঘোষণা হতে চলেছে।

Salary Increase – পশ্চিমবঙ্গের DA মামলার মাঝেই শিক্ষকদের বেতন বৃদ্ধির সুখবর। অবশেষে বাড়তে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button