টেকনোলজি

JIO 5G – 5G পরিষেবা নিয়ে মুকেশ আম্বানির বড় ঘোষণা, বিনামুল্যের দিন শেষ।

রিলায়েন্স নিয়ে একাধিক ঘোষণা করেছেন মুকেশ আম্বানি। তার মধ্যে অন্যতম হল JIO 5G. তিনি ঘোষণা করেছেন এই বছর ডিসেম্বরে র মধ্যে সারা ভারতে 5G পরিষেবা চালু হয়ে যাবে। আরও বলেন শীঘ্রই আসতে চলেছে Reliance এর পোস্টপেড ও Prepaid Plan. তবে সরাসরিভাবে কোনও ঘোষণা না হলেও শোনা যাচ্ছে 5G আসতে চলেছে খুব দ্রুতই। তবে 5G এর সুবিধা পেতে গেলে গ্রাহকদের এক্সট্রা টাকা দিয়ে Subscribe করতে হবে। এই থেকেই স্পষ্ট বাড়বে গ্রাহকদের খরচের পরিমাণ।

JIO 5G Recharge Plan Very Recent Update.

ভারতের সর্ববৃহৎ বেসরকারি টেলিকম সংস্থা জিও JIO 5G নিয়ে দেশবাসীর জন্য এক দারুণ ঘোষণা ইতি মধ্যেই করে ফেলেছে। 4G পরিষেবা শুরু করার সময় জিওর তরফে বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হয়েছিল কিছু দিনের জন্য, 5G পরিষেবাতেও Jio 5G Welcome Offer অ্যাক্টিভেট করার মাধ্যমে এই নতুন প্রযুক্তিও গ্রাহকরা বিনামূল্যে ব্যবহার করতে পারবে। ১ লা অক্টোবর ২০২২ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমগ্র দেশে এই পরিষেবা চালু করেছিলেন। এরপর থেকেই সকল টেলিকম সংস্থা গুলি এর বিস্তারের জন্য ময়দানে নেমে পরে।

এখনো পর্যন্ত সমগ্র দেশের ৬ হাজারের বেশি শহরে জিওর তরফে JIO 5G পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে এবং ২০২৩ সালের শেষ পর্যন্ত গ্রাম থেকে শহর সব জায়গাতে এই পরিষেবা পৌঁছিয়ে দেওয়া হবে। এক পরিসংখ্যান অনুসারে বর্তমানে ভারতে ২০২২ এ এই কোম্পানির গ্রাহকের সংখ্যা প্রায় ৪১ কোটি ৩০ লক্ষের থেকেও বেশি এবং প্রতিদিন এই সংখ্যা বেড়েই চলেছে। সারা বিশ্বব্যাপী এই পরিসংখ্যান ৪২ কোটির কাছাকাছি পৌঁছে যায়।

Income Tax (ইনকাম ট্যাক্স)

RIL – Reliance Industries Limited এর তরফে JIO র স্থাপনা করা হয়েছিল। এর হেড কোয়াটার মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইতে অবস্থিত। ২০১৬ সালের ৫ ই সেপ্টেম্বর থেকে এই সংস্থা দেশের সর্বত্র নিজেদের পরিষেবা দেওয়া শুরু করে। তার পর থেকে এই সাত বছরের মধ্যে দেশের সব থেকে জন প্রিয় মোবাইল নেটওয়ার্ক কোম্পানি হল জিও (JIO 5G).

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম কমলো, সরকারের সিদ্ধান্তে খুশি মধ্যবিত্ত।

বর্তমানে Reliance এর 5G পরিষেবার জন্য 61 এবং 239 টাকার দুটি Plan রয়েছে। দুটি প্ল্যান এই এই সুবিধা পাওয়া যাবে। এই JIO 5G প্ল্যান এর সুবিধা Jio Air Fiber এর দ্বারা পাওয়া যাবে। পুরো বিষয়টি হবে তার বিহীন। তাতে আশা করা যায় পরিষেবা ভালো পাওয়া যাবে। বাড়িতে বসে উপভোগ করতে পারবেন হাই স্পিড ইন্টারনেট।

কৃষকদের জন্য বড় আপডেট! কৃষক বন্ধু প্রকল্পে পুজোর আগেই 10000 টাকা দিচ্ছে সরকার। টাকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button