ব্যাংকিং

SBI Amrit Kalash Scheme – FD এর থেকেও বেশি সুদ দিচ্ছে SBI. 31শে মার্চের আগে এই কাজ করলেই পাবেন।

দেশের সাধারণ নাগরিকদের জন্য স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফে দুটি অসাধারণ ফিক্সড ডিপোজিট স্কিম (SBI Amrit Kalash Scheme). নিয়ে আসা হয়েছে। এই বিশেষ দুটি স্কিমে সাধারণ ফিক্সড ডিপোজিটের (SBI FD) তুলনায় ব্যাংক খানিকটা বেশি সুদ অফার করছে গ্রাহকদের। যদি কোনো ব্যক্তি এই এফডি স্কিমে বিনিয়োগ (FD Scheme Investment) করার পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনাদের জন্য অপেক্ষা করে রয়েছে বড় সুখবর।

SBI Amrit Kalash Scheme Fixed Deposit Interest Rate.

সাধারণ এফডি স্কিমের থেকে স্টেট ব্যাংকের বিশেষ এই দুটি এফডি স্কিমে মিলবে অতিরিক্ত সুদ। এছাড়াও বিশেষ সুদের অফার রয়েছে প্রবীণ নাগরিকদের জন্য। কারো যদি স্টেট ব্যাংকে একাউন্ট থাকে তাহলে তারাও এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এই স্কিম দুটিতে বিনিয়োগ করার শেষ তারিখ হলো ৩১ মার্চ। ‘SBI Amrit Kalash Scheme’ এবং ‘We Care Deposit Scheme’ নামের দুটি স্পেশাল এফডি স্কিম চালু করেছে স্টেট ব্যাংক।

৩১মার্চ, ২০২৪ এই SBI Amrit Kalash Scheme স্কিমে বিনিয়োগ করার শেষ তারিখ। বিভিন্ন অর্থনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, মুদ্রাস্ফীতির (Inflamation) হার বেড়ে যাওয়ার জন্য ব্যাংকের স্থায়ী আমানতের সুদের হার কমতে পারে। তাই আগে থেকে গ্রাহকরা যদি এই স্কিমে বিনিয়োগ করে থাকেন, তাহলে অতিরিক্ত লাভবান হবেন। স্টেট ব্যাংকের তরফে চালু করা দুটি স্কিম হলো।

SBI Amrit Kalash Scheme 2024

এক বছর থেকে দুই বছরের কম মেয়াদের এফডিতে স্টেট ব্যাংক সাধারণত প্রদান করে থাকে ৬.৮০ শতাংশ সুদ। অমৃত কলস ডিপোজিট স্কিমের (Amrit Kalash Scheme Interest Rate) আওতায় ৪০০ দিনের এফডিতে ৭.১০ শতাংশ সুদ দেওয়া হচ্ছে গ্রাহকদের। এক্ষেত্রে প্রবীণ নাগরিকদের প্রদান করা হচ্ছে ৭.৬০ শতাংশ সুদ। অন্য ফিক্সড ডিপোজিট স্কিমের থেকে এই SBI Amrit Kalash Scheme এ বেশি সুদ পাবেন গ্রাহকরা।

SBI Annuity Deposit Scheme (স্টেট ব্যাংক ডিপোজিট স্কিম)

SBI We Care FD Scheme

এই স্কিমটি শুধুমাত্র প্রবীণ নাগরিকদের জন্য চালু করা হয়েছে। ৫ মেয়াদের সাধারণ এফডিতে ৬.৫ শতাংশ সুদের হার প্রদান করে স্টেট ব্যাংক। সেখানে প্রবীণ নাগরিকদের এই স্কিমের আওতায় ১০০ বেসিস পয়েন্ট বা ১ শতাংশ বেশি সুদ বেশি দেওয়া হচ্ছে। বার্ষিক ৭.৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে এই স্কিমে। এই স্কিমে বিনিয়োগের সর্বনিম্ন সময়সীমা হল ৫ বছর ও সর্বোচ্চ ১০ বছর।

দোলের আগে সোনার দাম কমলো না বাড়লো পশ্চিমবঙ্গে। আজকের নতুন দাম শুনে আনন্দে লাফাবেন।

দেশের অসংখ্য বিনিয়োগকারীদের জন্য উক্ত SBI Amrit Kalash Scheme বা SBI We Care FD Scheme এর মাধ্যমে স্কিম অনেক বেশি লাভজনক বলেই মনে করছেন বিশ্লেষকরা। আর আগামী ৩১ মার্চ এই স্কিমের সুবিধা পাওয়ার শেষ দিন। তাই হাতে মাত্র আর ৯ দিন আপনাদের এই স্কিমের সুবিধা পাওয়ার জন্য। এই SBI Amrit Kalash Scheme সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Sampriti Bose.

ব্যবসা করার জন্য লাখ টাকা দিচ্ছে সরকার। অনলাইনে আবেদন করলেই পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button