Trending News

Hallmark Gold Price – দোলের আগে সোনার দাম কমলো না বাড়লো পশ্চিমবঙ্গে। আজকের নতুন দাম শুনে আনন্দে লাফাবেন।

আর মাত্র কিছু দিন। তারপরেই বাঙালি মেতে উঠবে নববর্ষের উদযাপনে। আর নববর্ষেও Hallmark Gold Price বা সোনার দাম নিয়ে কি ফের চিন্তা শুরু হতে চলেছে রাজ্যবাসীর? তবে এই মুহূর্তে বসন্ত কালে এখন সারা রাজ্য জুড়ে চলছে রঙের উৎসবের প্রস্তুতি। কিন্তু, এরই মাঝে রাজ্যবাসীর জন্য এলো এক দুঃসংবাদ। কারণ কলকাতায় আজ ফের বাড়লো সোনার দাম (Gold As Investment). তবে, কমলো রুপোর দাম। রুপো ক্রেতা ও বিক্রেতাদের জন্য এটি সুসংবাদ বলা যায়।

Hallmark Gold Price Today.

বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, ফাল্গুন মাস পেরিয়ে চৈত্র মাস পড়ে গিয়েছে। আর চৈত্র মাস মানেই রঙের উৎসবে মেতে ওঠে সবাই। কিন্তু চৈত্র পেরিয়ে বৈশাখ আসলেই নববর্ষের পাশাপাশি যেটা আসবে সেটা হলো বিয়ের মরশুম। আর এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না (Gold Jewellery) কিনে থাকে। এছাড়াও অনেকেই রয়েছেন যারা হয়তো শখে সোনা (Gold) কেনেন।

মূলত ১৯৯৩ সালে তৈরি হয় স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। গোটা রাজ্যেই কার্যকর এই সংগঠন। স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে চলে এই সংগঠনের কার্যকলাপ। বর্তমানে এর কার্যনির্বাহী সভাপতি সমর কুমার দে। এর আগে ফাল্গুন মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম (Hallmark Gold Price) বৃদ্ধি পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই।

তবে এবার চৈত্র মাসেও পুনরায় বাড়লো সোনার দাম। কিন্তু কমেছে রুপোর দাম। তাহলে এখনকার সোনার দাম কেমন চলছে পশ্চিমবঙ্গে? আর নববর্ষের সময় ফের আমাদের রাজ্যে বিয়ের মরশুম শুরু হতে চলেছে। তাহলে কি এই কম দাম থাকাকালীন আপনারা এই সোনার গয়না কিনবেন? চলুন নতুন দাম (Hallmark Gold Price) সম্পর্কে জেনে নেওয়া যাক এখনই।

Today Hallmark Gold Price

1) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৬৩৩ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৬৩৩০ টাকা।
2) ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৬২৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৬২৫০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩০০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩০০০ টাকা (Hallmark Gold Price).

Yesterday Hallmark Gold Price

1) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৫৯০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৫৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ৫০ টাকা।2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৬২০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৬২৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ৫০ টাকা (Hallmark Gold Price).

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬২৯৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৩০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ৫০ টাকা। উল্লেখ্য, ১৯ মার্চ হলমার্ক সোনার দাম কমেছিল ৫০ টাকা। ১২ মার্চ হলমার্ক সোনার দাম ৫০ টাকা করে বেড়েছিল। তবে, ১৪ মার্চ ও ১৩ মার্চ Hallmark Gold Price কমেছিল যথাক্রমে ৩০০ টাকা ও ১০০ টাকা।

Today And Tomorrow Pure Silver Price

1) রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৩৮৫০ টাকা।
2) খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৩৯৫০ টাকা।
3) মঙ্গলবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৪২৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৩৮৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ৪০০ টাকা‌ (Hallmark Gold Price And Silver Price).

SBI Annuity Deposit Scheme (স্টেট ব্যাংক ডিপোজিট স্কিম)

2) মঙ্গলবার খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৪৩৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম (Pure Silver Price) প্রতি কেজি বাটে ৭৩৯৫০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর বাটের দাম কমেছে ৪০০ টাকা। উল্লেখ্য, ১৭ মার্চ, ১৬ মার্চ ও ১৫ মার্চ রুপোর বাটের দাম (Hallmark Gold Price) বেড়েছিল যথাক্রমে ৩০০ টাকা, ২০০ টাকা ও ১২৫০ টাকা। ১৪ মার্চ রুপোর বাটের দাম কমেছিল ৫০০ টাকা।

5 লক্ষ টাকা পেতে পারেন আধার কার্ড চালু থাকলে। 2 মিনিটে টাকা ব্যাংকে ঢুকবে।

সবমিলিয়ে সোনা ও রুপোর দামের কমার হার যথেষ্টই বেশি। তাই সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে (Hallmark Gold Price). আর আপনারাও এই সুযোগে কম দামে সোনার গয়না কিনে নিতে পারেন। যাতে ভবিষ্যতে দাম বাড়লে আপনার বেশি খরচ না হয়।
Written by Sampriti Bose.

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই লাখ টাকা দিচ্ছে স্টেট ব্যাংক। আধার কার্ড ব্যাংক একাউন্ট লিংক থাকলে 5 মিনিটে পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button