বিনিয়োগ

SBI Scheme – স্টেট ব্যাংকের নতুন স্কিম। 5 লক্ষ দিন 10 লক্ষ রিটার্ন নিন। খুশি হয়েছে কোটি কোটি মানুষ।

দেশের প্রবীণ নাগরিকদের জন্য দুর্দান্ত অফার নিয়ে এলো স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI Scheme). এখন থেকে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করে ১০‌ লক্ষ টাকা পেতে চলেছেন তারা। বর্তমানে অর্থ উপার্জন করে অধিকাংশ মানুষই সেই অর্থ ফিক্সড ডিপোজিট করে ভবিষ্যতের জন্য জমিয়ে রাখতে পছন্দ করেন। মূলত মানুষ অর্থ উপার্জনের পাশাপাশি ভবিষ্যতের জন্য বিনিয়োগের দিকে খেয়াল রাখেন এখন।

SBI Scheme For Fixed Deposit.

আর এই বিনিয়োগের জন্য বিভিন্ন ক্ষেত্রে (SBI Scheme Investment) বিভিন্ন ধরনের বিনিয়োগের স্কিম রয়েছে। তবে বিনিয়োগের ক্ষেত্রে অনেক রকমের ঝুঁকি থেকে যায়। মূলত যেই সমস্ত স্কিমে বেশি রিটার্ন থাকে সেখানেই ঝুঁকির পরিমাণ বেশি হয়। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) সব সময়ই দেশের বিনিয়োগকারীদের জন্য সুরক্ষিত স্কিম (SBI Scheme) এনে থাকে।

এবারো দেশের বিনিয়োগকারী সিনিয়র সিটিজেনদের (SBI Scheme Senior Citizens) জন্য এসবিআই ওয়েকার এফডি স্কিম (SBI Wecare FD Scheme) নামক এক অনন্য স্কিম আনলো এসবিআই। এসবিআই দেশের প্রবীণ নাগরিকদের যে কোনও এফডিতে সাধারণ গ্রাহকের চেয়ে ০.৫০ শতাংশ বেশি সুদ দেয়। এসবিআই উইকেয়ার ৭.৫০ শতাংশ সুদ পাচ্ছে। এই প্রকল্পের আওতায় সর্বনিম্ন বিনিয়োগ ৫ বছর এবং সর্বোচ্চ ১০ বছর।

এই হার গুলি নতুন এবং পুনর্নবীকরণ এফডি গুলিতে উপলব্ধ হবে। বর্তমানে, এসবিআই ব্যাংক গ্রাহকদের ওয়েকার এফডিতে ৭.৫% সুদ দিচ্ছে। এই সুদের হারে ১০ বছরের টাকা দ্বিগুণ হয়ে যাবে। কোনো ব্যক্তি যদি ৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন। তাহলে ম্যাচিউরিটির (SBI Scheme Maturity) সময় তিনি পেতে পারেন ১০ লক্ষ টাকা। ৫ লক্ষ টাকার বিনিময়ে ১০ বছরে সুদ বাবদ পাবেন সাড়ে ৫ লক্ষ টাকা।

Personal Loan (পার্সোনাল লোন)

ব্যাংকটি নিয়মিত এফডিতে ১০ বছরের এফডিতে ৬.৫% সুদ দিচ্ছে। এসবিআই তার এফডিতে ৩.৫০% থেকে ৭.৬০% পর্যন্ত সুদ দেয়। উল্লেখ্য কোনো ব্যক্তি যদি এসবিআইয়ের ওয়েকার স্পেশাল এফডি স্কিমে (SBI Special FD Scheme) বিনিয়োগ করেন তবে তিনি ৭.৫% হারে সুদ পাবেন। এসবিআইয়ের এই স্কিমে গ্রাহকরা নিয়মিত এফডির থেকে ০.৩০% বেশি সুদ পান।

কম দামে সোনা কেনার সুবর্ণ সুযোগ। এখনই না কিনলে আর পাবেন না। গরীব মধ্যবিত্তের স্বপ্নপূরণ।

তিনি যদি এই এফডি স্কিমে (SBI Scheme) যোগ দেন তবে তিনি ঋণের সুবিধাও পেতে পারেন। দেশের সিনিয়র সিটিজেনদের অতি শীঘ্রই এই স্কিমটিতে টাকা বিনিয়োগ করে বেশি লাভ ওঠানো উচিত বলেই মনে করছেন এসবিআই এর আধিকারিকরা। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Sampriti Bose.

দেশের 40 কোটি জনগণকে টাকা দেবে কেন্দ্র সরকার। পশ্চিমবঙ্গের মানুষ এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button