Smartphone-tricks-get-rid-of-the-fear-of-losing-your-mobile-by-installing-this-app

আজকাল অনেকেরই মোবাইল হারিয়ে যাওয়ার খবর শোনা যাচ্ছে। আপনার বা আপনার পরিচিত কারোর সাথেও কী এরকম হয়েছে? মোবাইল হারিয়ে যাওয়ার ভয় থাকলে এবার থেকে আর চিন্তা করতে হবে না। আজকে আপনাদের সাথে এমন একটি স্পেশাল ট্রিক সম্পর্কে আলোচনা করবো যেটি করে রাখলে কোনো চোর আপনার মোবাইল চুরি করলেও হাতেনাতে ধরা পড়বে। বিশ্বাস হচ্ছে না তো? অবিশ্বাস্য মনে হলেও প্রযুক্তিনির্ভর এই যুগে এমন একটি চমৎকার ট্রিক (Smartphone Tricks) রয়েছে যেটি করে রাখলে আপনি সর্বদাই নিজের মোবাইল লোকেশন দেখতে পাবেন, কোনো অসাধু ব্যক্তি যা কিছুই করুক না কেন আপনার মোবাইলের সাথে। তাহলে চলুন দেরী না করে এবার জেনে নিন সেই চমৎকার ট্রিকটি সম্পর্কে।

মোবাইল হারাতে না চাইলে কী করবেন?

১) প্রথমে নীচে দেওয়া লিংকে ক্লিক করে গুগল প্লে স্টোর থেকে Track it EVEN if it is off নামের একটি অ্যাপ ইনস্টল করবেন। Hammer Security -এর এই অ্যাপটি ডিজিটাল সুরক্ষা সংক্রান্ত যথেষ্ট কার্যকর একটি অ্যাপ।

২) অ্যাপটি ইনস্টল করার পরে এটিকে কিছু permission দিয়ে দেবেন। বিশেষত, Location -এর পারমিশন তো নিশ্চয় দেবেন যদি আপনি মোবাইল চুরির হাত থেকে বাঁচতে চান।

৩) পাশাপাশি এই অ্যাপটিতে Add Emergency Alert -অপশনে নিজের অন্য কোনো মোবাইল বা নিজের পরিচিত কারোর মোবাইল নম্বর দিয়ে রাখবেন।

৪) এরপরে আপনাকে আরও কিছু permission allow করতে হবে। যেমন – Fake Shutdown, Fake Airplane Mode ইত্যাদি।

৫) এসব করে রাখলে যদি কোনো চোর আপনার মোবাইল চুরিও করে নেয় এবং সে মোবাইলটিকে সুইচ অফ করার চেষ্টা করে তাহলে আপনার মোবাইলটি ভুয়োভাবে সুইচ অফ হবে অর্থাৎ দেখে মনে হবে যে আপনার মোবাইল সুইচ অফ হয়ে গিয়েছে কিন্ত আদতে তা অনই রয়েছে।

অন্যান্য টেলিকম কম্পানিকে টেক্কা দিতে মাত্র ২৯৯ টাকায় আনলিমিটেড ডেটা দিচ্ছে এয়ারটেল, রিচার্জ করুন এখনই

৬) এভাবে ছদ্মবেশী সুইচ অফ থাকা অবস্থায় আপনি Emergency Alert -এ যে মোবাইল নম্বরটি দিয়েছিলেন সেটিতে মেসেজের মাধ্যমে আপনার মোবাইল লোকেশন শেয়ার হয়ে যাবে। এরকম অনেক লোকেশন বিশিষ্ট SMS আপনার Emergency Alert -এ থাকা মোবাইল নম্বরটিতে আসতে থাকবে।

৭) পাশাপাশি Fake Switch off -এর সময় আপনার মোবাইলটি থেকে অটোমেটিক চোরের ছবি তুলে নেওয়া হবে এবং আপনার ইমার্জেন্সি নম্বরে তা পাঠিয়ে দেওয়া হবে।

৮) এছাড়া আপনার মোবাইলে অটোমেটিক রেকর্ডিংও শুরু হয়ে যাবে এবং আপনি তা ইমার্জেন্সি নম্বর বিশিষ্ট মোবাইলের মাধ্যমে দেখতেও পারবেন।

এভাবে সহজেই পুলিশ আপনার মোবাইল ফোনটিকে উদ্ধার করতে পারবে। এই পদ্ধতি ব্যবহার করলে আপনার মোবাইল চুরি যাওয়ার আর কোনো ভয় থাকবে না।

অ্যাপ ইনস্টল – Link

টেকনিক্যাল বিষয় সংক্রান্ত এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে