ছুটি

Summer Vacation 2023 – গরমের ছুটির মধ্যে পড়ুয়াদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল।

পশ্চিমবঙ্গের সকল বিদ্যালয়ে ২ রা মে থেকে Summer Vacation 2023 অর্থাৎ ২০২৩ শিক্ষাবর্ষের জন্য গরমের ছুটির ঘোষণা করা হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে। ২৪ মে থেকে গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল কিন্তু তীব্র গরমের হাত থেকে পড়ুয়াদের রক্ষা করার জন্য সরকারের তরফে এই ছুটি এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছিল। কিন্তু এপ্রিল মাসের মাঝামাঝি অতিরিক্ত গরমের কারণে এক সপ্তাহের জন্য সকল স্কুল – কলেজ বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু এখনো পর্যন্ত এই তীব্র গরমের মধ্যে রাজ্যের সকল বেসরকারি বিদ্যলয় গুলি খোলা আছে।

Summer Vacation 2023 Important Update.

কিন্তু এখনো পর্যন্ত এই বিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ, মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে কোন প্রকারের বিজ্ঞপ্তি প্রকাশ করে সঠিক কোন দিন সকল বিদ্যালয় খুলবে সেই সম্পর্কে কিছুই জানানো হয়নি (Summer Vacation 2023) এই বিষয় নিয়ে শিক্ষক, শিক্ষিকা থেকে ছাত্র – ছাত্রী সকলের মনে প্রবল জিজ্ঞাসা রয়েছে। কিন্তু এই ছুটি চলাকালীন পড়ুয়াদের জন্য এক জরুরি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্যের সকল বেসরকারি বিদ্যালয় গুলি সকল পড়ুয়াদের জন্য ২ রা মে এর পরিবর্তে ১৩ ই মে ও ১৯ শে মে থেকে ছুটি দেওয়া হবে বলে জানিয়েছে (Summer Vacation 2023). পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার বেশিরভাগ বেসরকারি স্কুল গুলি সিদ্ধান্ত নিয়েছে এই পড়াশুনার ঘাটতি দূর করার জন্য অতিরিক্ত ক্লাস নেওয়া হবে। নবম থেকে দ্বাদশ শ্রেণী বাদে সকল শ্রেণীর ১৩ ই মে থেকে ছুটি পরে যাবে এবং বাকি সকল শ্রেণীর ১৯ তারিখ থেকে।

কিন্তু এখন সকল অভিভাবক ও ছাত্র – ছাত্রীদের একটাই বক্তব্য Summer Vacation 2023 শেষ হয়ে স্কুল খুলবে কবে? কিন্তু এই মর্মে এখনো পর্যন্ত কোন ধরণের সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। অনেকেই মনে করছেন যে ২০২২ সালের মত লম্বা ছুটি দেওয়া হতে পারে। কিন্তু অনেকের মত অনুসারে এর ফলে সকল পড়ুয়াদের পড়াশুনার ঘাটতি কিভাবে পূরণ করা যাবে।

HS Result 2023 – উচ্চমাধ্যমিক ফলপ্রকাশ নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট দিলো শিক্ষা সংসদ, পরীক্ষার্থীদের জন্য সুখবর।

এই নিয়েও সরকারের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে Summer Vacation 2023 এর ছুটির ফলে যেই ঘাটতি দেখা যাবে সেই ঘাটতি সকল শিক্ষক শিক্ষিকাদের অতিরিক্ত ক্লাস নিয়ে পূরণ করে দিতে হবে। কিন্তু এবার দেখার অপেক্ষা যে এর পরবর্তী সিদ্ধান্তে কি জানানো হয়। সকল পড়ুয়ারা সাবধানে থাকবেন, সুস্থ থাকবেন এই কামনা রইল, ধন্যবাদ।

সকল ছাত্র ছাত্রীদের জন্য 5 টি সেরা সরকারি স্কলারশিপ, আবেদনের পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button