ছুটি

Summer Vacation – গরমের ছুটি চলাকালীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বার্তা মুখ্যমন্ত্রীর, কি জানালেন দেখুন।

তীব্র গরমে নাজেহাল বঙ্গবাসী, আর এই গরমের জন্য পড়ুয়াদের স্বাস্থ্যের কথা চিন্তা করে Summer Vacation অর্থাৎ সমগ্র রাজ্যের সকল স্কুল ও কলেজে গরমের ছুটি ঘোষণা করা হয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বেলা ১১ – ৪ টে পর্যন্ত বাড়ির বাইরে বেরোতে সকলকে নিষেধ করছেন এবং নিজের যত্ন নেওয়ার কথাও বলেছেন। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যা বৃদ্ধি পেয়েছে কচিকাঁচাদের। এই সমস্যা থেকে সকলকে রক্ষা করার জন্য বিগত ১৭ ই এপ্রিল থেকে সাত দিনের জন্য রাজ্যের সকল স্কুল – কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু আবার ২ রা মে থেকে Summer Vacation আধিকারিকভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে।

Summer Vacation নিয়ে কি জানালেন মুখ্যমন্ত্রী?

কিন্তু মাঝখানের একটি সপ্তাহে আদৌ স্কুল হবে কি হবে না এই নিয়ে ধোঁয়াশায় সকল ছাত্র – ছাত্রীরা। আর এই ভুল বোঝাবুঝি মেটানোর জন্য ময়দানে নামলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। এই Summer Vacation চালু হয়ে যাওয়ার জন্য সকল স্কুলের প্রথম সার্বিক মূল্যায়নের কিছু পরীক্ষা সম্পূর্ণ শেষ হয়নি। এই নিয়ে শিক্ষার্থী ও শিক্ষক – শিক্ষিকাদের মধ্যে চিন্তা বৃদ্ধি পাচ্ছিল। একাদশ শ্রেণীর বেশ কিছু পরীক্ষা বাকি আছে।

Summer Vacation নিয়ে মুখ্যমন্ত্রী সরাসরি নবান্ন থেকে সকলের উদ্দেশ্যে জানিয়েছেন, আপাতকালিন পরিস্থিতি অনুসারে এই এক সপ্তাহের ছুটি দেওয়া হয়েছে। কিন্তু আগামী ২৪ – ২৯ শে এপ্রিল পর্যন্ত আগের নিয়ম অনুসারে পুনরায় সকল স্কুল – কলেজ খুলবে। আর এই সময়ের মধ্যেই সকল শিক্ষক – শিক্ষিকাদের বাধ্যতামূলকভাবে বাকিল থাকা সার্বিক মূল্যায়ন ও টেস্ট পরীক্ষা সম্পন্ন করতে হবে।

এই সিদ্ধান্তের পরে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে একাদশ ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার খাতার নাম্বার ১৫ ই মে এর মধ্যে সকল নাম্বার তুলতে হবে। মুখ্যমন্ত্রীর কথায় স্পষ্ট যে এই এক সপ্তাহের জন্য Summer Vacation এর মধ্যে স্কুল খুলে যাচ্ছে এবং সকল বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষা কর্মীদের বাকি থাকা সকল পরীক্ষার প্রস্তুতি সেরে ফেলতে হবে।

Madhyamik HS Result 2023 – মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের রেজাল্ট নিয়ে বড় ঘোষণা করা হল পর্ষদ ও সংসদের তরফে।

Summer Vacation এর মধ্যে মুখ্যমন্ত্রীর এই বক্তব্য নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Mastered Oil – মুল্য বৃদ্ধির বাজারে সরিষার তেল সহ বিভিন্ন তেলের দাম কমলো এক লাফে, এখুনি কিনে নিন, ফের দাম বাড়তে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button