সরকারি কর্মচারী

Mamata Banarjee – 36000 বাতিল শিক্ষকদের আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী, এবং কবে আবার ডিএ ঘোষণা হবে, ইঙ্গিত মিললো।

অবশেষে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ ও ৩৬ হাজার বাতিল চাকরি নিয়ে মুখ খুললেন Mamata Banarjee. এর আগেও সরাসরি সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে নানান মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী, কিন্তু এইবারে নানা ইস্যুতে সকল কর্মীদের এক হাত নিয়েছেন তিনি নবান্নের সাংবাদিক বৈঠক থেকে। কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি জানিয়েছিলেন অপ্রশিক্ষিত সকল ৩৬ হাজার কর্মীদের চাকরি বাতিল করে দেওয়া হল। আর এই বাতিলের জন্য মুখ্যমন্ত্রী সরাসরি আন্দোলনরত কর্মীদের দোষারোপ করেছেন।

Mamata Banarjee Say On DA.

এরই সঙ্গে বকেয়া ডিএ (DA) নিয়ে তিনি (Mamata Banarjee News) মন্তব্য করতে গিয়ে বলেন এতদিন বামফ্রন্ট আমলে সকলে ৩৫% করে মহার্ঘ ভাতা পেত, কিন্তু তখন সকলে চুপ করে থাকত কিন্তু এখন আমরা এই হার বারিয়ে ১২৬% করে দিয়েছি। তিনি আরও বলেন আমরা ষষ্ঠ পে কমিশনের টাকাও আমরাই দিয়েছি। আর এই সকল ৩৬ হাজার মানুষের চাকরিও এই সকল কিছু মানুষের জন্যই চলে গিয়েছে।

যেই সকল মানুষের চাকরি চলে গেছে সেই নিয়ে তিনি (Mamata Banarjee On DA) আক্ষেপ প্রকাশ করেন এবং বলেন এবার ৪ লক্ষ পরিবারের কি হবে, যাদের পেট এই চাকরির মাধ্যমে চলত? এই ঘটনার দায় কে নেবে? আন্দোলন নিয়েও সকল কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন – মাইনে ও অন্যান্য সুবিধা আপনারা নিচ্ছেন কিন্তু সপ্তাহে ৩ – ৪ দিন কয়েক ঘণ্টা করে বাইরে গিয়ে বসে আছেন।

কেন্দ্রীয় সরকারের তুলনা টেনে তিনি বলেন, কেন্দ্রীয় সরকার কিছু সময়ের পরিবর্তে রিভিউ করে ও ঠিক করে কাজ না করলে ছাঁটাই করে দেওয়া হয়। কিন্তু আমরা (CM Mamata Banarjee) এখনো পর্যন্ত এই প্রক্রিয়া শুরু করিনি। এর পরেও যদি আপনাদের মনে হয় কেন্দ্রীয় সরকার খুব ভালো তাহলে কেন্দ্রীয় সরকারি চাকরিতে যোগদান করুন।

মহার্ঘ ভাতা কোন অধিকার নয়, অপশন যদি আমাদের কাছে টাকা থাকে তাহলে আপনারা পাবেন আর না থাকলে আপনাদের দেওয়া সম্ভব নয়। প্রতি বছর ৩% করে ভাতা আমরা (Mamata Banarjee) দিয়ে থাকি। যদি কেন্দ্রীয় সরকার আমাদের বকেয়া মিটিয়ে দেয় তাহলে আমরা এর থেকে বেশি টাকা সকলকে দিতে পারব!!! কিন্তু কেউ এই নিয়ে আন্দোলন করছে না। আমি কেড়ে নিতে চাইনা কিছু, সেই জন্য আজও বামফ্রন্ট আমলের অনেক লোক কাজ করে খাচ্ছে।

WBCHSE HS Result 2023 – উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের দিন ঘোষণা, কতো শতাংশ পাশ? কিভাবে রেজাল্ট দেখবেন জানুন।

এই সাংবাদিক বৈঠকের কথা শুনে সাফ বোঝাই গেল সরকারের (Mamata Banarjee) তরফে বকেয়া মেটানোর জন্য কোন ধরণের পদক্ষেপ করা হবে না। এই নিয়ে আন্দোলনকারীদের মন্তব্য উনি পদত্যাগ করুন এবং আমাদের বকেয়া আমরা নিয়েই ছাড়ব।

উচ্চমাধ্যমিক পরীক্ষার পর সেরা 5 টি পড়াশোনা, সঠিকভাবে পড়তে পারলে ভবিষ্যৎ সুনিশ্চিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button