পড়াশোনা

WBCHSE HS Result 2023 – উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের দিন ঘোষণা, কতো শতাংশ পাশ? কিভাবে রেজাল্ট দেখবেন জানুন।

উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অবশেষে সুখবর শোনালেন শিক্ষামন্ত্রী, WBCHSE HS Result 2023 বা উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২৩ প্রকাশের দিন ঘোষণা করা হল। আগামী ২৪ শে মে ২০২৩ দুপুর ১২ থেকে ১২.৩০ এর মধ্যে উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। শিক্ষার্থী জীবনের দ্বিতীয় সবচেয়ে কঠিন পরীক্ষা হল এই উচ্চমাধ্যমিক এবং এই পরীক্ষার ওপরে নির্ভর করে সকল সকল পড়ুয়াদের বাকি ভবিষ্যৎ নির্ভর করছে। বিগত ১৪ই মার্চ থেকে ২৭ শে মার্চ পর্যন্ত এই পরীক্ষা সম্পন্ন করা হয়েছিল। পরীক্ষা শেষে হওয়ার প্রায় ২ মাসের মাথায় ফল প্রকাশ করা হল।

WBCHSE HS Result 2023 Published In 24th May.

২০২৩ সালে প্রায় ৯ লক্ষের কাছাকাছি পড়ুয়ারা (WBCHSE nic in) উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। করোনা মহামারীর পরে এই প্রথম সঠিক নিয়ম পালনের মাধ্যমে এই বারের পরীক্ষায় বসেছিলেন পরীক্ষার্থীরা এবং সংসদের সভাপতির কথা অনুসারে, এইবারে সকল পরীক্ষার্থীরা ভালভাবে পরীক্ষা দিতে পেরেছে। ৩১ শে মে এর মধ্যে রাজ্যের সকল বিদ্যালয়ে মার্কসিট পৌঁছে দেওয়া হবে।

কিন্তু এতদিন ধরে বিভিন্ন সংবাদমাধ্যম, সোশ্যাল মিডিয়া ও অনলাইন মিডিয়ার তরফে থেকে খবর প্রকাশিত করা হয়েছিল যে জুন মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা হবে। কিন্তু এই খবরকে সম্পূর্ণ নাকচ করে দিয়েছেন শিক্ষা সংসদের সভাপতি। তিনি জানিয়েছেন মে মাসের শেষ সপ্তাহেই এই ফল প্রকাশ করা হবে। (WBCHSE Notice) নিয়ে এই মন্তব্যে খুশি পড়ুয়া সমেত অভিভাবকেরা।

উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার সময় সংসদের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, আমরা যত শীঘ্র সম্ভব রেজাল্ট প্রকাশিত করে দেব। উচ্চমাধ্যমিক রেজাল্ট (WBCHSE Board) নিয়ে পর্ষদ সভাপতির আরও মন্তব্য খাতা দেখা থেকে শুরু করা নম্বর বিভাজন এখন সম্পন্ন করে দেওয়া হয়েছে। প্রায় ৯০% কাজ সম্পন্ন করে দেওয়া হয়েছে আর সামান্য কিছু কাজ বাকি আছে। কিন্তু মাধ্যমিকের মতো উচ্চমাধ্যমিকেও রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী পাশ কিনে সেই নিয়ে জল্পনা তুঙ্গে।

Summer Vacation – গরমের ছুটি শেষ কবে? এই নিয়ে জল্পনা চরমে, স্কুল খোলা নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হল দেখুন।

সকল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের আগামী ভবিষ্যতের জন্য শুভেচ্ছা রইল PB Tech News এর পক্ষ থেকে। আপনাদের এই নিয়ে কোন মন্তব্য থাকলে নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, সঙ্গে থাকুন এই ধরনের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সেরা 5 টি স্কলারশিপ, একবার আবেদন করলে পড়াশুনার খরচ নিয়ে আর কোন চিন্তা নেই।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button