চাকরির খবর

Anganwadi Recruitment 2024 – রাজ্যে আবার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ। আকর্ষণীয় বেতন সঙ্গে অন্যান্য সুবিধা।

পশ্চিমবঙ্গে আবার নতুন করে অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ (Anganwadi Recruitment 2024) শুরু হল আজ থেকে এবং এই নিয়োগ আগামী মাসের অর্থাৎ মার্চ মাসের ২০ তারিখ পর্যন্ত চলবে। আর রাজ্যের সকল চাকরিপ্রার্থীদের জন্য এলো এক দারুণ সুখবর। উচ্চ মাধ্যমিক পাশেই মিলতে চলেছে চাকরি। তাহলে এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন।

West Bengal Anganwadi Recruitment 2024.

প্রায় সকল শিক্ষিত মানুষেরাই চায় সরকারি চাকরি করতে। তবে বর্তমানের রাজ্যে শিক্ষিত বেকারের সংখ্যা বেড়ে চলেছে প্রায় প্রতি মুহূর্তেই। এমতাবস্থায় সেই সকল শিক্ষিত বেকারদের জন্য এলো এক দারুন চাকরির সুযোগ। রাজ্যের বিভিন্ন স্কুলে নিয়োগ করা হতে চলেছে অঙ্গনওয়াড়ি কর্মী (Anganwadi Recruitment 2024). মোট ৩৫০০ টি শূন্য পদ রয়েছে। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতায় প্রার্থীরা আবেদন করতে পারে।

Anganwadi Recruitment 2024 Salary

উল্লেখ্য এই পদে আবেদন করতে হলে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত ক্যাটাগরি প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। এই পদে নিয়োগ করার পর প্রার্থীদের মাসিক ১০ হাজার টাকা থেকে বেতন শুরু হবে। অঙ্গনওয়াড়ি কর্মী (Anganwadi Recruitment 2024) পদে আবেদন করতে হলে প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে।

Anganwadi Recruitment 2024 Apply Process

1) আবেদনের জন্য প্রথম এর নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
2) সেখান থেকে অনলাইনে আবেদনের লিংকে ক্লিক করে ফর্মটি ডাউনলোড করতে হবে।
3) এরপর সেটি নিজের উপযুক্ত তথ্য দ্বারা সঠিকভাবে পূরণ করতে হবে।
4) সেখানে কয়েকটি ডকুমেন্টস আপলোড করতে বলা হবে নির্দেশ মতো সেই ডকুমেন্টস গুলি আপলোড করতে হবে।
5) আবেদনের সব কাজ সঠিকভাবে সম্পন্ন হলে ফাইনাল সাবমিট করে আবেদনের কাজ সম্পন্ন করতে হবে।

E Shram Card (ই শ্রম কার্ড)

Anganwadi Recruitment 2024 Recruitment Process And Last Date

এই পদে চাকরির জন্য যারা আবেদন করবে তাদের ৯০ নম্বরের একটি লিখিত পরীক্ষা দিতে হবে। এই পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তারা ইন্টারভিউয়ের ডাক পাবে। ইন্টারভিউয়ে প্রার্থীদের ১.৫ অনুপাতে যোগ্যতার ভিত্তিতে সিলেক্ট করা হবে। যারা নির্বাচিত হবে তাদের সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। অনলাইনে আবেদনের কাজ শুরু হবে ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে। এই আবেদনের কাজ চলবে ২০ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত।

সিভিক ভলেন্টিয়ারদের জন্য দারুণ খুশির খবর। বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

এভাবে উক্ত পদ্ধতি অবলম্বন করে ইচ্ছুক ব্যক্তিদের দ্রুত অঙ্গনওয়াড়ি (Anganwadi Recruitment 2024) পদে চাকরির জন্য আজ থেকে আবেদন করা উচিত। আপনারা এই নিয়োগের সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারবেন। আর এছাড়াও স্থানীয় পৌরসভা বা পঞ্চায়েতে গিয়ে আপনারা এই সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।
Written by Sampriti Bose.

পশ্চিমবঙ্গে নতুন করে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ। আকর্ষণীয় বেতন সঙ্গে সরকারি সুবিধা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button