সরকারি কর্মচারী

School Teacher – পশ্চিমবঙ্গের প্রায় কয়েক হাজার শিক্ষকের চাকরি যাওয়ার সম্ভাবনা ফের বৃদ্ধি পেলো, কেন এমন হল দেখুন।

পশ্চিমবঙ্গের School Teacher দের পুনরায় চাকরি যাওয়ার সম্ভাবনা তৈরি হল। এবার সকল সরকারি কর্মীদের মনে প্রশ্ন উঠছে যে, এবার কি আমাদের রাজ্যে বিপুল সংখ্যক সরকারি কর্মচারীদের চাকরি যেতে চলেছে? মূলত রাজ্যের প্রায় ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের চাকরি নিয়ে দুশ্চিন্তা বৃদ্ধি পেতে চলেছে। ২০১৬ – ২০১৭ সালে এই সকলকে চাকরিতে নিয়োগ করা হয়েছিল। এবার সেই নিয়োগের স্বচ্ছতা নিয়েই কলকাতা হাইকোর্টে প্রশ্ন উঠতে চলেছে। প্রাথমিক শিক্ষকদের নিয়োগের পরীক্ষা টেট নিয়ে আর দুর্নীতি ও স্বজন পোষণের অভিযোগ শেষ হচ্ছে না। বিশেষত Primary Tet 2016 নিয়ে আরও কিছু তথ্য সামনে আসছে ক্রমাগত। এই পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ নিয়েই বেশি জল ঘোলা হচ্ছে।

School Teacher দের চাকরি নিয়ে কি সিদ্ধান্ত জানালো আদালত?

সম্প্রতি কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, আমাদের কাছে যেই সকল প্রমাণপত্র আছে সেই অনুসারে আমরা ২০১৬ – ২০১৭ সালের সকল ৪৩ হাজার School Teacher দের নিয়োগ বাতিল করে দেওয়া সম্ভব। কিন্তু এই বিপুল সংখ্যক কর্মীদের মধ্যে ১ জন হলেও সঠিক উপায়ে চাকরি পাওয়া শিক্ষক অবশ্যই আছেন। আর আদালত কোন নির্দোষ কে শাস্তি দিতে চায় না। কিন্তু এই নিয়োগের অনিয়মের অভিযোগ উঠছে সেটার দিক থেকেও মুখ ফিরিয়ে নেওয়া যায়না।

২০১৬ – ২০১৭ সালের School Teacher দের নিয়োগের অতিরিক্ত প্যানেল প্রকাশ করা হল না কেন এই নিয়েই মূল মামলা করা হয়েছে। এই মামলা নিয়েই বিচারপতির মূল বক্তব্য – এই মামলা নিয়েই চলতি এপ্রিল মাসে টানা কয়েক দিন শুনানি হতে চলেছে এই মামলার। এই শুনানির পরেই আদালত নিজেদের সিদ্ধান্ত ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে।

School Teacher দের চাকরি নিয়ে কবে শুনানি হতে চলেছে?

LPG Price – এপ্রিল মাস থেকে রান্নার গ্যাসে 200 টাকা ভর্তুকি দেবে কেন্দ্রীয় সরকার, কারা এই সুবিধা পাবেন দেখুন।

৪ ঠা এপ্রিল থেকে ৬ ই এপ্রিল এই School Teacher মামলার শুনানি হতে চলেছে। কিন্তু কিভাবে এই যোগ্য প্রার্থীদের চিহ্নিত করা হবে এই নিয়ে প্রশ্ন সকলের। কারণ এই পরীক্ষার OMR সিট নষ্ট করে দেওয়া হয়েছে। এই কথা শুনে বিচারপতির মন্তব্য – অন্য কিছু পদ্ধতি নিয়ে ভাবতে হবে, আমরা কিছুতেই কোন ন্যায্য ব্যাক্তিদের চাকরি থেকে বার করে দিতে পারি না।

School Teacher দের এই শুনানি নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Business – ব্যবসা বাড়িতে বসে মাত্র 10 হাজার টাকা বিনিয়োগে 4 টি দারুন ব্যবসা, মাস গেলে আয় হবে 50 হাজার টাকা।

Related Articles

5 Comments

  1. শিক্ষক দের আগে সেই সমস্ত আধিকারিক দের কঠিন থেকে কঠিনতম শাস্তির বিধান করুন, যারা ডুয়ো নিয়োগপত্র দিয়েছেন এবং ও এম আর লোপাট করেছেন।

  2. (1) Preamble of Indian Penal Code says,One innocent/non-guilt must not get punishment even if thousand guilties are acquitted. (2) Law of Equity says,everybody must get equitable justice.No discrimination is allowed in the eye of law. (3) Principle of Natural Justice says,justice should be made in legal naturality. If the entire panel is rejected by the court of law for even huge malpractice & criminality in the process of recruitment then those who are innocents & non-guilts and who got the service honestly by their competitive credit will be suffered and effected adversely for no fault of them.In such case the above three doctrines and/or law will apply for their defence and the order of the hobble court will not sustain in law.

  3. What is the decision about those persons who were not eligible but joined as teachers by recommendation slips during previous left front Govt.? Law and justice is equal for all and not partial to anybody. Every ineligible candidate should be expelled.
    I think Court and Hon’ble Justices should look into this matter and file cases against them.

  4. 2011 tet upper primary 12th RLST Southern Region passed with 69% markes with M.A. in Bengali age 36 years old on today dis not receive any interview call….why?

  5. Please Enquire :- Patashpur-II Block ( Purba Medinipur)
    No From Fillup but Prymary Tacher ( Patashpur -2 Panchayet Samiti President ( Chandan Sahoo )er Son .

    2) H.S. Below :- 50% ( 49%)
    But primary Teacher Female Candidate ( 13 No South Khanda G.P Pradhan( Bijan Bandhu Bag er Wife)
    Uni Ratarati Marksheet No Change Kore Service Korchen !!!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button