চাকরির খবর

WB Primary TET – ফের একবার চাকরি পাওয়ার সুযোগ পেতে পারেন শুধুমাত্র 2014 সালের টেট পরীক্ষার্থীরা, কি করে দেখুন।

বিগত কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের তরফে WB Primary TET উত্তীর্ণদের তরফে দাখিল করা এক মামলার চূড়ান্ত শুনানির পর রায় দান করা হয়। বর্তমানে এক কথায় বলতে গেলে WB Primary TET 2014 নিয়ে জল ঘোলা অব্যাহত এখনো পর্যন্ত। এই সকল কিছু ছাড়াও ২০১৪ সালের TET পরীক্ষার্থীদের অভিযোগ ছিল যে, প্রশ্ন পত্রে প্রায় ১১ টি প্রশ্ন ভুল আছে এবং এই বিষয় নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল অনেক আগে। এই সকল প্রশ্ন সত্যি ভুল ছাপানো হয়েছে কিনা এই নিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হয়।

WB Primary TET নিয়ে ফের নতুন সমস্যার সূত্রপাত!!!

এরপরে বিশ্বভারতীর তরফে WB Primary TET 2014 এর পরীক্ষায় ৬ টি প্রশ্ন ভুল আছে বলে জানানো হয়। এই প্রসঙ্গে বিচারপতির বক্তব্য ছিল শুধুমাত্র মামলাকারীদের নম্বর দিয়ে দিতে হবে। কিন্তু এই নির্দেশের বিপরিতে ২০১৪ সালের সকল উত্তীর্ণরা প্রশ্ন তোলেন যে সকলকে নম্বর দিতে হবে, শুধু মামলাকারীদের নম্বর দিলে চলবে না, WBBPE – West Bengal Board Of Primary Education এর তরফে সকলের নম্বর বৃদ্ধি করতে হবে।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতিদের তরফে WB Primary TET 2014 নিয়ে নির্দেশ দেওয়া হয় সকল TET উত্তীর্ণদের ৬ নম্বর করে বারিয়ে দিতে হবে। এই নির্দেশের ফলে সকলের নম্বর বৃদ্ধি পেতে চলেছে। এই রায়দানের পরেই নড়েচড়ে বসেন সকল ২০১৪ সালের উত্তীর্ণ পরীক্ষার্থীরা। যেই সকল পরীক্ষার্থীরা কিছু সামান্য নম্বরের জন্য পরীক্ষায় পাশ করতে পারেননি এবং ইন্টারভিউতে ডাক পাননি। তাদের ফের একবার চাকরি পাওয়ার সুযোগ কয়েক গুণ বৃদ্ধি পেলো।

WB Primary TET এই মামলায় সকলকে ৬ নম্বর করে দিতে বলার পর প্রায় ১২ – ১৩ লক্ষ পরীক্ষার্থীর উত্তরপত্র ফের একবার মূল্যায়ন করতে হবে। এই ৬ নাম্বার করে বারিয়ে দিলে ২০১৪ TET উত্তীর্ণদের সংখ্যা প্রায় ৫০ হাজারের কাছাকাছি পৌঁছে যেতে পারে। এই রকম কিছু ঘটলে ২০১৬ সালের মূল প্যানেল নিয়ে প্রশ্ন উঠবে এটা স্বাভাবিক।

WB Primary TET ফের কয়েক হাজার শিক্ষক নিয়োগ করা হবে রাজ্যে?

WBCHSE HS Result 2023 – নির্ধারিত সময়ের আগেই উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, মোবাইল থেকে রেজাল্ট কিভাবে দেখবেন?

কিন্তু সকলের এখন একটাই প্রশ্ন যে কি করে এই সকল পরীক্ষার্থীর খাতা পুনরায় মূল্যায়ন করা যাবে? কারণ পর্ষদের তরফে সকল OMR সিট নষ্ট করে দেওয়া হয়েছে। শুধুমাত্র ডিজিটাল কপি সংরক্ষিত করে রাখা আছে, এবার এখানেও সমস্যা এই ডিজিটাল কপি নিয়েও মামলা করা হয়েছে হাইকোর্টে। WB Primary TET উত্তীর্ণদের প্রশ্ন এই সমস্যা কি কোনদিন মিটবে না?

এবার দেখার অপেক্ষা যে এই আশঙ্কা সত্যি হলে এই বিপুল সংখ্যক WB Primary TET উত্তীর্ণদের পুনরায় ইন্টারভিউ নেওয়া ও চাকরিতে নিয়োগ করা আদৌ সম্ভব হবে কিনা সেটাই দেখার অপেক্ষা। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

অল্প রোজগার করেও কম বয়সে কোটিপতি হওয়ার সহজ উপায়, বিশ্বাস না হলে প্রমান দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button