চাকরির খবর

WB Primary TET – টেট উত্তীর্ণদের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা করলো পর্ষদ, নিয়োগ কবে থেকে দেখুন।

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে WB Primary TET নিয়ে একটি বিশেষ ঘোষণা করা হল সকল উত্তীর্ণদের জন্য, বিগত ২৯ শে এপ্রিল ২০২৩ এর সন্ধ্যে বেলা থেকে প্রাথমিক উত্তীর্ণদের জন্য পরীক্ষার শংসাপত্র বা ২০২২ সালের টেট পাশ করার সার্টিফিকেট দেওয়া চালু করা হয়েছে এবং সকল ২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষায় উত্তীর্ণরা WBBPE – West Bengal Board Of Primary Education এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন। এর আগে ২০১৪ ও ২০১৭ সালের TET পরীক্ষায় উত্তীর্ণদের এই শংসাপত্র দেওয়া শুরু করা হয়েছিল।

WB Primary TET Passouts Get Good News From WBBPE.

কিন্তু এখন থেকে ২০২২ সালের WB Primary TET উত্তীর্ণদের এই শংসাপত্র দেওয়া হচ্ছে। সকলের জেনে রাখা উচিত যে, দীর্ঘ অনেক দিন পরে বিগত ২০২২ সালের ডিসেম্বর মাসে টেট পরীক্ষা নেওয়া হয়েছিল এবং ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে এর ফল প্রকাশ করা হয়। এর পরে সকল পরীক্ষার্থীদের স্ক্রুটিনি করার সুযোগ দেওয়া হয়েছে।

এই সকল পদ্ধতি শেষ করার পরে এই WB Primary TET এর শংসাপত্র দেওয়া শুরু করা হল। পর্ষদের তরফে জানানো হয়েছে মাননীয় কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারেই আমরা এই সকল কাজ করছি। চোখে লাগার মত বিষয়টি হল – ফল প্রকাশের দুই মাসের মধ্যেই এই শংসাপত্র দিয়ে দেওয়া হল। আর এই ঘটনার পরেই সকল টেট উত্তীর্ণরা মনে করছেন যে খুব শীঘ্রই এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা দেওয়া হবে।

WB Primary TET নিয়ে মামলার শুনানি চলাকালীন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল কলকাতা হাইকোর্টের বিচারপতিকে জানিয়েছিলেন – আগামী ৩০ শে এপ্রিলের মধ্যেই ২০১৪ সালের সকল উত্তীর্ণদের শংসাপত্র দেওয়া সম্পন্ন করে দেওয়া হবে এবং তারপরে বাকি সকল পরীক্ষার্থীদের এই সার্টিফিকেট প্রদান করা হবে। এই কথার পালন করেই এই প্রক্রিয়া শুরু করা হয়েছে।

২০২২ WB Primary TET উত্তীর্ণরা কিভাবে শংসাপত্র ডাউনলোড করবেনঃ-
১) অনলাইনের মাধ্যমে আপনাদের এই কাজ করতে হবে।
২) ২৯ শে এপ্রিল সন্ধ্যে ৬ টার পর থেকে এই কাজ সকলে করতে পারবেন।
৩) যেহেতু এক সাথে কয়েক লক্ষ উত্তীর্ণরা এই কাজ করবেন, সেই কারণের জন্য ৩ টি ওয়েবসাইটের মাধ্যমে আপনারা এই কাজ করতে পারবেন।

৪) www.wbbpe.org.
৫) www.wbprimaryeducation.org.
৬) www.wbbpeonline.com.
৭) এই ওয়েবসাইট গুলোর মধ্যে যে কোন একটি থেকে আপনারা এই কাজ সম্পন্ন করতে পারবেন।

কিন্তু বর্তমানে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতিদের তরফে WB Primary TET নিয়ে নির্দেশ দেওয়া হয় সকল TET উত্তীর্ণদের ৬ নম্বর করে বারিয়ে দিতে হবে। এই নির্দেশের ফলে সকলের নম্বর বৃদ্ধি পেতে চলেছে। এই রায়দানের পরেই নড়েচড়ে বসেন সকল ২০১৪ সালের উত্তীর্ণ পরীক্ষার্থীরা। যেই সকল পরীক্ষার্থীরা কিছু সামান্য নম্বরের জন্য পরীক্ষায় পাশ করতে পারেননি এবং ইন্টারভিউতে ডাক পাননি। তাদের ফের একবার চাকরি পাওয়ার সুযোগ কয়েক গুণ বৃদ্ধি পেলো।

Govt Employees – সরকারি কর্মচারীরা এখন থেকে অতিরিক্ত 42 দিনের ছুটি পাবেন!! কিভাবে বিস্তারিত দেখে নিন।

এবারে এই ২০২২ সালের WB Primary TET পরীক্ষার্থীদের কবে ইন্টারভিউটে ডাক দেওয়া হয় এবং নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে, সেই সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। এই বিষয় নিয়ে আপনাদের কিছু বলার থাকলে, নিচে কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য। ধন্যবাদ।

Dearness Allowance – পশ্চিমবঙ্গের ডিএ নিয়ে কি ভাবছে সরকার, নতুন কথা শোনালেন রাজ্যের মন্ত্রী।

Related Articles

One Comment

  1. শুধু 2014 সালের পরীক্ষাথীদের 6 নাম্বার বাড়ানো হবে নাকি 2022 সালের পরীক্ষাথীদের ও নাম্বার বাড়ানো হবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button