সরকারি কর্মচারী

Primary TET Scam – বেঁচে গেল চাকরি, নিয়োগ বাতিলের স্থগিতাদেশ সুপ্রিমকোর্টের, জোর ধাক্কা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।

এপ্রিল মাসের শুরুতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় Primary TET Scam অর্থাৎ পশ্চিমবঙ্গে ২০১৪ ও ২০১৬ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগের সময় যেই বিপুল হারে অনিয়ম ও স্বজনপোষণ হয়েছিল সেই নিয়ে কিছু কড়া মন্তব্য করেছিলেন। তার মত অনুসারে – আমাদের কাছে এমন অনেক প্রমাণ আছে যা প্রয়োগের মাধ্যমে আমরা ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের নিয়োগ প্যানেল সম্পূর্ণরূপে বাতিল করে দিতে পারি। কিন্তু এর মধ্যে ১ জন হলেও সৎ শিক্ষক আছেন জিনি নিজের যোগ্যতায় এই চাকরি পেয়েছেন। আদালত কিছুতেই কোন যোগ্য ব্যাক্তির চাকরি ছিনিয়ে নিতে পারে না।

Primary TET Scam নিয়ে সুপ্রিমকোর্টের নির্দেশ সম্পর্কে জেনে নিন।

এর আগে বিগত ২০২২ সালের ডিসেম্বর ও চলতি বছরের জানুয়ারি মাসে Primary TET Scam এর মাধ্যমে চাকরি পাওয়া মোট ২৫৫ জন শিক্ষকদের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল কলকাতা হাইকোর্টের তরফে। কিন্তু এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এই সকল চাকরিহারা শিক্ষকেরা সুপ্রিম কোর্টে যান এবং সুপ্রিম কোর্টের তরফে এই চাকরি যাওয়ার নির্দেশ এর ওপর স্থগিতাদেশ দিয়েছে।

এই Primary TET Scam মামলার পরবর্তী শুনানি আগামী ১২ ই এপ্রিল করা হবে বলে জানানো হয়েছে। এরই সঙ্গে আরও অন্য সকল শিক্ষক নিয়োগের দুর্নীতির মামলারও শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিয়ে প্রায় বেশ কয়েকবারের জন্য কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর নির্দেশ এর আগেও সুপ্রিম কোর্টের তরফে বাতিল করা হয়েছে এবং এবারেও তাই হল।

এরপর আগামী ১২ ই এপ্রিল সুপ্রিম কোর্টে Primary TET Scam মামলায় কি হবে এই দিকে তাকিয়ে সকলে। কিন্তু এই সিদ্ধান্তের ফলে একদমই খুশি নন, তাদের বক্তব্য – এইরকম ভাবে যদি দোষীদের চাকরি বাতিল না করা হয় তাহলে সবাই পেয়ে বসবে এবং ভবিষ্যতে এই ধরণের ঘটনা আবারও ঘটতে পারে। কিন্তু বর্তমানে কলকাতা হাইকোর্টে ২০১৬ সালের ৪৩ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের মামলার শুনানি চলছে।

Primary TET Scam এর দোষীদের কিভাবে চিহ্নিত করা যাবে?

Primary TET 2016 – প্রায় 15 হাজার ভুয়ো শিক্ষক চিহ্নিত, প্রাইমারী টেট এর পুরো প্যানেল বাতিলের সম্ভাবনা জোরদার হচ্ছে।

এবার দেখার অপেক্ষা যে এই সকল ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের Primary TET Scam নিয়ে কি নির্দেশ দেওয়া হয় কলকাতা হাইকোর্টের তরফে। কিন্তু এবার কিভাবে এই যোগ্য প্রার্থীদের চিহ্নিত করা হবে এই নিয়ে প্রশ্ন সকলের। কারণ এই পরীক্ষার OMR সিট নষ্ট করে দেওয়া হয়েছে এবং তৎকালীন নিয়োগ কর্তারাও কোন ধরণের এই তদন্তে সহযোগিতা করছেন না। এই শুনে বিচারপতির বক্তব্য – অন্য কোনো পদ্ধতি অবলম্বন করে আমাদের এগতে হবে।

Primary TET Scam নিয়ে সুপ্রিম কোর্টের এই নির্দেশ নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য। ধন্যবাদ।

Job Recruitment – বহুদিন পর পশ্চিমবঙ্গ ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগ, লিখিত পরীক্ষা ছাড়াই সরকারি চাকরির সুযোগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button