ছুটি

School Reopen – স্কুল খোলা নিয়ে জল্পনা তুঙ্গে, আদালতে কি জানালো রাজ্য সরকার? দেখুন।

গরমের ছুটি শেষ হয়ে কবে খুলবে স্কুল বা School Reopen নিয়ে এক অতি গুরুত্বপূর্ণ আপডেট পাওয়া যাচ্ছে। সম্প্রতি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে শিক্ষক বদলি নিয়ে একটি মামলার শুনানি চলছিল এবং বিচারপতি হরিশ টেন্ডন ও প্রসেনজিত বিশ্বাস কি নিয়মে এই সকল ট্রান্সফার করা হচ্ছে এই প্রশ্ন জিজ্ঞাসা করেন রাজ্যের Advocate General কে। কিন্তু আপনাদের মনে হতে পারে শিক্ষক বদলির সঙ্গে গরমের ছুটির কি সম্পর্ক? কারণ গরমের ছুটি (Summer Vacation) এর পর পুরদমে স্কুল চালু হয়ে গেলে যদি শিক্ষকের অভাব থাকে তাহলে পড়ুয়াদের পড়াশোনা ব্যহত হবে।

Latest Update Of School Reopen In West Bengal.

এই কারণের জন্য বিচারপতিরা চিন্তা করছিলেন যে কলকাতা হাইকোর্টের গরমের ছুটি পরে এই শিক্ষক বদলি (Teacher Transfar) মামলার শুনানির দিন ধার্য করা হবে না অন্য কোন দিন দেওয়া হবে। এই মর্মে তারা পশ্চিমবঙ্গ সরকারের অ্যাডভোকেড জেনারেল বা প্রধান সরকারি উকিল এর কাছ থেকে গরমের ছুটি ২০২৩ এর পর বিদ্যালয় খোলা (School Reopen) সম্পর্কে জানতে চান।

কিন্তু রাজ্যের প্রধান সরকারি উকিল (Advocate General) ও মামলাকারীদের উকিলের তরফে বিচারপতিদের জানানো হয় যে রাজ্য সরকারের তরফে আগামী নির্দেশ না আসা পর্যন্ত সকল স্কুল বন্ধ (WB School Reopen) থাকবে। এই কথা শুনে বিচারপতি অবাক হয়ে যান। এই সময়ে বিচারপতিদের জানানো হয়, অতিরিক্ত গরমের কারণে বাচ্চাদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছিল।

২ রা মে ২০২৩ থেকে সমগ্র রাজ্যের স্কুলের ক্ষেত্রে এই নির্দেশ লাগু রয়েছে এবং এখনো পর্যন্ত কবে স্কুল খোলা (School Reopen) হবে এই নিয়ে সঠিক কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই কথা শোনার পর বিচারপতিরা সম্ভাব্য দিন জানতে চাইলে অ্যাডভোকেড জেনারেলের তরফে জানানো হয় আগামী ১৪ ই জুন ২০২৩ (বুধবার) স্কুল খোলার কথা রাজ্য সরকারের তরফে চিন্তা ভাবনা করা হচ্ছে।

Primary Teacher Cancel List – 36 হাজার বাতিল শিক্ষকদের নামের তালিকা প্রকাশ, এক ক্লিকে দেখে নিন।

এই কথা শুনে বিচারপতি হরিশ টেন্ডন ও প্রসেনজিত বিশ্বাস এর তরফে ১৩ ও ১৪ ই জুন এই শিক্ষক বদলির মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। হাইকোর্টের গরমের ছুটি চলাকালীন এই মামলার দিন ঠিক করা হয়েছে। কিন্তু School Reopen মিয়ে এখনো কোন স্থির সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবারে দেখার অপেক্ষা সরকারের তরফে কি সিদ্ধান্ত নেওয়া হয়।

মাধ্যমিকে উত্তীর্ণ সকল পরীক্ষার্থীরা আবেদন করুন এই সেরা 5 টি স্কলারশিপে, পড়াশোনার খরচের আর চিন্তা থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button