চাকরির খবর

WB TET Scam – বেআইনি ভাবে যারা চাকরি করছেন তাদের নাম, ঠিকানা প্রকাশের নির্দেশ দিলেন অভিজিৎ গাঙ্গুলি।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি বা WB TET Scam নিয়ে খুবই গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Justice Abhijit Ganguly). বিভিন্ন জেলায় শিক্ষক শিক্ষিকাদের পোস্টিং এর সময় অভিযোগ উঠেছিল যে টাকার বিনিময়ে এই সকল নিয়োগ হয়েছে। আর এই জন্য তৎকালীন পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে জেরা করছে CBI এবং এই জেরার সময় মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya) কি কি স্বীকারোক্তি করেছেন এই বিষয়ে বিগত বুধবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) তথ্য পেশ করা হয়েছে।

WB TET Scam Latest Update From Calcutta High Court.

কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে WBBPE (West Bengal Board Of Primary Education) ভা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তৎকালীন সভাপতি মানিক ভট্টাচার্যকে WB TET Scam নিয়ে জিজ্ঞাসাবাদ করে এবং এই সকল জিজ্ঞাসাবাদের ভিডিওগ্রাফি করা হয়। পর্ষদের তরফে আইনজীবী আদালতে জানান সকল সন্দেহভাজন নিয়োগ প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে এবং অনেকের চাকরি বাতিলও করা হয়েছে।

CBI ও পর্ষদের আইনজীবীদের কথা শোনার পরে বিচারপতি গাঙ্গুলি মন্তব্য করেন – লড়াই চলছে কিন্তু যুদ্ধ এখনো বাকি আছে। পোস্টিং এর নামে যদি ৪০০ জনের কাছ থেকে ১ লক্ষ টাকা করে নেওয়া হয় তাহলেও ৪০ কোটি টাকার দুর্নীতি হয়েছে, এখনো এই সম্পর্কিত কোন সঠিক তথ্য জানতে পাওয়া যায়নি। কিন্তু এই রূপে তদন্ত চললে খুব শীঘ্রই এই সম্পর্কিত সকল তথ্য সকলের সামনে চলে আসবে।

WB TET Scam এর সঙ্গে যুক্তদের নামের তালিকা কবে প্রকাশ পাবে?

প্রসঙ্গত উল্লেখ্য ২০২১ সালের ৬ ই জুলাই প্রাথমিক শিক্ষক নিয়োগে (Primary Teacher Recruitment) জন্য তালিকা বের করে পর্ষদ (WBBPE). এর জন্য অনেক শিক্ষক শিক্ষিকাদের নিজের জেলা ছেড়ে অন্য জেলায় চাকরিতে যোগদান দিতে হয়। কিন্তু কাকতালীয় ভাবে ৩০ শে জুলাই ফের পর্ষদের তরফে শূন্যপদ এর তালিকা প্রকাশিত করা হয় এবং সেখানে দেখা যায় যে সকলের নিজ নিজ জেলায় শূন্যপদ রয়েছে।

মাত্র কয়েক দিনের মাথায় কি করে আবার শূন্যপদ তৈরি হল? এই নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay). এর ফলে WB TET Scam বা প্রাথমিকে নিয়োগে দুর্নীতি হয়েছে এই সম্পর্কে আরও স্পষ্ট ধারণা পাওয়া গেল। এই পরিস্থিতিতে বীরভূম (Birbhum), বাঁকুড়া (Bankura), মুর্শিদাবাদ (Mursidabad) জেলায় যেই সকল প্রার্থীরা এই নিয়োগের মাধ্যমে চাকরি পেয়েছে।

WB Primary TET (পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট)

আগামী ১০ দিনের মধ্যে এই সকল বেআইনিভাবে চাকরি (WB TET Scam) পাওয়া শিক্ষক শিক্ষিকাদের তথ্য পর্ষদের (WBBPE) অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে এবং এই মামলা পরবর্তী শুনানি আগামী ৩ রা আগস্ট দুপুর ২ টোর সময় হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

National Pension System – সরকারি কর্মীরা অবসরের পর প্রতিমাসে 57 হাজার টাকা পেনশন পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button