চাকরির খবর

Primary TET – প্রাথমিকে 16 হাজার শিক্ষক নিয়োগের জন্য নতুন করে নথি চাইল পর্ষদ, সমস্যা বৃদ্ধির আশঙ্কা।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে প্রাথমিক টেট বা Primary TET এর ১৬ হাজার নিয়োগের সকল তথ্য চাওয়া হল। প্রাথমিক টেট (২০১৪ WB Primary TET 2014) সালে উত্তীর্ণ সকল ৪২ হাজার শিক্ষক শিক্ষিকাদের দুই ভাগে নিয়োগ করা হয় এবং ২০২১ সালে আরও ১৬ হাজার শিক্ষক রাজ্যের তরফে নিয়োগ করা হয়ে থাকে। কিন্তু এই নিয়োগ নিয়েও বিস্তর অভিযোগ ওঠে এবং সকলে মনে করেন এই নিয়গ না হয়নি!!! এখন WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে এই নিয়োগের জন্যই সকল তথ্য জানতে চাওয়া হয়েছে।

WB Primary TET Recruitment Update.

২০২১ সালের এই ১৬ হাজার নিয়োগ নিয়ে অনিয়ম হয়েছে এই অভিযোগে আদালতে মামলা করা হয়, এই মামলার পরিপ্রেক্ষিতে (Primary TET Result) সুপ্রিম কোর্টের তরফে পর্ষদের কাছে ঠিক কত জনের নিয়োগ হয়েছে এবং যাদের নিয়োগ হয়নি তাদের কি কারণের জন্য হয়নি এই সকল বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চাওয়া হয়েছে।

এই ১৬ হাজার নিয়োগের মধ্যে (Primary TET 2022) ১৪ হাজারের কাছাকাছি নিয়োগ সম্পন্ন করা হয়েছে। কিন্তু এই ২ হাজার নিয়োগ এখনো পর্যন্ত করা হয়নি কেন এই নিয়ে জানতে চাওয়া হলে পর্ষদ জানায় অনেকের চাকরি বাতিল করে দেওয়া হয়েছে এবং অনেকে চাকরি করতেই আসেনি, এই কিছু সামান্য কারণের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই মর্মেই প্রাথমিক টেট (Primary TET Result 2023) এর এই সকল নিয়োগ নিয়ে রাজ্যের সকল জেলার DI – District Inspector দের থেকে নথি চেয়ে পাঠিয়েছে। ভবিষ্যতে যাতে কোন ধরণের সমস্যার সম্মুখীন না হতে হয় পর্ষদকে, সেই কারণের জন্য অতি শীঘ্রই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিন্তু বর্তমানে আমাদের রাজ্যে যেই সকল ২০১৪ টেট উত্তীর্ণদের ২০১৬ সালে ৪২,৫০০ শিক্ষক ও শিক্ষিকাদের শিক্ষকতার চাকরিতে নিয়োগ করা হয়েছিল।

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার গ্রাহকদের চিন্তা বাড়ল, সামান্য ভুলের জন্য টাকা পাওয়া বন্ধ হতে পারে।

তাদের মধ্যে ৩৬ হাজার অপ্রশিক্ষিত শিক্ষকদের চাকরি বাতিল করার নির্দেশ দেওয়া হল এবং এরই সঙ্গে আগামী ৩ – ৪ মাসের মধ্যে নতুন করে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকার ও প্রাথমিক শিক্ষা পর্ষদকে (Primary TET Syllabus). কিন্তু এই সকল কিছুর মধ্যে নতুন করে সুপ্রিম কোর্টের এই নির্দেশে বেজায় চাপে সরকার ও পর্ষদ এইটা বলাই যায়। এবারে দেখার অপেক্ষা সুপ্রিম কোর্ট এই মর্মে কি রায় প্রদান করে।

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সেরা 5 টি স্কলারশিপ, একবার আবেদন করলে পড়াশুনার খরচ নিয়ে আর কোন চিন্তা নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button