চাকরির খবর

Primary TET 2023 – টেট পরীক্ষার বিজ্ঞপ্তি শীঘ্রই প্রকাশিত হতে চলেছে, কবে থেকে পরীক্ষা শুরু?

Ad

রাজ্যের সকল চাকরিপ্রার্থীদের জন্য ফের সরকারি চাকরি পাওয়ার সুযোগ এসে হাজির হল Primary TET 2023 বা প্রাথমিক টেট পরীক্ষার মাধ্যমে। TET 2014 এর পর ফের বিগত বছরের ডিসেম্বর মাসে WB TET 2022 নেওয়া হয়েছিল এবং এই পরীক্ষায় সমগ্র রাজ্যে থেকে ৭ লক্ষের কাছাকাছি পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল। ২০২২ সালের টেট পরীক্ষার (TET Exam) সময় সব কিছুতে বাড়তি সতর্কতা বজায় রাখা হয়েছিল WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে।

Primary TET 2023 Exam Start Soon??

এই সকল কিছু করার মূল কারণ হল এর আগের যে সকল টেট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেই সকল পরীক্ষায় দুর্নীতি (TET Exam Scam) নিয়ে এখনো পর্যন্ত আদালতে মামলা চলছে। আর এই জন্যই টেট পরীক্ষা নিয়ে বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছিল পর্ষদের তরফে। এবারে সকলের মনে একটাই প্রশ্ন যে কবে WBBPE Primary TET 2023 এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে?

কিন্তু কেন সকলে এই চিন্তা করছেন যেখানে এখনো পর্যন্ত TET 2014 ও TET 2017 এর প্রায় ১৩ হাজার খালি পদের জন্য ইন্টারভিউ নেওয়া চলছে এবং এরপরে সকল Primary TET 2022 এর উত্তীর্ণ পরীক্ষার্থীদের ইন্টারভিউ ও নিয়োগ করা বাকি আছে? প্রসঙ্গত পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পাল (Goutom Pal) জানিয়েছিলেন যে বছরে আমরা দুই বারের জন্য টেট পরীক্ষা নিতে চলেছি।

Primary TET 2023 এর পরীক্ষা কবে থেকে শুরু হবে?

কিছুদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) ঘোষণা করেছিলেন যে ২০২৩ সালের শেষের মধ্যে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে (Primary TET 2023). এই সকল কিছু মাথায় রেখে অনেক বিশেষজ্ঞরা মনে করছে যে চলতি বছরের ফের একবার টেট পরীক্ষার আয়োজন করা হতে পারে পর্ষদের তরফে।

কিন্তু সঠিক কবে এই Primary TET 2023 নিয়োগের বিজ্ঞপ্তি বেরোবে সেই সম্পর্কে সঠিক করে পর্ষদের তরফে কিছুই জানানো হয়নি। কিন্তু অনেক সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে দুর্গাপূজার (Durga Puja 2023) এর আগে ২০১৪ ও ২০১৭ সালের ইন্টারভিউ এর মেধাতালিকা প্রকাশ করা হবে এবং তারপর নতুন পরীক্ষা কবে নেওয়া হবে সেই সম্পর্কে ঘোষণা করা হতে পারে।

কিন্তু এই সকল কিছুর মধ্যেও Primary TET 2023 নিয়ে কিছু ধোঁয়াশা রয়েই গেছে কারণ বর্তমানে WBBPE TET Scam বা প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা ফের একবার কলকাতা হাইকোর্টের (Kolkata Highcourt) ডিভিশন বেঞ্চে এই মামলা ফেরত পাঠানো হয়েছে। এছাড়াও ২০২২ এর পরীক্ষায় প্রশ্ন ভুলের জন্য আদালতে মামলা করা হয়েছে আগামী ১৪ ই আগস্ট এই মামলার শুনানি হতে চলেছে।

Swasthya Sathi (স্বাস্থ্যসাথী কার্ড)

এই সকল কিছু মধ্যে Primary TET 2023 এর নতুন নিয়োগ কি আদৌ সম্ভব? এই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেক চাকরিপ্রার্থীরা কিন্তু এবারে দেখার অপেক্ষা যে কবে এই নিয়ে বিস্তর সিদ্ধান্ত নেওয়া হয়। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য ধন্যবাদ।

Post Office Savings Scheme – পোস্ট অফিসের দুর্দান্ত স্কিমে একবার টাকা রেখে 1 লক্ষ টাকা বিনা পরিশ্রমে আয় নিশ্চিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button