বিনিয়োগ

Post Office Savings Scheme – পোস্ট অফিসের দুর্দান্ত স্কিমে একবার টাকা রেখে 1 লক্ষ টাকা বিনা পরিশ্রমে আয় নিশ্চিত।

কোনো রকম ঝুঁকি ছাড়াই বিনিয়োগ করতে চান? তাহলে Post Office Savings Scheme এর থেকে ভালো অপশন আর কোথাও পাবেন না। অধিকাংশ মানুষই ঝুঁকি ছাড়া বিনিয়োগ করতে পছন্দ করেন, সেই জন্য Bank, LIC এর বিভিন্ন স্কিম গুলিতে বিনিয়োগ করে থাকেন। কিন্তু পোস্ট অফিসের এমন কয়েকটি স্কিমে বিনিয়োগের (Post Office Invest Scheme) প্রসঙ্গে আমরা কথা বলতে চলেছি যার মাধ্যমে উচ্চ হারে রিটার্ন পাওয়া যাবে, পাশাপাশি পাওয়া যাবে কর ছাড়ের সুবিধা।

Post Office Savings Scheme Investment Update For All Indians.

দেশের সকল মানুষেরা নিজেদের সারা জীবনের কষ্টের পুঁজি জমা করার জন্য সকল প্রকারের সরকারি ব্যাংক (Government Bank) ও পোস্ট অফিস (Post Office) ছাড়া আর কোন কিছু ভাবতে পারেন না। এরই মধ্যে পোস্ট অফিসের প্রায় সকল স্কিমে (Post Office Savings Scheme) ব্যাংকের থেকে বেশী সুদ (Interest) পাওয়া যায়। এই রকমই কয়েকটি পোস্ট অফিসের সেরা স্কিম (Post Office Best Scheme) সম্পর্কে আলোচনা করতে চলেছি যার মাধ্যমে আপনারা ভালো রিটার্ন পাবেন।

বর্তমানের যুগে টাকা রোজগার করা সবচেয়ে কঠিন কাজ গুলির মধ্যে অন্যতম এবং সঠিক স্থানে এটির বিনিয়োগ করা আরও কঠিন। সকল সরকারি বা বেসরকারি ব্যাংকের তরফে সেভিংস অ্যাকাউণ্ট (Savings Account) ২% থেকে ৩% পর্যন্ত সুদ দিয়ে থাকে। কিন্তু পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউণ্টে ৪% সুদ দেওয়া হয়ে থাকে। এছাড়াও আরও অনেক প্রকারের স্কিমে (Post Office Savings Scheme) ব্যাংকের তুলনায় বেশী সুদ প্রদান করা হয়। আর এই একটি কারণের জন্য সকলের প্রথম পছন্দ পোস্ট অফিস।

আজকের এই প্রতিবেদনে আমরা পোস্ট অফিসের MIS (Monthly Income Scheme) সম্পর্কে আপনাদের বিস্তারিত তথ্য সম্পর্কে জানাতে চলেছি যার মাধ্যমে আপনারা প্রতিমাসে একটি নির্দিষ্ট পরিমাণে টাকা নিশ্চিন্তে রোজগার করতে পারবেন। বার্ষিক আপনারা এর মাধ্যমে ১ লক্ষ টাকা (1 Lakh Rupees) এবং মাসিক ৯২৫০ টাকা আপনারা রোজগার করতে পারবেন (Post Office Savings Scheme MIS).

Post Office Savings Scheme MIS এর কিছু সুবিধা

  • ৯ লক্ষ টাকা থেকে ১৫ লক্ষ টাকা পর্যন্ত আপনারা বিনিয়োগ করতে পারবেন।
  • মাসিক ৫ হাজার বা ৯ হাজার টাকা পর্যন্ত আপনারা মাসিক আয় করতে পারবেন।
  • ৫ বছরের জন্য আপনাদের এই টাকা জমা রাখতে হবে।
  • বর্তমানে আপনারা এই স্কিমের মাধ্যমে ৭.৪% সুদ পাবেন।

যেহেতু পোস্ট অফিস সম্পূর্ণরূপে কেন্দ্রীয় সরকারের (Central Government) অন্তর্ভুক্ত সেই জন্য আপনাদের এই বিনিয়োগ সম্পূর্ণরূপে নিরাপদ। আপনারা বিনা কোন চিন্তায় এই বিনিয়োগ করে নিশ্চিন্তে রিটার্ন পেতে পারেন। এই MIS Scheme নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Bank Holiday – জুলাই মাসের শেষে টানা ব্যাংক বন্ধ থাকবে, কোন কোন দিন দেখে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button