চাকরির খবর

Primary TET Interview – প্রাথমিক টেট ইন্টারভিউ নিয়ে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করলো পর্ষদ।

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে Primary TET Interview বা প্রাথমিক টেট উত্তীর্ণদের ইন্টারভিউ এর তারিখ ঘোষণা করা হল। দীর্ঘ ৫ বছর বাদে ২০২২ সালের ডিসেম্বর মাসে এই টেট পরীক্ষা পুনরায় নেওয়া হয়েছিল এবং এই পরীক্ষাতে প্রায় ৭ লক্ষের বেশি পরীক্ষার্থীরা অংশ গ্রহণ করেছিলেন এবং এই ফল ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসেই প্রকাশিত করে দেওয়া হয়েছিল। কিন্তু এখনো পর্যন্ত ২০১৭ সালের বা তার আগে অনুষ্ঠিত হওয়া টেট পরীক্ষার ইন্টারভিউ এখনো সমাপ্ত হয়নি।

Primary TET Interview Important Update.

পর্ষদের তরফে ২০২২ সালের আগে যেই সকল টেট উত্তীর্ণরা রয়েছে তাদের কয়েক পর্যায়ে ভাগ করে ইন্টারভিউ (Primary TET Interview) নেওয়া হচ্ছে। আর এই পর্যায়ের মধ্যে ১৮ তম পর্যায়ের ইন্টারভিউ নেওয়ার নোটিশ দেওয়া হয়েছে WBBPE (West Bengal Board Of Primary Education) এর তরফে। ইন্টারভিউ ও অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হবে বলে জানানো হয়েছে। আগামী ১৭ ই জুলাই ২০২৩ এই ইন্টারভিউ নেওয়ার তারিখ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও যেই সকল টেট উত্তীর্ণরা (Primary TET Interview) কলকাতা হাইকোর্টের আদেশ মেনে B.Ed ও D.El.Ed পরীক্ষায় ৫০% এর বেশি নম্বর পেয়ে ২৯ শে সেপ্টেম্বর ২০২২ এর আগে নিজেদের প্রশিক্ষণ সম্পূর্ণ করেছেন সেই সকল উত্তীর্ণরাও এই ইন্টারভিউতে অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও ২০১৭ সালের টেট পরীক্ষার যোগ্য প্রার্থীদের এই সাক্ষাৎকারে যোগদান করতে বলে হচ্ছে, এই আদেশও হাইকোর্টের তরফে দেওয়া হয়েছে।

Primary TET Interview তে অংশগ্রহণ করার জন্য নথিপত্রঃ-
১) টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড।
২) টেট পরীক্ষার যোগ্যতার নথি।
৩) বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক পরীক্ষার শংসাপত্র।

৪) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মার্কসিট ও সার্টিফিকেট।
৫) B.Ed এর প্রমাণপত্র।
৬) জাতির শংসাপত্র।
৭) ভোটার কার্ড ও আধার কার্ড।

৮) প্রয়োজন পরলে পান কার্ডও লাগতে পারে (Primary TET Interview).
৯) পাসপোর্ট সাইজের ছবি।
১০) এছাড়াও পরীক্ষার সময় যেই সকল নথি আপনারা নিজেদের সঙ্গে নিয়ে গেছিলেন সে গুলি নিয়ে যেতে পারেন।

PAN Aadhaar Link – প্যান ও আধার কার্ড লিঙ্ক নিয়ে বড় আপডেট, জরিমানা বৃদ্ধি করা হবে?

Primary TET Interview ছাড়াও আমাদের রাজ্যে কলকাতা হাইকোর্টের তরফে ৩৬ হাজার শিক্ষকদের চাকরি বাতিল করে দেওয়া হয়েছিল এবং এই নির্দেশের ওপরে আগামী ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে। এইবারে দেখার অপেক্ষা ভবিষ্যতে ঠিক কি হতে চলেছে। সত্যি যদি এই পুরো প্যানেল বাতিল করে দেওয়া হয়, তাহলে অনেক শিক্ষকের প্রয়োজন পড়বে আমাদের রাজ্যে।

WB Summer Vacation – গরমের ছুটি বাড়ানো নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট, কতদিন ছুটি বাড়বে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button