সরকারি কর্মচারী

DA Meeting – পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে আজকের মিটিং এ কি সিদ্ধান্ত হলো, Live Update.

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ (Dearness Allowance) ইস্যুতে দীর্ঘ কর্মবিরতি ও অবস্থানের দরুন কোলকাতা হাইকোর্ট মধ্যস্থতা করে রাজ্য সরকার ও সরকারী কর্মীদের নির্দেশ দেয়, আলোচনায় বসে সমাধান করতে। কর্মীদের কর্ম বিরতি রাজ্যের জনগনের স্বাভাবিক পরিষেবা প্রদানে বাঁধা হচ্ছে। আর সেই নির্দেশ মেনে রাজ্য সরকারি কর্মী ও নবান্ন, আলোচনায় বসার সিদ্ধান্ত নেয়।

গতকাল নবান্ন থেকে সংগ্রামী যৌথ মঞ্চের কর্তা ও সমস্ত রাজ্য সরকারি সংগঠন কে আজ নবান্নের ১৩ তলায় বৈঠকের আমন্ত্রণ জানানো হয়। আর আজ বিকেল সাড়ে ৪ ঘটিকায় সেই মিটিং শুরু হয়ে, ঠিক এক ঘন্টা পর তা শেষ হয়। আর নবান্ন থেকে বেরিয়ে রাজ্য সরকারী কর্মীরা মিটিং এ কি সিদ্ধান্ত হলো সেই আপডেট দিলেন।

বকেয়া ডিএ সংক্রান্ত মিটিং এর নির্যাসঃ

রাজ্য সরকারী কর্মীদের একাংশ তথা যৌথ মঞ্চের তরফে দাবি করা হয়, বকেয়া ডিএ তথা মহার্ঘ ভাতা (DA) নিয়ে নবান্নে আজ যে বৈঠক হয়েছে, তা সম্পূর্ণরূপে ব্যর্থ। কলকাতা হাইকোর্টের মধ্যস্থতা ও পর্যবেক্ষণে যে সিদ্ধান্ত হয়েছিলো, তার নিটফল সম্পুর্ন ‘জিরো’। এমনই মন্তব্য করলেন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর বাবু। তিনি আরও বলেন, ‘বকেয়া ডিএ নিয়ে আজকের বৈঠকের নিটফল জিরো। আমরা বুঝলাম যে এই রাজ্যে মালকিন যেটা বলেন, ভৃত্যরা সেটাই শোনেন! সরকার তার সিদ্ধান্তে অবিচল, বৈঠক হোক আর মামলার রায়, কর্মীদের অধিকার তারা দেবেন না।’

সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ আরও জানিয়েছেন, আজকের বৈঠকে রাজ্য সরকারের শীর্ষ আমলারা দাবি করেছেন যে কেন্দ্র সরকারের বঞ্চনার স্বীকার হচ্ছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। কেন্দ্র সরকার টাকা দিচ্ছেনা, বলেই রাজ্য সরকার বকেয়া ডিএ দিতে পারছে না। রাজ্যের আর্থিক পরিস্থিতি ঠিক হলেই রাজ্য সরকার কর্মীদের বকেয়া ডিএ মিটিয়ে দেবে।

পঞ্চায়েত ভোটের আগেই মমতার মাস্টারস্ট্রোক, রাজ্য সরকারি কর্মী ও অস্থায়ী কর্মীদের সুখবর।

প্রসঙ্গত, মিটিং এ বসার আগে রাজ্যের কর্মীরা আগেই কর্মীদের দাবিদাওয়ার প্রতিলিপি জমা দেন। হাইকোর্টের নির্দেশ মতো বছরে ২ বার ডিএ এবং AICPI হারে যে ডিএ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিলো, কেবলমাত্র সেটাই তারা দাবি করেছিলেন। কিন্তু রাজ্য সরকার তার সিদ্ধান্তে অবিচল। তাই মিটিং হলেও সেই সিদ্ধান্ত একই রইলো। এবার রাজ্য সরকারী কর্মীরা কি সিদ্ধান্ত নেবেন, কিছুক্ষণ পরেই জানিয়ে দেওয়া হবে। আপডেট আসছে।

অবশেষে পশ্চিমবঙ্গে ঝেপে ঝড় বৃষ্টি আসছে, সুখবর দিলো আবহাওয়া দফতর, কোথায় কোথায় বৃষ্টি হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button