Trending News

WB Weather Update – অবশেষে পশ্চিমবঙ্গে ঝেপে ঝড় বৃষ্টি আসছে, সুখবর দিলো আবহাওয়া দফতর, কোথায় কোথায় বৃষ্টি হবে?

বৃষ্টি কবে হবে? এই প্রশ্ন সকল বঙ্গবাসীর মনে ঘুরপাক খাচ্ছে, আর এই বিষয় (Weather Update) নিয়ে সঠিক তথ্য পাওয়ার জন্য আবহাওয়া দফতরের দিকে তাকিয়ে সকলে। ইতি মধ্যেই এই তীব্র গরমের কারণে ছোট ছোট বাচ্চাদের স্বাস্থ্য রক্ষা করার জন্য সোমবার থেকে রাজ্যের সকল স্কুল, কলেজে ছুটি ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। কিন্তু আগামী ৪ – ৫ দিন এই একই রকমের আবহাওয়া থাকবে বলে জানিয়ে দিয়েছিল আবহাওয়া দফতর। বিগত রবিবারে রাজ্যের বেশিরভাগ স্থানে তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করে গেছিলো। কিন্তু অবশেষে বৃহস্পতিবার বৃষ্টির খবর শোনালো আবহাওয়া দফতর।

WB Weather Update Today:

আগামী শনিবার থেকে বুধবারের মধ্যে দক্ষিণবঙ্গ সহ কলকাতাতে বজ্র বিদ্যুৎ সহ ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Kolkata Weather Update). এছাড়াও গতকাল উত্তর বঙ্গের দুই জেলায় বৃষ্টিপাত হয়েছে। ঠিক তেমনি আজ ও উত্তরবঙ্গে পাঁচ জেলায় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। এর ফলে রাজ্যের সকল নাগরিকেরা এই হাঁসফাঁস গরম থেকে রক্ষা পাবেন। এই খবরের ফলে খুশি আম জনতা থেকে সকলে। কিন্তু এবার দেখার অপেক্ষা যে এই স্বস্তি কতদিন বজায় থাকে।

রাজ্যের বেশিরভাগ জেলাতেই তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি, এছাড়াও পশ্চিমের সকল জেলাতে দুপুরের তাপমাত্রা ৪২ ডিগ্রি অতিক্রান্ত করে যাচ্ছে!!! একবার ভেবে দেখুন সেখানকার মানুষেরা কি করে নিজেদের জীবন অতিবাহিত করছেন (WB Weather Update). বৃষ্টি হওয়ার আগে পর্যন্ত আবহাওয়া দফতরের তরফে সমগ্র রাজ্যে তাপপ্রবাহের সম্ভাবনা জারি রেখেছে। শনিবার থেকে শুরু করে এই বৃষ্টি মঙ্গল, বুধবার পর্যন্ত চলবে বলে মনে করা হচ্ছে। এবং আজ রাত থেকে গড় তাপমাত্রা কিছুটা হলেও কমবে। অর্থাৎ আজ ৪২ ডিগ্রী থাকলেও কাল হয়তো সেখানে ৪০ এর আশেপাশে থাকবে। এদিকে বাঁকুড়ায় ভারতের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে। এবং বিশ্বের মধ্যে ৭ম।

এই গরমে অভ্যস্ত নয় উত্তরবঙ্গ। পাহাড়ি জেলাগুলোতেও এই গরমের হল্কা বুঝতে পারা যাচ্ছে, দার্জিলিং ও কালিম্পং বাদ দিয়ে বাকি সকল জেলাতে একই অবস্থা বলে জানানো হয়েছে। কিন্তু এই বৃষ্টি হওয়ার পরে তাপমাত্রা ২ – ৩ ডিগ্রি কম হতে পারে বলে মনে করা হচ্ছে (WB Weather Update). এবার দেখার অপেক্ষা যে পূর্বাভাস অনুসারে বৃষ্টি হবে নাকি এই হাঁসফাঁস গরম বজায় থাকবে।

তীব্র গরম থেকে কিভাবে রক্ষা পাবেন দেখুন (Weather Update):-
১) বিনা কোন প্রয়োজন ছাড়া বেলা ১১ – ৪ টে পর্যন্ত বাড়ির বাইরে বেরবেন না।
২) পর্যাপ্ত পরিমাণে জল খান।
৩) বেশি শরীর খারাপ লাগলে নিকটবর্তী কোন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে যোগাযোগ করুন।

৪) এবার দেখার অপেক্ষা যে আবহাওয়া দফতরের তরফে দেওয়া Weather Forecast অনুযায়ী বৃষ্টি হয় কিনা।
৫) বেশি পরিমাণে কোল্ড ড্রিঙ্ক ও কাটা ফল খাওয়া এড়িয়ে চলুন।
৬) লেবুর সরবত, আখের রস এই সকল পানীয় বেশি পরিমাণে সেবন করুন।

Summer Vacation – গরমের ছুটি চলাকালীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বার্তা মুখ্যমন্ত্রীর, কি জানালেন দেখুন।

Weather Update নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Air Conditioner – AC ছাড়াই ঘর ঠাণ্ডা রাখার 7 টি উপায় আর কষ্ট পেতে হবে না, জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button