সরকারি নথি

Ration Shop – রাজ্যে রেশন দোকান বন্ধ। কবে ও কেন বন্ধ? মাসের শেষে ভোগান্তির আগে জেনে নিন।

ফের বন্ধ থাকতে চলেছে রেশন দোকান (Ration Shop). রাজ্যের রেশন গ্রাহকদের জন্য এটি একটি দুঃসংবাদ। তবে ঠিক কি কারণে বন্ধ হতে চলেছে রেশন দোকান, সেটি বিস্তারিত জানানো হলো এই প্রতিবেদনে। রেশন কার্ড একটি গুরুত্বপূর্ণ জিনিস। এই রেশন কার্ড (Ration Card) ছাড়া সাধারণ মানুষের জীবন এক প্রকার অচল। এবার এই রেশন কার্ড নিয়েই প্রকাশ্যে এল বড় আপডেট। বন্ধ হতে চলেছে রেশন দোকান।

Ration Shop Will Closed In West Bengal For One Day.

রাজ্যজুড়ে রেশন দোকান (Ration Shop) বন্ধের ডাক দিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। এক রেশন ডিলারের অস্বাভাবিক মৃত্যুর জেরে একদিনের জন্য রেশন দোকান বন্ধের ডাক দিয়েছে রেশন ডিলারদের সংগঠন। সূত্রের খবর অনুযায়ী, সম্প্রতি পূর্ব মেদিনীপুরের কাঁথিতে ওই রেশন ডিলারের অস্বাভাবিক মৃত্যু হয়েছিল। মানসিক অবসাদে তিনি আত্মহত্যা করেছিলেন বলে সংগঠনের দাবি।

মৃত রেশন ডিলারের (Ration Shop) নাম সুকুমার দাস। রেশন ডিলারদের দাবি, খাদ্য সামগ্রী মজুতের হিসাবে ই পস মেশিনে অনেক ক্ষেত্রে ভুল দেখাচ্ছে। সেই কারণে এই নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এদিকে সংগঠনের একাংশের দাবি, এই ইপস মেশিনে বিভ্রান্তি থাকার জেরেই সুকুমার দাস মানসিক অবসাদের মধ্যে পড়ে গিয়েছিলেন। তার জেরেই সমস্যা ক্রমশ বাড়তে থাকে।

E Mudra Loan (ই মুদ্রা লোন)

অপরদিকে রেশন ডিলার অ্যাসোসিয়েশনের নেতৃত্বের দাবি, খাদ্য দফতরের প্রধান সচিবের কাছেও এবিষয়ে চিঠি পাঠানো হয়েছে। তাঁদের দাবি, এভাবে যদি ভুল তথ্য দেখায় তাহলে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়ে যাবেন রেশন ডিলাররা। সূত্রের খবর অনুযায়ী, কাঁথির ডিলারদের সংগঠন সারা রাজ্যে এই রেশন দোকান বন্ধের (Ration Shop Closed) ডাক দিয়েছিল। এরপর ফেডারেশনের পক্ষ থেকে এই কর্মসূচিকে সমর্থনের কথা জানানো হয়।

রেশন কার্ড গ্রাহকদের মুখে হাসি ফুটল। বদলে গেল পুরনো নিয়ম। সরকারের বড় সিদ্ধান্ত।

তার জেরেই বন্ধ থাকবে রেশন দোকান। কেবল মাত্র কাঁথিতে নয়, গোটা রাজ্য জুড়েই বন্ধ থাকবে রেশন দোকান। এদিকে এর জেরে কিছুটা সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। তবে ইপস ব্যবস্থাকে আরও নিখুঁত করার দাবি তুলেছেন রেশন ডিলাররা (Ration Shop). এবার কমিশনের তরফে রেশন ডিলারদের এই দাবিকে মেনে নেওয়া হয় কিনা সেটিই এখন দেখার। শুক্রবার একদিনের জন্য বন্ধ থাকবে দোকান। আর এই দাবি পূরণ না হলে কি আবার রেশন দোকান বন্ধ থাকবে? সেই নিয়ে চিন্তায় সকলে।
Written by Sampriti Bose.

পোস্ট অফিসে মাত্র 5 বছর টাকা জমিয়ে পাবেন 14 লক্ষ টাকা। একসাথে নতুন স্কিম। 28 লক্ষ রিটার্ন সঙ্গে ভারত সরকারের গ্যারান্টি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button