টেকনোলজি

BSNL Bharat Fiber : 100 টাকা খরচ কমলো! গ্রাহকদের অবশেষে স্বস্তি, চাপে Jio Airtel VI

অবশেষে দেশের ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য খুশির খবর। এবারে BSNL Bharat Fiber এর তরফে ১০০ টাকা দাম কমানো হল। জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel), ভোডাফোনের (VI) থেকে এবার সম্পূর্ণ ভিন্ন পথে হাঁটতে শুরু করল বিএসএনএল। দেশের বিএসএনএল (BSNL) গ্রাহকদের জন্য এসে গেল বড়ো সুখবর। ১০০ টাকা করে রিচার্জের দাম কমালো বিএসএনএল (BSNL Broadband).

BSNL Bharat Fiber Plan Price Reduce Upto 100 Rupees.

দেশের সর্ববৃহৎ টেলিকম সংস্থা হলো জিও। জিও বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে (BSNL Bharat Fiber). তবে, এবার শীঘ্রই জিও এবং অন্যান্য সমস্ত টেলিকম কোম্পানির সিম ব্যবহার করা ছেড়ে দিতে চলেছেন গ্রাহকরা। কারণ কিছু দিন আগেই নিজেদের রিচার্জ প্ল্যান (Mobile Recharge Plan) অনেকটাই বাড়িয়েছেন জিও, এয়ারটেলের মতো টেলিকম সংস্থা গুলি।

বিএসএনএল এয়ার ফাইবার

এবার দেশের অসংখ্য গ্রাহকদের জন্য বড়ো সুখবর এনে দিয়েছে টেলিকম সংস্থা বিএসএনএল। আগেও বিএসএনএল খরচের দিক দিয়ে অন্যান্য সমস্ত টেলিকম সংস্থার থেকে সস্তা ছিল আর এবার যখন অন্যান্য টেলিকম সংস্থা গুলি রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে তখন তা অনেক বেশি সস্তা হয়ে গিয়েছে। বিএসএনএল এক দিকে যেমন নিজেদের কোন মোবাইল রিচার্জের দাম বাড়ায়নি, অন্য দিকে বিএসএনএল তাদের ফাইবার বেসিক ব্রডব্যান্ড প্ল্যানের (BSNL Bharat Fiber Plan Price) দাম ১০০ টাকা কমানোর ঘোষণা করল।

BSNL Air Fiber Broadband Service

যেখানে মোবাইল এবং ব্রডব্যান্ড পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি দিন দিন খরচ বৃদ্ধি করার পথে হাঁটছে, সেই জায়গায় বিএসএনএল এর এমন সিদ্ধান্ত অত্যন্ত লাভজনক বলেই মনে করা হচ্ছে। তবে এই অফার সীমিত সময়ের জন্য পাওয়া যাবে বলেই জানানো হয়েছে সংস্থা তরফ থেকে (BSNL Bharat Fiber Installation Charges). বিএসএনএলের তরফ থেকে এমন অফার দেওয়া হচ্ছে মনসুন ডবল বোনানজা অফার হিসাবে।

BSNL Bharat Fiber Broadband Service

সংস্থার তরফ থেকে ব্রডব্যান্ড পরিষেবার দাম কমালেও তাতে অফারের দিক দিয়ে কোন পরিবর্তন আনা হবে না বলেই সংস্থা দাবি করেছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে, আগের দামের ক্ষেত্রে যে সুবিধা পাওয়া যেত সেই একই সুবিধা পাওয়া যাবে। বিএসএনএল এর তরফ থেকে তাদের ফাইবার বেসিক ব্রডব্যান্ডের যে প্ল্যানের দাম আগে ছিল ৪৯৯ টাকা, তার দাম এখন ১০০ টাকা কমিয়ে করা হয়েছে ৩৯৯ টাকা।

Credit Card (ক্রেডিট কার্ড) ATM Card (এটিএম কার্ড)

BSNL Bharat Fiber Plans Price

তিন মাসের জন্য ৩৯৯ টাকায় প্ল্যান রিচার্জ করার সুযোগ পাওয়া যাবে। তারপর অবশ্যই আবার ৪৯৯ টাকায় ফিরে আসবে। এই ব্রডব্যান্ড প্ল্যান যারা ব্যবহার করবেন তারা ৬০ এমবিপিএস স্পিডে ৩৩০০ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কলেরও সুবিধা। যে সকল গ্রাহকরা ব্রডব্যান্ড পরিষেবা নেওয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করছেন তারা বিএসএনএল এর এই প্ল্যানটি (BSNL Bharat Fiber) ব্যবহার করে অনেক বেশি লাভের মুখ দেখতে পারেন।

প্রতিদিন 3GB ডেটার রিচার্জ প্ল্যান নিয়ে হাজির BSNL. এবারে Jio, Airtel, VI গ্রাহকদের স্বস্তি

BSNL ভারত এয়ার ফাইবার

এমন প্ল্যানটি নেওয়ার জন্য ১৮০০৪৪৪৪ নম্বরে গ্রাহকদের Hi লিখে পাঠাতে হবে। সেখান থেকেই বিভিন্ন তথ্য পাওয়া যাবে। এছাড়াও কাস্টমার কেয়ার প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করেও প্রয়োজনীয় তথ্য জানা যেতে পারে। সব মিলিয়ে, দেশের অসংখ্য বিএসএনএল গ্রাহকেরা এতে অনেকটাই উপকৃত হতে চলেছে বলে মনে করা হচ্ছে (BSNL Bharat Fiber). এর পাশাপাশি, বিএসএনএল সিম নেওয়ার জন্যও গ্রাহকরা অনেক বেশি আগ্রহ প্রকাশ করবে বলেও মনে করা হচ্ছে।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button