টেকনোলজি

BSNL Recharge Plan : প্রতিদিন 3GB ডেটার রিচার্জ প্ল্যান নিয়ে হাজির BSNL. এবারে Jio, Airtel, VI গ্রাহকদের স্বস্তি

মুকেশ আম্বানির জিওকে টেক্কা দিতে এবার বাজারে এসে গিয়েছে বিএসএনএল (BSNL Recharge Plan). ইতিমধ্যেই গ্রাহকেরা ঝুঁকছেন বিএসএনএলের (Bharat Sanchar Nigam Limited) প্রতি। এবার বিএসএনএল গ্রাহকদের জন্য এনে দিয়েছে সবচেয়ে বড়ো সুবিধা। সস্তার রিচার্জে ৮৪ দিনের ভ্যালিডিটিতে (BSNL 84 Days Recharge Plan) প্রতিদিন 3GB ডেটা পাওয়া যাবে।

BSNL Recharge Plan for 3 Months in Just Rupees 599.

বর্তমানে দেশের সর্ব বৃহৎ টেলিকম সংস্থা হলো জিও (Reliance Jio). জিও বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার (Jio Recharge Offer) এনে তাদের আকৃষ্ট করে থাকে। এবার শীঘ্রই জিও এবং অন্যান্য সমস্ত টেলিকম কোম্পানির সিম (SIM Card) ব্যবহার করা ছেড়ে দিতে চলেছেন গ্রাহকরা। কারণ কিছু দিন আগেই নিজেদের রিচার্জ প্ল্যান (BSNL Recharge Plan) অনেকটাই বাড়িয়েছেন জিও, এয়ারটেলের মতো টেলিকম সংস্থা গুলি।

বিএসএনএল রিচার্জ প্ল্যান 2024

এবার দেশের অসংখ্য গ্রাহকদের জন্য বড়ো সুখবর এনে দিয়েছে টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL Recharge Plan). আগেও বিএসএনএল খরচের দিক দিয়ে অন্যান্য সমস্ত টেলিকম সংস্থার থেকে সস্তা ছিল আর এবার যখন অন্যান্য টেলিকম সংস্থা গুলি রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে তখন তা অনেক বেশি সস্তা হয়ে গিয়েছে। বিএসএনএল প্রযুক্তিগত দিক দিয়ে জিও ও এয়ারটেলের মত টেলিকম সংস্থার জায়গায় এখনও পৌঁছাতে না পারলেও কিন্তু তারা মোটেই পিছিয়ে থাকতে চায় না।

Jio Airtel VI Mobile Recharge Plan Hike 2024

ইতিমধ্যেই সংস্থার তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, তারা এখনো পর্যন্ত দেশ জুড়ে ১০ হাজার 4G টাওয়ার ইন্সটল করতে সক্ষম হয়েছে। খুব তাড়াতাড়ি এই সংখ্যাটা আরও বৃদ্ধি করা হবে। দেশের তিন বেসরকারি টেলিকম সংস্থা যখন তাদের রিচার্জ প্ল্যানের দাম ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছে, সেই সময় বিএসএনএল (BSNL Recharge Plan) ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে শুরু করেছে মূলত সস্তায় পরিষেবা দেওয়ার নিরিখে।

Indian Currency (ভারতীয় ২০০০ টাকার নোট)

84 Days BSNL Recharge Plan

বর্তমানে বিএসএনএল ৮৪ দিনের ভ্যালিডিটি রিচার্জের ক্ষেত্রে যে টাকা নিচ্ছে তা অন্য কোন টেলিকম সংস্থা দিতে পারছে না। শুধু ৮৪ দিনের ভ্যালিডিটি নয়, এর পাশাপাশি সংস্থার তরফ থেকে প্রতিদিন 3GB করে ডেটা দেওয়া হচ্ছে (BSNL Recharge Plan). এক্ষেত্রে যে সকল জিও গ্রাহকরা রয়েছেন তারা যদি একই ধরনের সুবিধা পেতে চান তাহলে তাদের খরচ করতে হবে ১১৯৯ টাকা।

কম খরচে আনলিমিটেড 5G ডেটা নতুন দাম অনুসারে দিচ্ছে কোন কোম্পানি?

৩ মাসের BSNL রিচার্জ প্ল্যান

বিএসএনএল গ্রাহকদের ৬০০ টাকা কম খরচ হবে। যদিও জিও ১১৯৯ টাকার রিচার্জ প্ল্যানে 4G এবং 5G দুই ধরনের পরিষেবায় দিচ্ছে। এবার যদি এয়ারটেলের প্রসঙ্গে আসা যায় তাহলে ওই একই সুবিধা পেতে এয়ারটেল গ্রাহকদের প্রতি ২৮ দিনের জন্য খরচ করতে হবে ৪৪৯ টাকা। তাদের ৮৪ দিনের জন্য এই ধরনের কোনো রিচার্জ প্ল্যান (BSNL Recharge Plan) নেই। এইভাবেই অন্যান্য টেলিকম সংস্থার থেকে গ্রাহকদের সস্তায় রিচার্জের সুবিধা দিয়ে এবার বাজিমাত করতে চলেছে বিএসএনএল।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button