Trending News

Gold Price – ব্যাপক হারে সোনার দাম বাড়তে চলেছে। কেনার ইচ্ছে থাকলে এক্ষনি কেনার সুযোগ।

বিয়ের মরশুমে ফেব্রুয়ারি মাসের শুরুর দিন লক্ষ্মীবারে Gold Price বা সোনার দাম নিয়ে রাজ্যবাসীর জন্য দারুণ সুখবর। আজ কলকাতায় ফের কমলো সোনার দাম। পাশাপাশি কমলো রূপোর দাম (Silver Price). রাজ্যে জাঁকিয়ে বাড়ছে শীতের মাত্রা। আর এরই মাঝে বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, মাঘ মাস শুরু হয়েছে। আর মাঘ মাস মানেই বাংলায় চলে বিয়ের মরশুম। এই বিয়ের মরশুমে শাড়ির পাশাপাশি মানুষ প্রচুর পরিমাণে সোনার গয়না কিনে থাকে।

916 Hallmark Gold Price Today.

পাশাপাশি, আজ থেকে শুরু হলো ফেব্রুয়ারি মাস। আর ফেব্রুয়ারি মাস মানেই বলা যায়, ভালোবাসার মরশুম। সামনেই রয়েছে ভ্যালেন্টাইন্স ডে আর এই ভ্যালেন্টাইন্স ডে তে অনেকেই নিজের প্রিয় মানুষটিকে সোনার গয়না উপহার দিয়ে থাকেন। এর আগে, জানুয়ারি মাসে বেশ কিছুদিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Hike) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই।

তবে এবার একলাফে অনেকটাই কমেছে সোনার দাম। পাশাপাশি কমেছে রূপোর দাম (Silver Price). আজ ১ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার জিএসটি (GST) এবং টিসিএস (TCS) বাদে কলকাতায় সোনার রেট (Gold Rate Today). আর আপনারা একটা কথা মনে রাখবেন যে আসল দামের সঙ্গে এই GST যোগ করা হবে এবং এই দাম অনেকটাই বৃদ্ধি পায় (Gold Price) তাই আপনারা আগে জেনে তবে কিনবেন।

22K And 24K Gold Price Today

1) ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৪৭৪৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৪৭৪৫০ টাকা।
2) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩২৭ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩২৭০ টাকা।
3) ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৫৮০০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৮০০০ টাকা (Gold Price In West Bengal).

Gold Price Comparison Between Today And Yesterday

গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৪৭৪৫০ টাকা। আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৪৭৪৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩২৭০ টাকা। আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩২৭০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দামের (Gold Price) কোনো পরিবর্তন হয়নি।

গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৮০০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৮০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। উল্লেখ্য, ৩১ জানুয়ারি অর্থাৎ গতকাল হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price) ১০০ টাকা বেড়েছিল। আবার, ২৬ জানুয়ারি হলমার্ক সোনার দাম কমেছিল ১০০ টাকা।

SBI Mutual Funds (স্টেট ব্যাংক মিউচুয়াল ফান্ড)

Silver Rate Today

রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৬৫০০ টাকা। ৩১ জানুয়ারি, বুধবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় রূপোর দাম পরিবর্তনের পরিসংখ্যান বুধবার রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৬৫০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৬৫০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রূপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি।উল্লেখ্য, গতকাল প্রতি কেজি রুপোর বাটের দাম বেড়েছিল ৪৫০ টাকা।

রাজ্যের বিদ্যুৎ বিল নিয়ে মাথায় হাত। খরচ বেড়ে গেল। গ্রাহকদের কথা রাখা হলো না।

এর আগে ২৩ জানুয়ারি রুপোর বাটের দাম কমেছিল ৮৫০ টাকা। সবমিলিয়ে, মাঘ মাসে কমছে সোনা ও রূপোর দাম। তাই আজ লক্ষ্মীবারে সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা। পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে। আর এই Gold Price নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

চাকরি না করেও প্রতিমাসে 5000 টাকা পেনশন পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button