ব্যবসা-বাণিজ্য

Instagram Business Idea – ইন্সটাগ্রামে ফলোয়ার না থাকলেও টাকা রোজগার করার 4 টি সহজ উপায় জেনে নিন।

বাণিজ্যে বসতি লক্ষ্মী এই কথা আমরা সকল বাঙালিরা মেনে থাকি, এই জন্য ব্যবসা ও Instagram Business Idea সম্পর্কে আমাদের সকলের কিছু ধারণা অবশ্যই থাকা উচিত। বর্তমান সময়ে আমাদের চারপাশে চাকরি পাওয়া খুবই কঠিন কাজ হয়ে উঠেছে। এছাড়াও করোনা মহামারীর পর থেকে এখনো পর্যন্ত বেশিরভাগ কাজের ক্ষেত্র আগের মতো অগ্রগতি করতে পারেনি। এই কারণের জন্যই এখন চাকরি পাওয়া খুবই মুশকিল একটা ব্যাপার হয়ে উঠেছে। ফলত সকল যুবক – যুবতীরা নিজস্ব ব্যবসা করার প্রতি আগ্রহ দেখাচ্ছে। আজকের এই প্রতিবেদনে আমরা একটি অনলাইনের ব্যবসার কথা আলোচনা করতে চলেছি।

Instagram Business Idea সম্পর্কে কিছু তথ্য জেনে রাখুন।

এখনকার দিনে আমরা সকলেই সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে থাকি, এর মধ্যে Instagram অন্যতম। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে রোজগার করার বা Instagram Business Idea সম্পর্কে আলোচনা করতে চলেছি। ৬ ই অক্টোবর ২০১০ সালে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম স্থাপনা করা হয়েছিল। আজকের দিনে এই প্ল্যাটফর্মে প্রায় ১০০ কোটির বেশি গ্রাহক রয়েছে। সুতরাং এই অ্যাপের মাধ্যমে আপনারা ভালো রোজগার করতে পারবেন। কিন্তু এর জন্য আপনার নিজের অ্যাকাউণ্টে ফলয়ার থাকতে হবে।

১) কোন বিশেষ ধরণের ছবি বিক্রি (Instagram Business Idea):-
যদি আপনার ফটো বা ভিডিও তোলার প্রতি কোন ঝোঁক থাকে, তাহলে আপনারা বিভিন্ন ধরণের ফটো বা ভিডিও তুলে আপলোড করতে পারেন এবং এই ধরণের ফটো ও ভিডিও কারোর পছন্দ হলে আপনারা এই ফটো বা ভিডিও বিক্রি করে রোজগার করতে পারবেন।

২) স্পন্সরশিপ এর মাধ্যমে রোজগার (Instagram Business Idea):-
আপনাদের যদি নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউণ্টে ভালো পরিমাণ সাবসক্রাইবার থাকে তাহলে বিভিন্ন কোম্পানিরা নিজেদের প্রোডাক্ট আপনার মাধ্যমে আপনাদের ফলোয়ারদের কাছে পাঠাতে চাইবে এবং এই কাজ করে দেওয়ার মাধ্যমে আপনি নির্দিষ্ট পরিমাণ টাকা রোজগার করতে পারবেন।

৩) ইন্সটাগ্রাম অ্যাকাউণ্ট বিক্রি (Instagram Business Idea):-
বর্তমানের যুগকে রেডিমেড যুগ বলা হয়ে থাকে, সেই কারণে অনেকে নুন্যতম ১০ হাজার বা ১ লাখ সাবসক্রাইবার থাকা অ্যাকাউণ্ট কিনতে চায়। সেই জন্য আপনারা যদি শুধুমাত্র সাবসক্রাইবার জোগাড় করে বিক্রি করেও ভালো রোজগার করতে পারবেন।

SBI Recruitment 2023 – স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ, প্রচুর শূন্যপদে উচ্চ বেতনে সরকারি চাকরির সুযোগ, শীঘ্রই আবেদন করুন।

৪) নিজের কোন দ্রব্য বিক্রি (Instagram Business Idea):-
আপনি চাইলে নিজের তৈরি বা অন্য কারোর তৈরি কোন বস্তু বিক্রি করে বা করার লিঙ্ক দিয়ে প্রতি জিনিস প্রতি কিছু অঙ্কের কমিশন পেতে পারেন। ১০ – ২০% পর্যন্ত কমিশন পাওয়া সম্ভব। এই টাকার অঙ্ক সম্পূর্ণরূপে আপনার সাবসক্রাইবার এর ওপর নির্ভর করছে।

Instagram Business Idea নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবস ক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Petrol Diesel Price – জ্বালানি ট্যাক্স উঠে গেল এবার সত্যি সত্যি দাম কমলো পেট্রোল, ডিজেলের।

Related Articles

4 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button