ব্যাংকিং

500 Rupees Note – 500 টাকার নোট নিয়ে গুরুত্বপূর্ণ খবর। RBI স্পষ্ট জানিয়ে দিল।

500 Rupees Note বা ৫০০ টাকা নোট আমাদের দেশের সবচেয়ে বড় মুদ্রার নোট হিসাবে বর্তমানে ব্যবহার করা হচ্ছে। কারণ কিছুদিন আগে ২০০০ টাকার নোট (2000 Rupees Note) ফেরত নিয়ে নেওয়া হয়েছে। আর এছাড়াও এখন ATM থেকে টাকা তুলতে গেলে এই 500 Rupees Note ছাড়া অন্য কোন ভারতীয় নোট (Indian Currency) পাওয়া খুবই মুশকিল ব্যাপার হয়ে উঠেছে। কিন্তু এই নোট নিয়ে এবারে বড় খবর জানতে পাওয়া যাচ্ছে।

500 Rupees Note Important News.

এখন থেকে ৫০০ টাকার নোটে (500 Rupees Note) মহাত্মা গান্ধীর পরিবর্তে থাকতে চলেছে শ্রী রামের ছবি। সম্প্রতি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবি থেকে উঠে আসছে এমনই তথ্য। আর এই খবরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে সারা দেশে। আর মাএ কিছু দিন। তারপরই ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দির। সেদিনের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ঘরে ঘরে নিমন্ত্রণ পত্র পাঠানোর কাজও চলছে জোর কদমে।

এরই মধ্যে একটি ছবি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেই পোস্টটির মধ্যে ভারতীয় নোটের (500 Rupees Note) উপর রয়েছে এমন একটি ছবি, যা দেখলে সকলেই চমকে যাবেন। সেই পোস্টটির মধ্যে এমনই এক দৃশ্য দেখা গিয়েছে, যা দেখে পুরো সোশ্যাল মিডিয়া জুড়ে শোরগোল পড়েছে। এই পোস্টটির মধ্যে রয়েছে, ৫০০ টাকার নোটের উপর রাম লালার ছবি। ভারতীয় নোটের উপর ভগবানের ছবি দেখে সকলের চোখ যেন সত্যিই কপালে উঠেছে।

Hallmark Gold Rate (হলমার্ক সোনার দাম)

মূলত রাম মন্দিরে শ্রী রামের প্রাণ প্রতিষ্ঠার আগেই সোস্যাল মিডিয়ায় ঘটলো এই কান্ড। মহাত্মা গান্ধীর ছবি সরিয়ে শ্রীরামের ছবি লাগানোর সিদ্ধান্ত নাকি কেন্দ্রীয় সরকার নিয়েছে। পোস্টটিতে এমনই দাবি করা হয়েছে। এই পোস্টিতে লেখা রয়েছে, ‘মোদী সরকার সিদ্ধান্ত নিয়েছে, মহাত্মা গান্ধীকে নোট থেকে সরানো হচ্ছে। এবার থেকে ভারতীয় নোট (Indian Currency) লাগানো হবে শ্রী রামের ছবি (500 Rupees Note).

এককালীন 50 হাজার টাকা পোস্ট অফিসে রেখে বছরে কত টাকা সুদ পাবেন?

কিন্তু তথ্যটি নিয়ে যাচাই করলে জানা যায় যে এটি একটি ভুয়ো খবর। ৫০০ টাকা বা অন্য টাকার নোটে ভগবান রামের ছবি থাকবে এমন কোনও তথ্য প্রকাশ করা হয়নি। এছাড়া RBI (Reserve Bank Of India) এর পক্ষ থেকেও এমন কোনও তথ্য প্রকাশিত হয়নি। তাই ৫০০ টাকার নোটে (500 Rupees Note) রামলালার ছবি বসতে চলেছে এই ভুয়ো খবরটিতে আর কারো বিভ্রান্ত না হওয়াই উচিত।
Written by Sampriti Bose.

এলআইসির দুর্দান্ত 4 টি নতুন প্ল্যান! বিনিয়োগে মাত্রই মিলবে একাধিক সুবিধা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button