চাকরির খবর

Indian Navy Recruitment – ভারতীয় নৌ বাহিনীতে নিয়োগ, যোগ্যতা ও আবেদন পদ্ধতি জানুন

চাকরি প্রার্থীদের জন্য Indian Navy Recruitment বা ভারতীয় নৌ সেনায় কাজের বিজ্ঞপ্তি নিয়ে আমরা হাজির হয়েছি। বর্তমানে অনেকেই চাকরি খুঁজছেন কিন্তু চাকরি পাওয়া খুব একটা যে সহজ নয় সেটা যারা কাজ খোঁজে তারাই শুধু একমাত্র জানে। সম্প্রতি এমন এক সরকারি চাকরির বিজ্ঞপ্তি (Government Job Notification) প্রকাশ্যে এসেছে যা শুনলে রীতিমতো আনন্দে লাফিয়ে উঠবেন।

Indian Navy Recruitment 2024.

ভারতীয় নৌ সেনার (Indian Navy Recruitment) পক্ষ থেকে বিপুল পরিমাণে শূন্য পদের বিজ্ঞপ্তি প্রকাশ্যে আনা হয়েছে। কেন্দ্রীয় সরকারের (Government Of India) নতুন প্রকল্পের মাধ্যমে ভারতীয় সেনার (Indian Army) বিভিন্ন বিভাগে অগ্নিবীর নিয়োগের (Agniveer Recruitment 2024) প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আর এই চাকরির জন্য অনেকেই আশা করে বসে থাকেন।

Indian Navy Recruitment কারা কারা আবেদন করতে পারবেন? কীভাবে করবেন আবেদন? শিক্ষাগত যোগ্যতা কী থাকতে হবে? মাসিক বেতন কত পাবেন? সব কিছুই বিস্তারিত রইল আমাদের আজকের এই প্রতিবেদনে। ভারতীয় সেনার মধ্যে অন্যতম হল নৌ বাহিনী (Indian Navy). আর সকল যুবা চাকরিপ্রার্থীরা এই কাজের জন্য অপেক্ষা করেন তাদের জন্য একটা দারুণ সুখবর।

Indian Navy Recruitment Qualification Salary & Criteria

বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা যাচ্ছে অগ্নিবির পদে নিয়োগ (Agniveer Indian Navy Recruitment) করা হচ্ছে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক তাদেরকে এখানে আবেদন করার জন্য নূন্যতম ৫০ শতাংশ নম্বর রাখতে হবে মাধ্যমিক কিংবা সমতুল্য পরীক্ষায়। যেহেতু চার বছরের জন্য নিযুক্ত হবেন এই পদে তাই নির্বাচিত প্রার্থীদের জন্য সেবা নিধি প্রদান করা হবে।

SBI Recruitment 2024 (স্টেট ব্যাংকে চাকরির বিজ্ঞপ্তি ২০২৪)

Indian Navy Recruitment Apply Criteria & Age

এখানে আবেদন করতে হলে ভারতীয় নাগরিক হতেই হবে। শারীরিক যোগ্যতার ভিত্তিতে পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যে কোনও জেলার যে কোনও মানুষ আবেদন করতে সক্ষম হবেন। এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীর বয়স সীমা হতে হবে পহেলা নভেম্বর ২০০৩ থেকে ৩০ এপ্রিল ২০০৭ তারিখের মধ্যে।।

500 টাকার নোট নিয়ে রিজার্ভ ব্যাংকের নতুন নিয়ম! সময় থাকতে জেনে নিন

Indian Navy Recruitment Apply Process & Fees

চাকরিপ্রার্থীরা এখানে অনলাইনের মাধ্যমেই আবেদন জানাতে পারবেন। এর জন্য নির্দিষ্ট পোর্টালের মাধ্যমে আবেদন পত্র জমা দিতে হবে। সংশ্লিষ্ট পোর্টালের নিজের সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র সহ অন্যান্য প্রয়োজনীয় নথি খুব ভালো করে স্ক্যান করে আপলোড করে দিতে হবে।। সর্বশেষে জমা দিয়ে দিতে হবে আবেদন ফি। এককালীন ৫৫০ টাকা জমা দিতে হবে আবেদন ফি। ২৭ মে ২০২৪ অবধি আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।
Written By Tithi Adak.

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। শুধুমাত্র ইন্টারভিউ হবে। এইভাবে আবেদন করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button