চাকরির খবর

SBI Recruitment 2024 – স্টেট ব্যাংকে চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ! পদ, বেতন ও আবেদন প্রক্রিয়া

লোকসভা নির্বাচনের মধ্যেই এবার দেশের চাকরিপ্রার্থীদের জন্য এলো বড়ো সুখবর (SBI Recruitment 2024). সম্প্রতি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (State Bank Of India) পক্ষ থেকে ঘোষণা করা করলেন চেয়ারম্যান দীনেশ খারা। স্টেট ব্যাংকে নিযুক্ত হতে চলেছে বিপুল সংখ্যক কর্মচারী। বর্তমানে দেশে অসংখ্য বেকার যুবক যুবতী রয়েছে। এদের মধ্যে অনেকেই রয়েছে যারা ব্যাংকে চাকরির (Bank Recruitment 2024) চেষ্টা করছেন।

SBI Recruitment 2024 Apply Online.

এমনকি ব্যাংকে চাকরির জন্য বারংবার পরীক্ষা দিয়েও তারা সফল হননি। তবে, এবার তাদের জন্য এসে গেছে বড় সুখবর। তথ্য প্রযুক্তি সহ বিভিন্ন ক্ষেত্রে ১২০০০ কর্মী নিয়োগ (SBI Recruitment 2024) করতে চলেছে দেশের বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI). এই ঘোষণা করেছেন চেয়ারম্যান দীনেশ খারা। তিনি জানিয়েছেন, নতুন কর্মীদের ব্যাংকিং সংক্রান্ত কাজের পাশাপাশি তথ্য প্রযুক্তি এবং অন্যান্য কাজ দেওয়া হবে।

এসবিআই চেয়ারম্যান (SBI Chairman) বলেছেন, ১১০০০ থেকে ১২০০০ কর্মীর নিয়োগ প্রক্রিয়া (SBI Recruitment 2024) চলছে। যাঁদের নিয়োগ করা হচ্ছে, তাঁরা সাধারণ কর্মী। কিন্তু তাদের এমন একটি ব্যবস্থা রয়েছে, যেখানে অ্যাসোসিয়েট লেভেল ও ‘অফিসার লেভেলে ৮৫ শতাংশ কর্মীই ইঞ্জিনিয়ার। মূলত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের ব্যাঙ্কিংয়ের কাজ শেখাতে চায়।

এরপর তাঁদের বিভিন্ন অ্যাসোসিয়েট রোলে কাজের দায়িত্ব দেওয়া হবে। এর মধ্যে কিছু কর্মীকে তথ্য প্রযুক্তি ক্ষেত্রেও কাজ দেওয়া হবে। মূলত ২০২৩ সালের মার্চে শেষ হওয়া অর্থবর্ষে এসবিআই এর মোট কর্মীর সংখ্যা ছিল ২৩৫৮৫৮। তবে ২০২৪ সালের মার্চে শেষ হওয়া অর্থবর্ষে এসবিআই এর কর্মী সংখ্যা কমে হয়েছে ২৩২২৯৬। তবে এবার নতুন কর্মী নিয়োগ (SBI Recruitment 2024) করা হচ্ছে বলে জানিয়েছেন এসবিআই চেয়ারম্যান।

Online Business (অনলাইন ব্যবসার আইডিয়া)

তাঁর বক্তব্য অনুযায়ী, যে নতুন কর্মীদের নিয়োগ করা হচ্ছে, তাঁদের প্রযুক্তিগত দক্ষতার উপর জোর দেওয়া হচ্ছে।প্রযুক্তিগত দক্ষতা দেখেই কর্মীদের নিয়োগ (SBI Recruitment 2024) করা হচ্ছে। চলতি বছরের ৩১ মার্চ শেষ হওয়া অর্থবর্ষে এসবিআই এর মোট লাভের পরিমাণ ২৪ শতাংশ বেড়ে হয়েছে ২০৬৯৮ কোটি টাকা। অপরদিকে ঋণের (SBI Loan) চাহিদা বেড়ে গিয়েছে। এর ফলেই এসবিআই এর লভ্যাংশ বেড়ে গিয়েছে।

স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন ও আবেদন সম্পর্কে জানুন

২০২৩ সালের ৩১ মার্চ শেষ হওয়া অর্থবর্ষে এসবিআই এর লাভের পরিমাণ ছিল ১৬৬৯৫ কোটি টাকা। বিশেষজ্ঞদের অনুমান ছিল, এসবিআই এর লাভের পরিমাণ হতে পারে ১৩৪০০ কোটি টাকা। কিন্তু তার চেয়ে বেশিই লাভ করেছে এসবিআই। এই কারণেই হয়তো নতুন কর্মী নিয়োগ (SBI Recruitment 2024) করা হচ্ছে। তবে এসবিআই এর নতুন কর্মী নিয়োগের ফলে অনেক চাকরিপ্রার্থীরাই চাকরির জন্য আশাবাদী হয়ে উঠেছেন।
Written by Sampriti Bose.

সুপ্রিম কোর্টে চাকরির সুবর্ণ সুযোগ। আকর্ষণীয় বেতন সঙ্গে অন্যান্য সুবিধা পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button